শুরু হলো ঢাকা ট্রাভেল মার্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা ট্রাভেল মার্ট উদ্বোধন- ছবি- ডি এইচ বাদল

ঢাকা: পর্যটন শিল্পের বিকাশে ঢাকায় শুরু হলো তিন দিনব্যাপী ‘ঢাকা ট্রাভেল মার্ট’। 

php glass

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে শুরু হয় এবারের ট্রাভেল মার্ট। পর্যটনের এ মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। 

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরী, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী ড. মো. নাসির উদ্দিন, ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী ইমরান আসিফ, অায়োজক কমিটির চেয়ারম্যান ও দি বাংলাদেশ মনিটর সম্পাদক  কাজী ওয়াহিদুল আলম, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি এ এম মোসাদ্দেক আহমেদ প্রমুখ। 
 
১৪তম ঢাকা আন্তর্জাতিক ট্যুরিজম ফেয়ার ২০১৭ এর মাধ্যমে দেশের সম্ভাবনাময় পর্যটন খাতকে বিশ্ব দরবারে তুলে ধরা হবে। এবারের মেলায় স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৫০টির বেশি সংস্থা অংশগ্রহণ করছে। যার মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, বিমান সংস্থা, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, অনলাইন বুকিং/ পোর্টাল ও অন্যান্য। 

অংশগ্রহণকারী সংস্থাগুলো মেলা চলাকালে দর্শনার্থীদের জন্য হ্রাসকৃত মূল্যে বিমান টিকিট, আকর্ষণীয় ট্যুর প্যাকেজসহ বিভিন্ন সেবা উপস্থাপন করবে।

ঢাকা ট্রাভেল মার্ট চলবে আগামী ১ এ‌প্রিল পর্যন্ত। সোনারগাঁও হোটেলের বলরুমে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। প্রবেশ মূল্য জনপ্রতি ৩০ টাকা। এছাড়া ১ এ‌প্রিল সন্ধ্যা সাড়ে ৭টায় র্যাফেল ড্রয়ের ব্যবস্থা রয়েছে।  র্যাফেল ড্রয়ে বিজয়ীদের দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকিট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রা‌ত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপনসহ বিভিন্ন পুরস্কার থাকবে।

মেলা উপলক্ষে ইউএস-বাংলা অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটে প্রতিটি টিকিটে  ১৫ শতাংশ ছাড় দিচ্ছে। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান প্যাকেজ ট্যুর অফার করছে এবারের ঢাকা ট্রাভেল মার্টে।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
এসএম/জেডএস

জাতীয় স্মৃতিসৌধ যেন লাল-সবুজের একখণ্ড বাংলাদেশ
বাংলাদেশের উন্নয়ন দেখে বিদেশিরা ঈর্ষা করে: ঢাবি ভিসি
শ্রেষ্ঠ সন্তানদের ফুলেল শ্রদ্ধায় স্মরণ করছে জাতি
 ইতালিতে জাতীয় গণহত্যা দিবস পালিত
বরিশাল নগরে যাত্রী ওঠা-নামার জন্য স্ট্যান্ড হবে 


জাতির বীরসন্তানদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
এক সন্তান প্রসবের ২৬ দিন পর ফের জমজ জন্মদান
কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে গণহত্যা দিবস পালিত
জাতীয় গণহত্যা দিবস পালিত হলো পাকিস্তানে
‘পাকিস্তানিরা বাঙালিদের কুকুর-বিড়াল মনে করতো’