php glass

বান্দরবানে হোটেল মোটেলে ৪০ শতাংশ ছাড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বান্দরবানে হোটেল মোটেলে ৪০ শতাংশ ছাড়

walton

বান্দরবান: দেশের বিভিন্ন স্থানে কয়েকমাসের প্রতিকূল আবহাওয়া, বন্যা, পাহাড় ধস ও সম্প্রতি রোহিঙ্গা সংকটের প্রভাবে বান্দরবানে পর্যটক না আসায় হোটেল মোটলে ৪০ শতাংশ ছাড় ঘোষণা করা হয়েছে।  

বান্দরবানের হোটেল মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সিরাজু্ল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চলতি বছরের জুলাই মাস থেকে এ পর্যন্ত বিভিন্ন প্রতিকূলতার মধ্য দিয়ে চলছে পর্যটন ব্যবসা। একের পর এক পরিবেশ বিপর্যয় ও সম্প্রতি রোহিঙ্গা সংকটের কারণে পর্যটকরা এ জেলা থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। এবারের ঈদের মৌসুমেও ব্যবসা তেমন জমেনি। ফলে হোটেল মোটেলের কর্মচারী ও নানা ব্যয় বহন করা কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে।

তাই ছাড় ঘোষণার মাধ্যমে পর্যটক ফেরাতে জেলায় সমিতির আওতাভুক্ত ৪৫টি হোটেল মোটেলে ১৭ সেপ্টেম্বর থেকে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ১০ দিন পর্যটকদের জন্য ৪০ শতাংশ ছাড়ে আবাসন সুবিধা দেয়া হচ্ছে। এতে পর্যটকরা এ সুযোগ লুফে নিয়ে ভ্রমণে আসবেন বলে আশা করা যাচ্ছে।

জেলার স্বর্ণশিলা আবাসিক হোটেলের ব্যবস্থাপক মানিক চৌধুরী জানান, গত তিন মাস ধরে ব্যবসায় মন্দাভাব আমাদের হতাশ করেছে। চলতি বছরের ক্ষতি পুশিয়ে নেয়া আমাদের জন্য কষ্টকর হয়ে পড়বে। ব্যবসা না হওয়ায় অনেক কর্মচারীকে ইতোমধ্যে ছাঁটাই করে দিতে হয়েছে। এরই মধ্যে রোহিঙ্গা পরিস্থিতির কারণে ব্যবসায় আরও প্রভাব পড়েছে বলে জানান তিনি।

এদিকে হোটেল মোটেল ব্যবসার পাশাপাশি একই সমস্যায় জর্জরিত হয়ে পড়েছে পরিবহন সেক্টর। আশানুরুপ পর্যটকের আগমন না ঘটায় ব্যবসায় মন্দাভাব বিরাজ করছে।

পর্যটন ব্যবসার বর্তমান পরিস্থিতি কাটিয়ে আবার কখন লাভের মুখ দেখবেন সে নিয়ে সংশয় প্রকাশ করছেন এ ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, ১৯ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

আমরা অভিজ্ঞতায় পিছিয়ে আছি
ঔপন্যাসিক প্যারীচাঁদ মিত্রের প্রয়াণ
রাজধানীর মিরপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার
ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি


পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত
করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি