সিলেটের পর্যটনে চাই প্রবাসী বিনিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেয়র আরিফুল হক চৌধুরী, ছবি: বাংলানিউজ

walton

সিলেট: সিলেটের পর্যটনকে আরও উন্নত করতে প্রবাসী বিনিয়োগের আহ্বান জানিয়েছেন সিটি করপোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী।

php glass

বিশ্বের বুকে সিলেটের পর্যটনকে তুলে ধরা। পর্যটনকে ঘিরে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে মঙ্গলবার (২২ আগস্ট) রাতে অনুষ্ঠিত হলো ঢাকা রিজেন্সি ‘সিলেট নাইট’। নগরীর একটি অভিজাত হোটেলে ব্যতিক্রমী এই অনুষ্ঠানে রাজনীতিবিদ, সাংবাদিক, আইনজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতি ছিল।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটের পর্যটন অনেক সমৃদ্ধ। প্রবাসীরাই পারেন এখানকার অপরূপ সৌন্দর্যকে বিশ্বের বুকে তুলে ধরতে। এ জন্য বিনিযোগে সুযোগ-সুবিধা করে দিতে হবে। তবে তার আগে প্রয়োজন পর্যটনবান্ধব পরিবেশ। প্রবাসীরা বিনিয়োগের মাধ্যমে সেই পরিবেশ তৈরি করতে পারেন। এ জন্য দলমত নির্বিশেষে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে ঢাকা রিজেন্সির চেয়ারম্যান মুসলেহ আহমদ বলেন, আমার জন্ম সিলেটে। আমি চাই সিলেট এগিয়ে যাক। এখানকার পর্যটনকে আরও এক ধাপ মেলে ধরতে চাই, যেনো সারাবিশ্বের প্রতিটি মানুষ সিলেট সম্পর্কে জানতে পারেন।

অনুষ্ঠানে হোটেলের নির্বাহী পরিচালক ও প্যাসিফিক এশিয়া ট্রাভেল অ্যাসোসিয়েশন (পাটা) বাংলাদেশ’র চেয়ারম্যান শহীদ হামিদ এফআই এইচ বলেন, সিলেট পর্যটনের অপার সম্ভাবনাময় স্থান। এটিকে আরও ছড়িয়ে দিতে প্রবাসী বাংলাদেশিরা বিনিয়োগে এগিয়ে আসবেন, এটাই প্রত্যাশা করি। 

বাংলাদেশ সময়: ০৩৩২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
এনইউ/আইএ

শঙ্কামুক্ত ইংলিশ পেসার মার্ক উড
মুহিত ভাইয়ের মতোই বাজেট ঘোষণা করবো: অর্থমন্ত্রী
ঝিনাইদহে অস্ত্রসহ ডাকাত সর্দার আটক
রাজশাহীতে সরকারি ওষুধ পাচারের সময় আটক ১
সাবেক এমপি হান্নানসহ ৮ জনের বিচার শুরুর আদেশ


সোফিয়া গার্ডেন্স
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

সোফিয়া গার্ডেন্স

পটুয়াখালীতে নদীর তীরে ৪৭ একর জমি উদ্ধার
হয়রানি নয়, ৭ দিনে এনআইডি সেবা দিতে নির্দেশ
হারিয়ে যাওয়া অর্থ ফেরত পেলেন প্রবাসী মৌসুমী
বুড়িগঙ্গার তীরে অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো বিআইডব্লিউটিএ