পর্যটনে মৌলভীবাজারই হবে এক নম্বর

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টি-হ্যাভেনে অনুষ্ঠিত পর্যটন বিষয়ক মতবিনিময় সভা, ছবি : বাংলানিউজ

walton

মৌলভীবাজার: ‘বাংলাদেশের ট্যুরিজমে সম্ভাবনাময় জেলাগুলোর মধ্যে মৌলভীবাজার অন্যতম। মৌলভীবাজারের আগের স্লোগানটি ছিল ‘প্রকৃতি মুখরিত মৌলভীবাজার’। এটি যথোপযুক্ত না হওয়ায় তা পরিবর্তন করে সরকারিভাবে রাখা হয়েছে ‘চায়ের দেশ মৌলভীবাজার’। আর সেই চায়ের দেশের রাজধানী হলো শ্রীমঙ্গল। বৃহত্তর সিলেটের মধ্যে এই মৌলভীবাজার জেলাকেই আমরা এক নম্বর স্থানে নিয়ে যেতে চাই।’

php glass

কথাগুলো বলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) শ্রীমঙ্গলের টি-হ্যাভেন রিসোর্টের সেমিনার কক্ষে অনুষ্ঠিত পর্যটন বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের আয়োজনে এবং টি-হ্যাভেন রিসোর্টের সহযোগিতায় অনুষ্ঠিত পর্যটনের সমস্যাবলী নিয়ে আলোচনা দুপুর ১২টা থেকে বিকেল সোয়া ৩টা পর্যন্ত চলে।

জেলা প্রশাসক আরও বলেন,  শ্রীমঙ্গল থেকে শুরু করে একেবারে বড়লেখা পর্যন্ত সব জায়গাই হচ্ছে আমাদের ট্যুরিস্ট স্পট। এমন কোনো জায়গা নেই যেটা দেখার মতো নয়। সেটা বর্ষিজোড়া ইকো-পার্ক হতে পারে, রাস্তা দিয়ে হাঁটার সময় সুদৃশ্য চায়ের বাগান হতে পারে, টিলার উপরের আনারস বাগান হতে পারে কিংবা সবুজ সমতল ভূমিও হতে পারে।

এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল রহমান, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহম্মাদ মাহমুদুল হক।

বক্তব্য রাখেন টি-হ্যাভেন রিসোর্টের পরিচালক আবু সিদ্দিক মো. মুসা, ফিনলে চা’র উপ-মহাব্যবস্থাপক গোলাম মো. শিবলি, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইদ্রিস আলী, মৌলভীবাজার বন্যপ্রাণী রেঞ্জের এসিএফ তবিবুর রহমান, একাত্তর টিভির জেলা প্রতিনিধি আহমেদ ফারুক মিল্লাদ, শ্রীমঙ্গল পৌরসভার কাউন্সিলার মীর এমএ সালাম, মোহনা টিভির শ্রীমঙ্গল প্রতিনিধি আতাউর রহমান কাজল, বাংলাদেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি হাসনাত কামাল, বাংলাদেশ প্রতিদিনের শ্রীমঙ্গল প্রতিনিধি দীপংকর ভট্টাচার্য লিটন, শ্রীমঙ্গল ট্যুর গাইড অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুমন দাস, বাংলানিউজের ডিভিশনার সিনিয়র করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন প্রমুখ।
টি-হ্যাভেন রিসোর্টের পরিচালক আবু সিদ্দিক মো. মুসা
ট্যুর গাইড কমিউনিটি, মৌলভীবাজারের পক্ষ থেকে ‘শ্রীমঙ্গলে পর্যটনের সমস্যাবলী ও আমাদের দাবিসমূহ’ শীর্ষক ১৪টি দাবি লিখিত আকারে সবার হাতে তুলে দেওয়া হয়। দাবিগুলোর মধ্যে অন্যতম হলো- শহরের ট্যুরিস্ট ইনফরমেশন সেন্টার স্থাপন, শ্রীমঙ্গল শহরের রাস্তা-ঘাটের উন্নয়ন ও পরিচ্ছন্নতা নিশ্চিতকরণ, সব পর্যটন স্পটে দিকনির্দেশনামূলক সাইনবোর্ড স্থাপন, মৌলভীবাজাকে পর্যটন জেলা হিসেবে সরকারি গেজেট আকারে স্বীকৃতি প্রভৃতি। 
 
বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
বিবিবি/এএ

ফের পেছালো রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন জমার তারিখ
পিএসজি ছেড়ে কোথাও যাচ্ছেন না এমবাপ্পে
৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ হাইকোর্টের
সিটি লুব অয়েল ইন্ডাষ্ট্রিজে নিয়োগ
গোমস্তাপুরে ধানবোঝাই ট্রাক উল্টে শ্রমিক ১


সোনাগাজীতে চিত্রা হরিণ উদ্ধার
ববিতে শিক্ষার্থীদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি
তারুণ্যেই শক্তি খুঁজে পাচ্ছেন কোচ স্টিভ রোডস
বাঁশখালীতে আগুনে পুড়লো ৯ দোকান
‘দ্য গার্ল অন দ্য ট্রেন’র রিমেকে পরিণীতি