php glass

পর্যটনে অবদান রাখছে ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নড়াইল: বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, পর্যটন খাতে ব্যক্তি মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ অবদান রাখছে। পর্যটন শিল্পের ওপর কোনো আঘাত জাতীয় নীতিবিরুদ্ধ। জাতীয় উৎপাদনের ক্ষেত্রে পর্যটন শিল্প ৪.২ ভাগ অবদান রেখে চলেছে। এই অবদানের ক্ষেত্রে ব্যক্তি মালিকানাধীন রিসোর্ট, গলফ, হোটেল, মোটেল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেল ৪টায় নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতি এলাকায় মধুমতি নদীতে নৌকা বাইচ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নড়াগাতির পানিপাড়ায় অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবে আয়োজিত এই বাইচ উদ্বোধনের সময় তিনি আরো বলেন, বাংলাদেশে এখন বিভিন্ন প্রান্তে হোটেল, মোটেল রিসোর্ট গড়ে উঠছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা পর্যটকরা এসব রিসোর্টে সময় কাটাচ্ছেন। এতে কর্মসংস্থানের পাশাপাশি জাতীয় আয়ে পর্যটন ক্ষেত্র বিশেষ অবদান রাখছে।ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমএ বাইচে নড়াইল, গোপালগঞ্জ, খুলনাসহ বিভিন্ন এলাকা থেকে আসা আটটি নৌকা অংশ নেয়। এসময় নদীর দুই পাড়ে নড়াইল ও গোপালগঞ্জের হাজার হাজার দর্শক আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যাবাহি এই নৌকা বাইচ উপভোগ করেন।

কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান খান শামীম রহমান ওছির সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন- অনুষ্ঠানের বিশেষ অতিথি নড়াইল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, ট্যুরিজম বোর্ডের পরিচালক নিখিল রঞ্জন রায়,  নড়াইল জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী, নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ কালিয়া উপজেলা কমান্ডার মো. তরিকুল ইসলাম মন্নু, জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী, অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবেব চেয়ারম্যান খবির উদ্দিন আহম্মেদ, ব্যবস্থাপনা পরিচালক ইরফান আহম্মেদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
এসআই

শ্রীমঙ্গলে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রির দায়ে জরিমানা
এমবাপ্পের জন্য ৪০০ মিলিয়ন ইউরো অফার করবে রিয়াল!
বিত্তবানরা দলকে পৈতৃক সম্পত্তিতে পরিণত করেছেন: নাছির
ডোবা থেকে নবজাতকের মরদেহ টেনে তুললো কুকুর
বরিশালে চরে আটকে পড়া লঞ্চের যাত্রীদের উদ্ধার


খান পরিবারের ৪ জনের হাতে সেরা করদাতার সম্মাননা
নাইরোবি সামিটে স্বাস্থ্যমন্ত্রীর ৫ প্রতিশ্রুতি
ট্রাকচালক বেশে ইয়াবা পাচার, আটক ১
বাংলাদেশ থেকে কেউ বিচ্ছিন্নতাবাদী তৎপরতা চালাতে পারবে না
ভর্তি ফি বাড়ানোর প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ