php glass

বুধবার বিশ্ব পর্যটন দিবস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্ব পর্যটন দিবস

walton

ঢাকা: বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবস। প্রতি বছরের ন্যায় এবারও অন্যান্য দেশের মতো বাংলাদেশেও  বিপুল উৎসাহ-উদ্দীপনায় পালিত হবে দিবসটি। এ বছরের মূল প্রতিপাদ্য হচ্ছে- ‘টেকসই পর্যটন-উন্নয়নের মাধ্যম’।

বিশ্ব পর্যটন সংস্থা (UNWTO) ২০১৭ সালকে International Year of Sustainable Tourism for Development (IYST) হিসেবে পালন করছে।
 
দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। বিভিন্ন জাতীয় দৈনিক এ উপলক্ষ্যে বিশেষ ক্রোড়পত্র ও নিবন্ধ প্রকাশ করছে।
 
দিনটিতে বিভিন্ন টিভি চ্যানেলে নানা টকশো, প্রামান্য চিত্র এবং রাজধানীর বিভিন্ন পয়েন্টে পর্যটন বিষয়ক ডকুমেন্টারি প্রদর্শিত হবে। ঢাকার সড়ক দ্বীপ ও ফাইভ স্টার হোটেলগুলোকে ইতিমধ্যে বর্ণাঢ্যভাবে সাজানো হয়েছে।
 
পর্যটন দিবস উপলক্ষ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ১২ দিন ব্যাপি কর্মসূচি নিয়েছে। এর মধ্যে রয়েছে-বুধবার সকাল সাড়ে আটটায় মৎস্য ভবন থেকে টিএসসি পর্যন্ত র‌্যালি, সকাল সাড়ে নয়টায় টিএসসি অডিটোরিয়ামে আলোচনা সভা, বিকেল ৩টায় এটিজেএফবি আয়োজিত রবীন্দ্র সরোবরে মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৮ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বসুন্ধরা কনভেনশন সেন্টারে এশিয়ান ট্যুরিজম ফেয়ার প্রভৃতি।
 
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- মন্ত্রী রাশেদ খান মেনন এসব কর্মসূচিতে অংশগ্রহণের জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
ইইউডি/জেডএম

ট্রাকচালক বেশে ইয়াবা পাচার, আটক ১
বাংলাদেশ থেকে কেউ বিচ্ছিন্নতাবাদী তৎপরতা চালাতে পারবে না
ভর্তি ফি বাড়ানোর প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ
মোস্তাফিজকে হুমকি মানছে ভারত
সিআরবিতে তূর্ণার চালক-সহকারী-গার্ডকে জিজ্ঞাসাবাদ


কমপ্লিট লুক পেতে মেকআপ শুধু মুখেই নয় 
অংশীদারিত্ব জোরদারে বাংলাদেশ রাজনৈতিকভাবে প্রতিজ্ঞাবদ্ধ
নুসরাত হত্যার বাকি ৪ আসামি কুমিল্লা-চট্টগ্রাম কারাগারে
৬০ বিঘা জমির আট হাজার আমগাছ কেটে দিলো দুর্বৃত্তরা
খুলনা বিভাগের সেরা ৭৭ করদাতাকে সম্মাননা