php glass

চট্টগ্রাম-কাতার রুটে ফ্লাইট চালু করছে রিজেন্ট

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিজেন্ট এয়ারওয়েজ

walton

চট্টগ্রাম: কাতারপ্রবাসী চট্টগ্রাম অঞ্চলের বিপুল সংখ্যক মানুষের যাতায়াত সহজ করতে চট্টগ্রাম-দোহা রুটে সরাসরি ফ্লাইট চালু করছে রিজেন্ট এয়ারওয়েজ। আগামী ২ জুলাই থেকে সপ্তাহে দুদিন চট্টগ্রাম-দোহা-চট্টগ্রাম রুটে চলবে রিজেন্ট।

বিমানসংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, সপ্তাহের প্রতি রবি ও বুধবার রাত ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে স্থানীয় সময় রাত ১টা ৪৫ মিনিটে দোহা পৌঁছাবে। সেখান থেকে মধ্যরাত ২টা ৪৫ মিনিটে ছেড়ে সকাল ১১টায় চট্টগ্রাম এসে পৌঁছাবে। ১৬৭ আসনের নতুন প্রজন্মের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি চলাচল করবে এই রুটে।

সব ধরনের করসহ চট্টগ্রাম-দোহা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২৩,৭৮৭ টাকা এবং রিটার্ন ৪০,৪৬২ টাকা। প্রত্যেক যাত্রী দেশ থেকে যাওয়ার সময় ২০ কেজি এবং দোহা থেকে আসার সময় ৪৫ কেজি ফ্রি ব্যাগেজ সুবিধা পাবেন।

রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অ:) এম. ফজলে আকবর বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই রিজেন্ট এয়ারওয়েজ বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের সাথে বর্হিবিশ্বের আকাশপথে সরাসরি যোগাযোগকে প্রাধান্য দিয়ে আসছে। এরই মধ্যে চট্টগ্রাম থেকে ব্যাংকক, কলকাতা এবং মাসকাট সরাসরি ফ্লাইট চালু করা হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার যুক্ত হচ্ছে কাতারের রাজধানী দোহা।

তিনি বলেন, কাতারপ্রবাসী প্রায় সাড়ে তিন লাখ বাংলাদেশির মধ্যে ৪০ ভাগই চট্টগ্রাম অঞ্চলের মানুষ। সরাসরি ফ্লাইট চালুর ফলে বৃহত্তর এই জনগোষ্ঠীর যাতায়াত বিরতিহীন ও আরামদায়ক হবে।

চাহিদা সাপেক্ষে আগামীতে ফ্লাইট সংখ্যা বাড়ানা হবে বলে তিনি জানান।

গত ১৯ মে পারস্য উপসাগরের দেশ কাতারে ডানা মেলে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি এই বিমানসংস্থা। ঢাকা থেকে সপ্তাহে ৪ দিন চলাচল করছে রিজেন্ট।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জুন ০৭, ২০১৭

আইএসএ/টিসি

ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত
করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি


কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ
শ্রীমঙ্গলে ক্রেতা সেজে দুটি ডাহুক উদ্ধার
গোলাপি বলের প্রথম দিনে ‘ব্যর্থ’ বাংলাদেশ