পর্যটন মেলায় গ্লোবাল এক্সপ্লোর’র চমক ফিফা ওয়ার্ল্ডকাপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকা: রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) চলমান ষষ্ঠ এশিয়ান ট্যুরিজম ফেয়ারে ফিফা ওয়ার্ল্ডকাপ ‘চমক’ নিয়ে এসেছে দেশের প্রথম শ্রেণির ট্যুরস অ্যান্ড ট্রাভেলস কোম্পানি গ্লোবাল এক্সপ্লোর (প্রা.) লিমিটেড।

php glass

ফাইনালসহ ১৫টি ম্যাচের টিকিট বিক্রির জন্য বাংলাদেশে একমাত্র এজেন্টশিপ পেয়েছে গ্লোবাল এক্সপ্লোর; রাশিয়া ভ্রমণ প্যাজেকসহ প্রতিষ্ঠানটি এশিয়ান ট্যুরিজম ফেয়ারে টিকিট বিক্রি করছে।

হোটেল ভাড়া, ম্যাচ টিকিট, পিক অ্যান্ড ড্রপ ও ব্রেকফাস্ট প্যাকেজের অন্তর্ভুক্ত রয়েছে। ম্যাচ ও সময় অনুযায়ী প্যাকেজ মূল্য নির্ধারণ করা হয়েছে।
 
মস্কোতে অনুষ্ঠেয় আগামী বছর ১৪ জুন ম্যাচের টিকিটসহ ৪ দিন ৩ রাতের প্যাকেজ মূল্য ধরা হয়েছে ২ লাখ ১৮ হাজার টাকা। এই ২ লাখ ১৮ হাজার টাকার মধ্যেই প্লেন ভাড়া, হোটেল ভাড়া, মাঠে বসে খেলা দেখার জন্য টিকিট অন্তর্ভুক্ত রয়েছে। 

১৪ জুন ম্যাচ দেখার জন্য ঢাকা থেকে উড়াল দিতে হবে ১২ জুন। ফেরার তারিখ ১৫ জুন। আগামী বছর ১৫ জুলাই মস্কোয় ফাইনাল ম্যাচের টিকিটসহ ৪ দিন ৩ রাতের প্যাকেজ মূল্য ধরা হয়েছে ৪ লাখ ৮০ হাজার টাকা। এই ৪ লাখ ৮০ হাজার টাকার মধ্যেই হোটেল ভাড়া, ম্যাচ টিকিট অন্তর্ভুক্ত রয়েছে। 

১৫ জুলাই ফাইনাল ম্যাচ দেখার জন্য ঢাকা থেকে রওনা দিতে হবে ১৩ জুলাই। ফেরার তারিখ ১৬ জুলাই। এভাবে ১৫টি ম্যাচের জন্য ভিন্ন ভিন্ন প্যাকেজ মূল্যে ফিফা ওয়ার্ল্ডকাপের টিকিট বিক্রি করছে গ্লোবাল ট্যুরস অ্যান্ড ট্রাভেলস (প্রা.) লিমিটেড। ফুটবল প্রেমী পর্যটকদের জন্য স্বপ্নের বিশ্বকাপ দেখার টিকিট নিয়ে বসে আছেন মেলার ৩৫-৩৬ স্টলে প্রতিষ্ঠানটির চৌকস কর্মীরা।
 
কথা হয় গ্লোবাল এক্সপ্লোর-এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এইচ এম সাইফ আলী খানের সঙ্গে। বাংলানিউজকে তিনি বলেন, সারা বছর-ই বাংলাদেশ থেকে হাজার হাজার পযর্টক রাশিয়া ভ্রমণে যান। আগামী বছর যেহেতু রাশিয়ায় বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হতে যাচ্ছে; তাই রাশিয়া ভ্রমণ ও মাঠে বসে বিশ্বকাপ দেখার অবারিত সুযোগ নিয়ে আমরা মেলায় এসেছি। সাড়াও পাচ্ছি বেশ। 

‘আশা করি ফুটবল প্রেমী বাংলাদেশি পযর্টকরা গ্লোবাল এক্সপ্লোর এর এই সুযোগটা লুফে নেবেন,’ যোগ করেন তিনি। 
 
শুধু বিশ্বকাপ ফুটবল-ই নয়, দেশের স্বনামধন্য ট্যুরস অ্যান্ড ট্রাভেলস কোম্পানি গ্লোবাল এক্সপ্লোর প্রায় শতাধিক ভ্রমণ প্যাকেজ নিয়ে এসছে এশিয়ান ট্যুরিজম ফেয়ারে।
 
৭ দিন ৬ রাতের আমেরিকা ভ্রমণ প্যাকেজ ১ লাখ ২৫ হাজার টাকা, ৯ দিন রাতের কানাডা ভ্রমণ প্যাকেজ ৩ লাখ ২৯ হাজার টাকা, ৫ দিন ৪ রাতের রাশিয়া ভ্রমণ প্যাকেজ ১ লাখ ৪৫ হাজার টাকা, ৭ দিন ৬ রাতের রাশিয়া ও তুরস্কে ভ্রমণ প্যাকেজ ১ লাখ ৫৯ হাজার টাকা, ৫ দিন ৪ রাতের যুক্তরাজ্য ভ্রমণ প্যাকেজ ১ লাখ ২৪ হাজার টাকা, ৮দিন ৭ রাতের ফ্রান্স ভ্রমণ প্যাকেজ ধরা হয়েছে ১ লাখ ৭০ হাজার টাকা।
 
এসব প্যাকেজেও  হোটেল ভাড়া, বিমানবন্দর থেকে হোটেলে আসা-যাওয়ার পরিবহন, আশপাশের মনোরম দৃশ্য অবলোকন, ব্রেকফাস্ট অন্তর্ভুক্ত রয়েছে। প্লেন ভাড়া এ প্যাকেজের অর্ন্তভুক্ত নয়।

ভিসা প্রসেসসহ সারা বছরই ট্যুর প্যাকেজ সার্ভিস দিয়ে আসছে গ্লোবাল এক্সপ্লোর। যে কোনো প্যাকেজ ও ফিফা ওয়ার্ল্ডকাপ টিকিটের জন্য চলমান এশিয়ান ট্যুরিজম ফেয়ারে গ্লোবাল এক্সপ্লোরের স্টলে যোগাযোগ করতে পারেন আগ্রহীরা।
 
এ ছাড়া গ্লোবাল এক্সপ্লোর (প্রা) লিমিটেডের প্রধান কার্যালয় ৪২, জব্বার টাওয়ার (চতুর্থ তলা), গুলশান এভিনিউ, গুলশান-১, ঢাকা ১২১২ যোগাযোগ করা যাবে। 

যোগাযোগের ফোন নম্বর: ০১৯৪২ ৬৬৬ ২২২, ০১৯৪৮ ৬৬৬ ২২২, ০১৯৩৫ ৬৬৬ ২২২, ০১৯৩২ ৬৬৬ ২২২। এছাড়া www.globalexploreltd.comও facebook.com/globalexplore পেজেও বিস্তারিত জানা যাবে। 
 
বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৭
এজেড/এমএ

‘চালককে সন্দেহ হলে ডোপ টেস্ট করান’
সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু
পাবনায় যুবকের মরদেহ উদ্ধার
চালকদের গতিসীমাসহ ট্রাফিক নিয়ম মেনে চলার নির্দেশ
খালেদার মুক্তির দাবিতে বিএনপি-মহিলা দলের বিক্ষোভ


ভেনেজুয়েলায় কারাগারে সংঘর্ষে নিহত ২৯
মেট্রোরেলে আরামদায়ক যাতায়াতে যানজটের কষ্টটা সহ্য করুণ
 আম রপ্তানি নিয়ে অনিশ্চয়তায় চাষিরা
২টি ফ্লাইওভার-৪টি আন্ডারপাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
বৃষ্টিতে ভয় নিম্নাঞ্চলের মানুষের