৬ রুটে যাত্রী পরিবহনে বিমানের ২০ শতাংশ ছাড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাড়ে ১০ হাজার টাকায় বিমানে কলকাতা যাওয়া-আসা/ছবি: শাকিল

walton

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইস এবার ভ্রমণ পিপাষুদের জন্য দিচ্ছে আকর্ষণীয় ছাড়। ছয়টি রুটে যাত্রী পরিবহনে সর্বোচ্চ ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে সরকারি এ প্রতিষ্ঠান। এক্ষেত্রে কলকাতায় যাওয়া-আসা ট্যাক্সসহ ভাড়া পড়বে মাত্র ১০ হাজার ৬৭৪ টাকা।

php glass

রাজধানীতে আয়োজিত ষষ্ঠ এশিয়ান টুরিজম ফেয়ার-২০১৭ উপলক্ষ্যে প্রতিষ্ঠানটি এ ছাড় দিয়েছে।
 
ইন্টারন্যাশনাল কনভেশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) আয়োজিত তিন দিনব্যাপী ফেয়ারের দ্বিতীয় দিনে দেখা গেছে, বিমানের স্টলে ব্যাপক ভিড়। অনেকেই টিকিট কাটছেন।
 
বিমানের জুনিয়র কমার্শিয়াল অফিসার মোশারফ হোসেন বাংলানিউজকে বলেন, মোট ছয়টি রুটে এই ছাড় দেওয়া হচ্ছে। এক্ষেত্রে রিটার্ন টিকিট নিতে হবে।
 
রুটগুলো হলো ঢাকা-ব্যাংকক-ঢাকা, ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা, ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-কলকাতা-ঢাকা এবং ঢাকা-কাঠমান্ডু-ঢাকা।
 
মেলা চলাকালে যে কেউ তার পছন্দ মতো সময়ের জন্য টিকিট কাটতে পারেন। তবে টিকিট কেনার সময় থেকে ১৮০ দিনের মধ্যে ভ্রমণ করতে হবে। আর কেউ যদি পরবর্তীতে এই ১৮০ দিনের মধ্যে ভ্রমণের তারিখ পরির্তন করতে চান, তবে  ১৫ মার্কিন ডলার গুণতে হবে।
 
বিমান ট্যাক্সসহ ঢাকা-ব্যাংকক-ঢাকা টিকেট দিচ্ছে ১৮ হাজার ৪শ টাকায়, ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা ২৫ হাজার ৬৪৭টাকায়, ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা ২৩ হাজার ৮২০ টাকায়, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা ১৯ হাজার ৯৫০টাকায়, ঢাকা-কলকাতা-ঢাকা ১০ হাজার ৬৭৪ টাকায় এবং ঢাকা-কাঠমুন্ডু-ঢাকা ১৪ হাজার ৮৮৫ টাকায়।
 
অন্যদিকে অভ্যন্তরীণ রুটে পাঁচটি ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে টিকিট নিলে রয়েছে ১০ শতাংশ ছাড়। ব্যাংকগুলো হলো- এসসিবি, ইউসিবি, এমটিবিএল, সিটি ও ইবিএল।
 
বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৭
ইইউডি/এসএইচ

মানুষের মৃত্যুর প্রহর গুনেন তারা
অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে
পাইকারিতে আড়াই টাকার লেবু খুচরা পর্যায়ে ১০ টাকা
মার্কেটে মার্কেটে পুলিশের সেবা বুথ
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে লক্ষ্য সুনির্দিষ্ট: পলক


২৫০ রোগীর বিপরীতে ১ জন চিকিৎসক
বগুড়া-৬ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া
খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু
ট্রেনের টিকিটের জন্য রাত জাগছেন তারা
ক্রেতা টানতে বুলি, ফুটপাতে জমেছে বিকিকিনি