অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ইউএস-বাংলার বাড়তি ফ্লাইট

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বোয়িং প্লেন/ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: যাত্রীদের অতিরিক্ত চাহিদাকে গুরুত্ব দিয়ে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে বাড়তি ফ্লাইট চালু করছে দেশের অন্যতম সেরা বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা।

php glass

শীতের সিজনের শুরুতে দেশে-বিদেশে বাড়তি ট্রাভেলারের কথা মাথায় রেখে ২৯ অক্টোবর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে সিঙ্গাপুরে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করবে। এখন সপ্তাহে চালু রয়েছে চারটি ফ্লাইট।

এছাড়া ঢাকা থেকে কুয়ালালামপুর সপ্তাহে সাতটির পরিবর্তে ১০টি ও চট্টগ্রাম থেকে কলকাতায় দু’টি ফ্লাইটের পরিবর্তে শনিবার ছাড়া সপ্তাহের অন্য ছয় দিন ফ্লাইট পরিচালনা করবে প্রতিষ্ঠানটি। 

অপরদিকে ঢাকা থেকে রাজশাহী রুটে সপ্তাহে চার দিনের পরিবর্তে রোববার ছাড়া অন্য ছয় দিন ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলার। এছাড়া ঢাকা থেকে যশোর প্রতিদিন তিনটির পরিবর্তে চারটি ফ্লাইট পরিচালিত হবে শিগগিরই।

১৫ মে ২০১৬ থেকে ঢাকা-কাঠমান্ডু রুটের মাধ্যমে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা শুরুর পর ইউএস-বাংলা বর্তমানে ঢাকা ও চট্টগ্রাম থেকে দোহা রুটে সপ্তাহে চার দিন, মাস্কাট রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে কুয়ালালামপুর সপ্তাহে সাতটি, সিঙ্গাপুর চারটি, ব্যাংকক তিনটি, কাঠমান্ডু তিনটি ও কলকাতা রুটে প্রতিদিন ফ্লাইট চলাচল করছে। চট্টগ্রাম থেকে কলকাতা রুটে সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালিত হয়।

যশোর ও রাজশাহী ছাড়াও অভ্যন্তরীণ রুটে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রাম ছয়টি, কক্সবাজার তিনটি, সৈয়দপুর তিনটি, সিলেট একটি এবং বরিশাল রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করছে দেশের অন্যতম এ এয়ারলাইন্সটি।

ইউএস-বাংলাই একমাত্র বেসরকারি এয়ারলাইন্স, যেটি বাংলাদেশের অভ্যন্তরে সব বিমানবন্দরে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। 
১৭ জুলাই ২০১৪ তারিখে যাত্রা শুরু করে গত তিন বছরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে প্রায় ৩১ হাজারের বেশি ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। আগামী নভেম্বর মাসের মধ্যে আরও দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট এবং আগামী বছরের শুরুতে আরও দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এএ

বাজেটে বিড়ির দাম কমানোর দাবি
 কবি হায়াৎ সাইফের প্রয়াণে স্মরণসভা
চুয়াডাঙ্গায় বাড়িতে ট্রাক ঢুকে গৃহকর্তা নিহত
ছত্তিশগড়ে জিপ-ট্রাক সংঘর্ষে নিহত ৬
নতুন কর্মস্থলে যোগ দিলেন তথ্য প্রতিমন্ত্রী


ঘুষ নেওয়ার অভিযোগে ৩ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে  মামলা
সাভারে সেপটিক ট্যাংকে পড়ে নারীর মৃত্যু
সহকারী শিক্ষকদের থেকেই পদোন্নতি দিয়ে প্রধান শিক্ষক
মানিকগঞ্জে পুলিশ সদস্যের মরদেহ উদ্ধার
আবাসিকে রমরমা বাণিজ্য