php glass

সিঙ্গাপুর রুটেও জনপ্রিয় ইউএস-বাংলা

মাজেদুল নয়ন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিঙ্গাপুর রুটেও জনপ্রিয় ইউএসবাংলা- বাংলানিউজ

walton

সিঙ্গাপুর থেকে: কুমিল্লা থেকে বিকেলেই ঢাকা এসেছেন ফারুক ইসলাম। গন্তব্য সিঙ্গাপুর। দেশটির নির্মাণ শিল্পে বাংলাদেশি শ্রমিক তিনি। রাত সাড়ে ১০টায় ইউএস-বাংলার ফ্লাইটে ভ্রমণ করবেন। এয়ারপোর্টে তিনি বাংলানিউজকে বলেন, গত মার্চে ইউএস-বাংলা চালু হয় ঢাকা-সিঙ্গাপুর রুটে। অন্য এয়ারলাইন্সের মতোই প্লেনে আকার। আবার ভাড়া কম এবং ভেতরে সার্ভিস ভালো। জুন মাসে আমি দেশে ফিরেছিলাম ইউএস-বাংলায়। সিঙ্গাপুরে কর্মরতদের মাঝে বেশ জনপ্রিয় হয়ে উঠছে এই এয়ারলাইন্স। 

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহির্গমন টার্মিনালের দ্বিতীয় কাউন্টারে সন্ধ্যায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের চেক-ইন কাউন্টার চালু হয়। বেশ দক্ষতার সঙ্গেই কর্মীরা খুব দ্রুত চেক-ইন সম্পন্ন করেন যাত্রীদের। বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে রয়েছে প্রচুর শ্রমিক কার্ডধারী যাত্রী। তাদের ইমিগ্রেশন কার্ড পূরণসহ প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করে চেক-ইন কাউন্টার। 
 
এয়ারলাইন্সটির যাত্রী হলে আপনাকে সময় মানতেই হবে। কারণ আাপনি দেরি করলেও ইউএস-বাংলা দেরি করে না। সময়মতো বোর্ডিং করতে ছাড় দেওয়া হয় না এখানে। সাড়ে নয়টার মধ্যেই গেট পেলো সিঙ্গাপুরগামী ফ্লাইট বিএস৩০৭। এয়ারপোর্ট থেকে মাইকে ঘোষণা দেওয়া হলেও যাত্রীদের ডাক দিয়ে গেটে নিয়ে যান ইউএস-বাংলার এয়ারপোর্টকর্মীরা। ফাইনাল বোর্ডিং হয়ে গেলেই আর দেরি নয়। দ্রুত নিজস্ব বাস ও গাড়িতে করে পৌঁছে দেওয়া হয় প্লেনে কাছে। 
 
বোয়িং ৭৩৭-৮০০ প্লেনে যাত্রা। ভ্রমণের জন্য আরামদায়ক হিসেবে দুনিয়াজোড়া খাতির রয়েছে এই বোয়িংয়ের। ফ্লাইটে ১৫৬ টি ইকোনমি সিট এবং ৮টি বিজনেস ক্লাস। ইকোনমির পেছনের সারি ছাড়া পুরো ফ্লাইটই পূর্ণ। 
 
ঠিক সাড়ে দশটায় নড়ে উঠলো প্লেন। ফ্লাইট ক্যাপ্টেন আলী আজমের গলা ভেসে এলো। তিনি জানালেন, এই ফ্লাইটে ফাস্ট অফিসার হিসেবে রয়েছেন মুহিত। এবং যাত্রীদের দেখভালের জন্য ক্রু সাদিয়া ও তার দল। ৩৭ হাজার ফুট উচ্চতায় ঘণ্টায় ৯৫০ কিমি গতিতে প্লেনটি চলবে। 
 
বোয়িং ৭৩৭-৮০০ এর প্লেনটিতে বসার জায়গা বেশ প্রশস্ত। ফলে জানালার পাশের যাত্রী বের হলেও অসুবিধা হয় না সি বা ডি সিটের যাত্রীর। কিছুক্ষণের মধ্যেই ঢাকার আকাশে ওড়ে। খাবার পরিবেশন করা হয়। এয়ারকন্ডিশনের কারণে যাদের ঠান্ডা অনুভূত হচ্ছিল তাদের দেওয়া হয় কম্বল। 
 
ঢাকা থেকে সিঙ্গাপুর হয়ে দুবাই যাবেন সিলেটের সাদমান। তিনি বলেন, খাবারের কাজটা দ্রুত শেষ করায় সামনের ট্রেটা আর বেশিক্ষণ খুলে রাখতে হয়নি। এটা ভালো লেগেছে। খাবার পরিবেশনের আগেই অবশ্য সিঙ্গাপুরের ইমিগ্রেশন কার্ড দেওয়া হয় যাত্রীদের হাতে। 
 
৯ মার্চ থেকে সিঙ্গাপুর রুটে ডানা মেলে ইউএস-বাংলা এয়ারলাইন্স। রোব, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার প্রতিদিন রাত সাড়ে ১০টায় ঢাকা থেকে সিঙ্গাপুরের উদ্দেশে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট ছাড়ে। সিঙ্গাপুরের স্থানীয় সময় ভোর সাড়ে চারটায় পৌঁছায় চাঙ্গি এয়ারপোর্টে। সোম, বুধ, শুক্র ও শনিবার সকাল ৬টা ১৫ মিনিটে সিঙ্গাপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে এবং সকাল ৮টা ৩০ মিনিটে ঢাকায় অবতরণ করে ক্রমে আরও জনপ্রিয় ওঠা এই এয়ারলাইন্সের প্লেন। 
 
বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
এমএন/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: সিঙ্গাপুর
আমরা অভিজ্ঞতায় পিছিয়ে আছি
ঔপন্যাসিক প্যারীচাঁদ মিত্রের প্রয়াণ
রাজধানীর মিরপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার
ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি


পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত
করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি