php glass

এভিয়েশন ও পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী কাতার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন

walton

ঢাকা: বাংলাদেশের এভিয়েশন ও পর্যটন খাতের প্রতি আগ্রহ দেখিয়েছে মধ্য প্রাচ্যের তেল সমৃদ্ধ অন্যতম ধনী দেশ কাতার। এ বিষয়ে সুনির্দিষ্ট প্রস্তাব দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের কাছে আগ্রহ জানিয়েছে দেশটি।

বৃহস্পতিবার (১১ মে) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আহমেদ মোহাম্মদ আল দেহিমি বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে দেখা করে এ প্রস্তাব দেন।

এ সময় রাশেদ খান মেনন রাষ্ট্রদূতকে বলেন, বাংলাদেশ ও কাতারের মধ্যে এভিয়েশন ও পর্যটন খাতে আরও বেশি যোগাযোগ ও কাজের সুযোগ আছে। এ সুযোগ কাজে লাগিয়ে উভয় দেশই সমৃদ্ধ ও লাভবান হতে পারে।

তিনি বলেন, কাতার মধ্যপ্রাচ্যের একটি উন্নত, আধুনিক ও উদার মুসলিম দেশ। বাংলাদেশও একটি ধর্মপ্রাণ ও সহনশীল মুসলিম দেশ। ভ্রাতৃপ্রতীম এ দু’টি দেশের মধ্যে বাণিজ্য, বিনিয়োগ সম্প্রসারণের পাশাপাশি রিলিজিয়াস ও হালাল ট্যুরিজম জোরদারের সুযোগ আছে।

জবাবে কাতারের রাষ্ট্রদূত জানান, অচিরেই কাতার থেকে উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসবে। প্রতিনিধি দলের এ সফরের সময় দু’দেশের আলোচনা ফলপ্রসূ হলে একটি সমঝোতা সই হতে পারে।
এ সময় রাশেদ খান মেনন রাষ্ট্রদূতকে কক্সবাজারের টেকনাফের সাবরাং-এ তৈরি হতে যাওয়া এক্সক্লুসিভ ট্যুরিজম জোন এ কাতারকে বিনিয়োগের প্রস্তাব করেন। রাষ্ট্রদূত এ সময় বাংলাদেশের পক্ষ থেকে আনুষ্ঠানিক প্রস্তাব দিতে বলেন।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, মে ১১, ২০১৭
আরএম/এসএইচ

ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত
করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি


কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ
শ্রীমঙ্গলে ক্রেতা সেজে দুটি ডাহুক উদ্ধার
গোলাপি বলের প্রথম দিনে ‘ব্যর্থ’ বাংলাদেশ