php glass

আকাশে আস্থা ইউএস-বাংলায়

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলা এয়ারলাইনস

walton

ঢাকা:  অনটাইম ফ্লাইট পরিচালনার কারণে এরই মধ্যে আকাশযাত্রীদের আস্থার প্রতীক হয়ে উঠেছে বাংলাদেশের অন্যতম বেসরকারি এয়ারলাইনস ইউএস-বাংলা।  বুধবারও (১৭ মে) যথাসময়েই ব্যাংকক থেকে ঢাকার উদ্দেশ্যে বিএস-২১৪ ফ্লাইট উড়লো তাদের।
 

ব্যাংককের সুবর্ণভূমি এয়ারপোর্টে যাত্রীদের কোনো ভোগান্তি পোহাতে হয়নি। ঘড়ির কাঁটা স্থানীয় সময় দুপুর ১টা ১০ মিনিট ছোঁয়ার সঙ্গে সঙ্গে রানওয়ে ছেড়েছে বোয়িং ৭৩৭-৮০০ মডেলের অত্যাধুনিক এয়ারক্র্যাফট।

আকাশে উড়ার মিনিট পনেরোর মধ্যেই সিটে সিটে পৌঁছে যায় উপাদেয় বাঙালি খাবার।  নিজস্ব ক্যাটারিংয়ের সাদা ভাত, চিকেন, বিফ ও সবজির পর দেওয়া হয় মিষ্টি কেক আর ফিরনি। সুস্বাদু খাবার খেয়ে আয়েসে ঢেঁকুর তুলতে তুলতে যার যার পছন্দমতো চা বা কফি বেছে নেন যাত্রীরা। প্লেনের শীতাতাপ নিয়ন্ত্রিত আরামদায়ক আসন ব্যবস্থাতেও সন্তুষ্ট সবাই। শোনা গেলো বাংলা বলিয়ে কেবিন ক্রু আর ইন ফ্লাইট সার্ভিসের প্রশংসাও।
 
পাতায়া সৈকতের কাছে বাংলা খাবারের দোকান রয়েছে গাজীপুরের শরিফুল ইসলামের। প্রায় চার বছর তিনি পাতায়ায় ব্যবসা করেন। বাংলাদেশে আসেন প্রতি মাসে। সচরাচর থাই এয়ারে যাতায়াত করলেও এবার -ইউএস বাংলায় সওয়ার হয়েছেন তিনি।

বিকাল ৫টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছার পর  থাই এয়ারের পবিবর্তে ইউএস-বাংলায় ভ্রমণ করে সন্তোষ প্রকাশ করেন শরিফুল।

বাংলানিউজকে বলেন, সকাল থেকেই থাইল্যান্ডের আকাশে মেঘের ঘনঘটা ছিলো। ঝিরিঝিরি বৃষ্টিও পড়ছিলো।  তাই ফ্লাইট ডিলে হবে ভেবেছিলাম। কিন্তু সঠিক সময়েই ইউএস বাংলায় ঢাকা পৌঁছালাম। তারওপর বাম্পিং ওয়েদারেও নো জার্কিং। এটা ভাবাই যায় না।
 
সদলবলে থাইল্যান্ডের বেড়াতে গিয়েছিলেন সাইদুর, সুমন, তহসিফ, কাইসার ও শান্ত। ইউএস-বাংলায় ব্যাংকক ‍রুটে ভ্রমণ করতে পেরে খুশি সবাই।
 
বাংলানিউজকে সাইদুর বলেন, ১৩ মে ইউএস বাংলায় ঢাকা থেকে ব্যাংক গেছি। আজ ফের ঢাকায় ফিরলাম। দু’টো ফ্লাইটই আরামদায়ক ছিলো। উড়েছেও যথাসময়ে। অন্যান্য এয়ারলাইনসের তুলনায় এদের ভাড়াও রিজনেবল।
 
বিএস-২১৪ এর পাইলট ক্যাপটেন রুহুল কাদির ও ক্যাপটেন মশিউল আজমের দক্ষতা ও নৈপুণ্যেও মুগ্ধ নতুন রুটের যাত্রীরা। গত ৩ মে ঢাকা-ব্যাংকক রুটে ইউএস-বাংলার ফ্লাইট চালু হয়। এই স্বল্প সময়েই যাত্রীদের মন জয় করেছে  তারা।  
 
সোম, বুধ, শুক্র ও শনিবার সপ্তাহে চারদিন অত্যাধুনিক বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা হচ্ছে ঢাকা-ব্যাংকক রুটে। ঢাকা থেকে ফ্লাইট ছাড়ছে সকাল ৯টা ৪০ মিনিটে। দুপুর ২টা ১০ মিনিটে উড়ছে ফিরতি ফ্লাইট। ওয়ানওয়ে জার্নিতে সময় লাগছে সাকুল্যে আড়াই ঘণ্টা।
 
ফ্লাইট উদ্বোধন উপলক্ষে ঢাকা থেকে ব্যাংককে সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ নূন্যতম ভাড়া ওয়ানওয়ে ১৫,৫৯৯ টাকা এবং রিটার্ন ২১,৫০০ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ১৮, ২০১৮
এমআইএস/জেডএম

ঔপন্যাসিক প্যারীচাঁদ মিত্রের প্রয়াণ
রাজধানীর মিরপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার
ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত


করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ