অনলাইনে ডমেস্টিক এয়ার টিকিট সুবিধা নিয়ে 'এমি'

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পর্যটন মেলায় এমি’র স্টল/ছবি: শাকিল

walton

ঢাকা: আকাশপথে দেশের ভেতরে প্লেন ভ্রমণ আরও সহজ করছে 'এমি' (Amy)। এ প্রতিষ্ঠানের মাধ্যমে যে কোনো জায়গা থেকেই কেনা যাবে ডমেস্টিক ফ্লাইটের টিকিট। অনলাইনে টিকিট বা ই-টিকিটিংয়ের সুবিধা আরও অনেকেই এনেছে। তবে ডমেস্টিক ফ্লাইটে এমিই প্রথম।

php glass

এমির ওয়েবসাইটে বাংলাদেশ থেকে পরিচালনাকারী সব এয়ারলেইন্সের তুলনা করার সুযোগ রয়েছে। অর্থাৎ www.amybd.com ওয়েবসাইটে গেলেই সবর রুটে সব ফ্লাইটের এয়ার টিকিটের মূল্য দেখতে পাওয়া যায়। ফলে সহজেই মূল্য যাচাইয়ের সুযোগ থাকে।

এছাড়া এমি সব রুটের ফ্লাইটে টিকিটের মূল্যে পাঁচ শতাংশ ছাড়ের ব্যবস্থাও রেখেছে। আবার মূল্য পরিশোধের জন্য রেখেছে অনলাইন এবং বিকাশের ব্যবস্থা। অনলাইনে ভিসা কার্ড, মাস্টার কার্ড, আমেরিকান এক্সপ্রেসে মূল্য পরিশোধ করা যাবে। মূল্য পরিশোধের সঙ্গে সঙ্গে ক্রেতারই-মেইলে ও মোবাইলে মেসেজের মাধ্যমে টিকিট পৌঁছে যাবে।

এমি'র আইটি এক্সিকিউটিভ মো. মোহিব বাংলিনিউজকে বলেন, অনলাইনে এমন প্ল্যাটফরম কেউ আনেনি, যেখানে ডমেস্টিক ফ্লাইটের টিকিট কাটার ব্যবস্থা রয়েছে। এ কারণে এমিই এখন পর্যন্ত সবচেয়ে সুবিধা দিচ্ছে।

পর্যটন মেলায় এমি’র স্টল/ছবি: শাকিলশুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় আয়োজিত তিন দিনব্যাপী পর্যটন মেলার দ্বিতীয় দিনে গিয়ে দেখা যায়, এমির স্টলে ভ্রমণপিপাসুদের ব্যাপক আগ্রহ।

নাজমুল করিম নামে এক ব্যবসায়ী বলেন, সব ফ্লাইটে টিকিটের মূল্য তুলনা করা যায় কোনো ওয়েবসাইটে গিয়ে, এটা আনন্দদায়ক বিষয়। এছাড়া ডমেস্টিক টিকিটও কাটা যাবে, এটা ভালো খবর।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৭
ইইউডি/এএ

অ্যাম্বুলেন্স চালকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ
গ্রেফতার ম্যারাডোনা
ভালো কাজের স্বীকৃতি পেলেন কাউন্সিলর ও ৩ ছাত্রলীগ নেতা
পাচার হওয়া ৩ বাংলাদেশিকে ফেরত পাঠালো ভারত
দেশ দৃপ্ত পায়ে এগিয়ে যাচ্ছে: শিক্ষামন্ত্রী


ষোড়শ শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট
ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত ২
‘অম্ল-মধুর ধারণা’ চার মাসে কিছুটা হলেও পরিবর্তন হয়েছে
পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে মাদক চোরাকারবারি নিহত
তিন মাসে সাড়ে ২২ হাজার পর্নো সাইট বন্ধ: মোস্তাফা জব্বার