ভ্রমণ পিপাসুদের আগমনে শেষ দিনে জমজমাট পর্যটন মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জমজমাট পর্যটন মেলা- ছবি- কাশেম হারুন

walton

ঢাকা: দর্শনার্থী ও পর্যটকদের আগমনে শেষ দিনে জমজমাট পযর্টন মেলা। হ্রাসকৃত মূল্যে টিকিট, দেশ-বিদেশে আর্কষণীয় ভ্রমণ প্যাকেজসহ মেলায় পযর্টকদের জন্য বিশেষ ছাড় নিয়ে এসেছে রিসোর্ট-হোটেল, পযর্টন ও এয়ারলাইন্স সংস্থাগুলো।
 

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) আয়োজিত তিন দিনব্যাপী ষষ্ঠ এশিয়ান ট্যুরিজম ফেয়ারের স্টলগুলোতে শনিবার (৩০ সেপ্টম্বর) সকালে দর্শনার্থী ও পর্যটকদের ব্যাপক ভিড় দেখা যায়।
 
বারবরের মতো এবারও ট্যুরিজম ফেয়ারে আগত দর্শনার্থীদের জন্য রিসোর্ট-হোটেল, পর্যটন প্রতিষ্ঠানগুলো বিভিন্ন প্যাকেজে ছাড় নিয়ে এসেছে। প্যাকেজগুলোর বিষয়ে আগ্রহ নিয়ে দেখছেন ও জানছেন মেলায় আগতরা। পছন্দ হলে স্টলে বসেই প্যাকেজ বুকিং দিয়ে যাচ্ছেন।
 
আইসজেড এভিয়েশনের ম্যানেজিং ডিরেক্টর মাজাহারুল কবির বলেন, এবারের মেলা বেশ জমেছে। দর্শনার্থীদের বেশ আগ্রহ দেখা যাচ্ছে। আমার কোম্পানি ভুটান ভ্রমণের প্যাকেজ নিয়ে এসেছে মেলা উপলক্ষে। অল্প খরচে সড়ক ও এয়ার দু’ভাবেই দর্শনার্থীরা ভুটান ঘুরে আসতে পারেন। এরই মধ্যে চারটি প্যাকেজের বুকিং হয়েছে।
 
পর্যটন মেলায় এসেছেন আদিল শিকদার। তিনি হতাশার সুরে বাংলানিউজকে বলেন, আমি প্রায়ই দেশের বাইরে ঘুরতে যাই। আর্কষণীয় প্যাকেজ পেলে ঘোরার মজা বেড়ে যায়। মেলায় তেমন আকর্ষণীয় প্যাকেজ আমার চোখে পরছে না। ‍বিশেষ করে মেলায় ফ্যামিলি প্যাকেজ খুবই কম, সিঙ্গেল প্যাকেজ বেশি।
 
মেলায় অংশ নেওয়া ট্রাভেল এজেন্সিগুলো দেশের ভেতরে ও বাইরে ভ্রমণে নো ভিসা ফি, ফ্রি বুকিং, টিকিটে ছাড়সহ দুইদিন থেকে ১২ দিনের প্যাকেজ নিয়ে এসেছে।
 
বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে মাসিক পর্যটন বিচিত্রা আয়োজিত এবারের পর্যটন মেলায় সহযোগিতা করছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ পর্যটন করপোরেশন। তিন দিনব্যাপী পর্যটন মেলার শনিবার শেষ দিন। সকাল ১০টা থেকে শুরু হওয়া মেলা চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। প্রবেশ মূল্য জনপ্রতি ২০ টাকা। মেলার প্রবেশ কুপনের সঙ্গে থাকছে প্রতিদিনের র‌্যাফেল ড্র। যাতে মিলছে আকর্ষণীয় পুরস্কার।
 
বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৭
এমসি/জেডএস

Nagad
রাজধানীতে পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু
সাংবাদিক মুক্তার মায়ের মৃত্যুতে ডিকাবের শোক
জাতীয় ফুটবল দলের ক্যাম্প শুরু ৭ আগস্ট
চরাঞ্চলে বন্যার্তদের দুর্ভোগ, রৌমারী শহর প্লাবিত
‘সার্বিকভাবে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হয়নি’


খুলনায় প্রতিপক্ষের গুলিতে নিহত ২, গুলিবিদ্ধ ৬
আগামীতে বৃষ্টিপাত বাড়ার আভাস, বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা
টাঙ্গাইল-৮ আসনের এমপি করোনায় আক্রান্ত
নারায়ণগঞ্জে স্বর্ণের ওজনে প্রতারণা, লাখ টাকা জরিমানা
বাংলাদেশে করোনার জাল সনদের রমরমা ব্যবসা: নিউ ইয়র্ক টাইমস