বুধবার বিশ্ব পর্যটন দিবস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্ব পর্যটন দিবস

walton

ঢাকা: বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবস। প্রতি বছরের ন্যায় এবারও অন্যান্য দেশের মতো বাংলাদেশেও  বিপুল উৎসাহ-উদ্দীপনায় পালিত হবে দিবসটি। এ বছরের মূল প্রতিপাদ্য হচ্ছে- ‘টেকসই পর্যটন-উন্নয়নের মাধ্যম’।

php glass

বিশ্ব পর্যটন সংস্থা (UNWTO) ২০১৭ সালকে International Year of Sustainable Tourism for Development (IYST) হিসেবে পালন করছে।
 
দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। বিভিন্ন জাতীয় দৈনিক এ উপলক্ষ্যে বিশেষ ক্রোড়পত্র ও নিবন্ধ প্রকাশ করছে।
 
দিনটিতে বিভিন্ন টিভি চ্যানেলে নানা টকশো, প্রামান্য চিত্র এবং রাজধানীর বিভিন্ন পয়েন্টে পর্যটন বিষয়ক ডকুমেন্টারি প্রদর্শিত হবে। ঢাকার সড়ক দ্বীপ ও ফাইভ স্টার হোটেলগুলোকে ইতিমধ্যে বর্ণাঢ্যভাবে সাজানো হয়েছে।
 
পর্যটন দিবস উপলক্ষ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ১২ দিন ব্যাপি কর্মসূচি নিয়েছে। এর মধ্যে রয়েছে-বুধবার সকাল সাড়ে আটটায় মৎস্য ভবন থেকে টিএসসি পর্যন্ত র‌্যালি, সকাল সাড়ে নয়টায় টিএসসি অডিটোরিয়ামে আলোচনা সভা, বিকেল ৩টায় এটিজেএফবি আয়োজিত রবীন্দ্র সরোবরে মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৮ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বসুন্ধরা কনভেনশন সেন্টারে এশিয়ান ট্যুরিজম ফেয়ার প্রভৃতি।
 
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- মন্ত্রী রাশেদ খান মেনন এসব কর্মসূচিতে অংশগ্রহণের জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
ইইউডি/জেডএম

বিক্রি শুরু সকালে, রাতেই কমলাপুরে টিকিট প্রত্যাশীরা
গোপালগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত 
জাগরণের পুরোধা রাজা রামমোহন রায়ের জন্ম
ডিজিটাল ডাক সেবা নিশ্চিত করার নির্দেশ
কলেজছাত্র তাসিন হত্যার বিচার দাবি


বাড়ি বাড়ি গিয়ে ধান কিনলেন ইউএনও
কালুখালী উপজেলা নির্বাচনে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা
নাটোরে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু
বাকেরগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
বাংলাদেশের হাসপাতালগুলোতে ১৫০ শতাংশ বেড বেড়েছে