php glass

ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে ৪র্থ বোয়িং 

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলা এয়ারলাইন্সের এয়ারক্রাফট

walton

ঢাকা: ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হতে যাচ্ছে আরো একটি বোয়িং। ১৬৪ আসন বিশিষ্ট ৪র্থ বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট শনিবার (২৩ সেপ্টেম্বর) চীনের জিনান শহর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হবে। যার মাধ্যমে আরো বেশি আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা দ্রুততম সময়ে বাস্তবায়ন করতে পারবে এয়ারলাইন্সটি।

বাংলাদেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স সংস্থা ইউএস-বাংলা ২০১৪ সালের ১৭ জুলাই দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। নতুন যুক্ত হতে যাওয়া বোয়িং ৭৩৭-৮০০সহ বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে মোট সাতটি এয়ারক্রাফট হতে যাচ্ছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০। 

নতুন বোয়িং-এ ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসসহ মোট ১৬৪টি আসন ব্যবস্থা রয়েছে।  

ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে প্রতি সপ্তাহে প্রায় ৩০০টির বেশি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে। যাত্রা শুরুর পর তিন বছরে প্রায় ৩০ হাজারের বেশি ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশে উড়োজাহাজ চলাচলের ইতিহাসে রেকর্ড। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, মাস্কাট, কলকাতা ও কাঠমাণ্ডুসহ অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে নিয়মিতভাবে ফ্লাইট পরিচালনা করছে।
 
‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, আরো বেশি আন্তর্জাতিক রুট সম্প্রসারণের লক্ষ্যে এ বছরের মধ্যে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ ও একটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট তাদের বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে। 

আগামী ১ অক্টোবর থেকে ঢাকা ও চট্টগ্রাম থেকে দোহা রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। শিগগিরই জেদ্দা, দাম্মাম, রিয়াদ, হংকং, দিল্লি, চেন্নাই, গুয়াংজুসহ বিভিন্ন রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা কর্তৃপক্ষ। 

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
পিআর/জেডএস

ওয়ানডেতে গাঙ্গুলী, টেস্টে কোহলি
কলেজ শিক্ষকদের চাকরি স্থায়ীকরণের দাবিতে সংবাদ সম্মেলন
নতুন সড়ক আইন পরিবর্তনের দাবি, মেহেরপুরে বাস চলাচল বন্ধ
বরিশালে স্কুলছাত্রীকে ধর্ষণ, গ্রেফতার ২
আসল হীরা চেনেন তো? 


মাত্র ৯ বছর বয়সেই গ্র্যাজুয়েট!
মহারণের ম্যাচ উপভোগের অপেক্ষায় বিশ্ব ফুটবল
উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা, উদ্ধারে ঝাঁপিয়ে পড়ে শতশত মানুষ
আগরওয়ালের সেঞ্চুরিতে এগোচ্ছে ভারত 
ফের বাড়ছে ডেঙ্গু, ২৪ ঘণ্টায় ৯ রোগী