বুড়িগঙ্গা থেকে শীতলক্ষা ঘুরতে প্রমোদতরী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বুড়িগঙ্গা থেকে শীতলক্ষা ঘুরতে প্রমোদতরী/ছবি: শাকিল

walton

ঢাকা: রাজধানীর কর্মব্যস্ত যানজটবহুল জীবনে নাগরিকদের হাঁপিয়ে ওঠাই স্বাভাবিক। তাই যান্ত্রিক এ জীবন থেকে যারা একটু মুক্তির স্বাদ নিতে চান, তাদের জন্য বিরাট খুশির সংবাদ। বুড়িগঙ্গা থেকেই নদী পথে প্রমোদতরীতে ঘুরে আসার সুযোগ তৈরি হয়েছে।

ইন্টারন্যাশনাল কনভেশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) আয়োজিত ষষ্ঠ এশিয়ান টুরিজম ফেয়ার-২০১৭ এ গিয়ে খোঁজ পাওয়া গেল এই প্রমোদতরীর। ‘ঢাকা ডিনার ক্রুজ’ নামে বুড়িগঙ্গা থেকে শীতলক্ষায় প্রমোদতরীতে ভ্রমণের এ সেবা চালু আছে।
 
চার ঘণ্টা, অর্ধদিবস বা সারাদিন এই তিন প্যাকেজে পরিচালিত হয় এই ডিনার ক্রুজ। এক্ষেত্রে বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত প্যাকেজের জন্য ব্যয় করতে হবে ২ হাজার ৫শ ‍টাকা। ডিনার ক্রুজে জন্য ৩ হাজার এবং সারাদিনের (সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত) প্যাকেজে জন্য ব্যয় করতে হবে ৪ হাজার টাকা। আর প্রতিটি প্যাকেজের সঙ্গে যোগ হবে ১০ শতাংশ সার্ভিস চার্জ এবং ১৫ শতাংশ ভ্যাট।
 
প্রতিষ্ঠানটির ট্যুর অপারেশন্স এক্সিকিউটিভ সঞ্জিব বাংলানিউজকে বলেন, শুধু ব্যক্তিগত নয়, গ্রুপভিত্তিকও এই প্যাকেজগুলো পরিচালিত হয়। সাধারণত ১৫ হলেই হয়, তবে সর্বোচ্চ ৬০ জনের ট্রিপও দেওয়া হয়। প্যাকেজের আওতায় রয়েছে প্রয়োজন অনুযায়ী খাবারের ব্যবস্থা।
 
তিনি বলেন, যাদের ঢাকা বাইরে সময় নিয়ে কোথাও যাওয়ার মতো ফুসরত নেই, মূলত তাদের জন্যই এ ব্যবস্থা। এই প্যাকেজগুলোর মধ্যে সাইট সিইংয়ের পাশাপাশি শীতলক্ষ্যার পাড়ে জামদানি পল্লী এবং মুরাপাড়া জমিদার বাড়িও নেমে দেখার ব্যবস্থা রয়েছে। www.dhakadinnercruise.com ওয়েব সাইটটিতে গিয়ে বিস্তারিত জানার সুযোগ রয়েছে।
 
আইসিসিবি-তে আয়োজিত তিন দিনব্যাপী ফেয়ারের দ্বিতীয় দিনে গিয়ে গেছে, এই প্রমোদতরীতে ভ্রমণের চাহিদায় কোনো কমতি নেই। অনেকেই স্টলে এসে ভিড় জমিয়ে খোঁজ খবর নিচ্ছেন। অনেকে প্রতিষ্ঠানের কর্মকর্তার ভিজিটিং কার্ড নিয়ে যাচ্ছেন পরবর্তীতে। কেউ কেউ আবার বুকিং করে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৭
ইইউডি/এসএইচ

Nagad
সুরমার পানি কমলেও বন্যা পরিস্থিতি অপরিবর্তিত
বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে স্বাস্থ্যবিধি মেনে চলছে ভোটগ্রহণ
এবার গবেষকদের বিরুদ্ধে মামলা করার হুমকি চীনের
হারিয়ে যেতে বসেছে পদ্মাবতীর ঐতিহ্যবাহী চামড়াশিল্প
রামেকে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু


মাস্কাট থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি
পর্যটকদের জন্য খুললো ভূ-স্বর্গ কাশ্মীর
রাঙামাটিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু
ফ্যাসিবাদী গান গেয়ে বিতর্কিত জার্মান অধিনায়ক নয়্যার
করোনা: বগুড়ায় একদিনে সুস্থ ৫৯, শনাক্ত ৪৫