সপ্তাহে ৬ দিন ইউএস-বাংলার চট্টগ্রাম-কলকাতা ফ্লাইট

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বোয়িং প্লেন/ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম: বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম থেকে কলকাতায় যাতায়াত আরও সহজ করলো দেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। আগের চেয়ে আকর্ষণীয় ভাড়ায় চট্টগ্রাম-কলকাতা-চট্টগ্রাম রুটে এখন সপ্তাহে ছয় দিন ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি।

php glass

৩০ নভেম্বর পর্যন্ত ফ্লাইট বাড়ানো উপলক্ষে চট্টগ্রাম-কলকাতা রুটে সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ওয়ানওয়ের ভাড়া ৫ হাজার ৯শ টাকা ও রিটার্ন ভাড়া ১১ হাজার ৫শ টাকা নির্ধারণ করা হয়েছে। 

চট্টগ্রাম-কলকাতা রুটে ৮টি বিজনেস ক্লাসসহ মোট ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। শনিবার ছাড়া সপ্তাহে প্রতিদিন দুপুর ২টা ২০ মিনিটে চট্টগ্রাম থেকে কলকাতার উদ্দেশে যাত্রা শুরু করে স্থানীয় সময় দুপুর ২টা ৪৫ মিনিটে অবতরণ করবে। আবার কলকাতা থেকে শনিবার বাদে সপ্তাহে প্রতিদিন স্থানীয় সময় দুপুর ১২টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে এসে দুপুর ১টা ৫০ মিনিটে চট্টগ্রামে অবতরণ করবে।

তবে ঢাকা-কলকাতা রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। চট্টগ্রাম থেকে কলকাতা ছাড়াও ইউএস-বাংলা দোহা ও মাস্কাট রুটে ফ্লাইট পরিচালনা করছে। 

এছাড়া ঢাকা থেকে কলকাতা, মাস্কাট, দোহা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, কাঠমান্ডু রুটে নিয়মিত ফ্লাইট রয়েছে ইউএস-বাংলার। বাংলাদেশের অভ্যন্তরে সব বিমানবন্দরে ইউএস-বাংলা নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে ইউএস-বাংলার বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে। 

ইউএস-বাংলা এয়ারলাইন্সের টিকিট সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য আপনার নিকটস্থ ট্রাভেল এজেন্ট অথবা এয়ারলাইন্সের সেলস্ সেন্টারে সরাসরি যোগাযোগ কিংবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে ফোন করতে পারেন।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
এএ 

দিনাজপুরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত
বিজেপির আসন ৩০০ ছাড়াবে, আগেই জানতেন মোদী!
দায়িত্বশীল কারো কানে পৌঁছায়নি খুদ বানুর আর্তনাদ!
নবাবগঞ্জের ভাঙা মসজিদ নিয়ে নানা আলেখ্য
ছোটপর্দায় আজকের খেলা


ঈদযাত্রায় ভোগান্তি কমবে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে
বিআইডব্লিউটিসির ঈদ বহরে নেই ৯০ বছর পুরনো পিএস অস্ট্রিচ
বিশ্বকাপে কোহলিরা খেলতে পারেন কমলা জার্সিতে!
বিদেশেও রপ্তানি হচ্ছে মানিকগঞ্জের কাঁচা মরিচ
সাংবাদিকদের ওপর হামলার নিন্দা আগরতলা প্রেসক্লাবের