ইউএস-বাংলা’র পরবর্তী গন্তব্য ব্যাংকক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলা এয়ারলাইন্স

ঢাকা: আন্তর্জাতিক রুটে ইউএস-বাংলা‘র পরবর্তী গন্তব্য এখন থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক। ব্যবসা সম্প্রসারণের ধারাবাহিকতায় আগামী ৩ মে এশিয়ার অন্যতম গন্তব্য ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দরে ঢাকা ও চট্টগ্রাম থেকে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

প্রাথমিকভাবে সপ্তাহে চার দিন ঢাকা ও চট্টগ্রাম থেকে ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫,৫৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৩,৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া চট্টগ্রাম-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬,৯৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৬,৫৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। প্রাথমিকভাবে সোম, বুধ, শুক্র ও শনিবার চট্টগ্রাম থেকে সকাল ৮.০০ টায় এবং ঢাকা থেকে ৯.৪০ মিনিটে রওনা হয়ে ফ্লাইট ব্যাংকক পৌঁছাবে স্থানীয় সময় দুপুর ১:১০ মিনিটে।

এছাড়া ব্যাংকক থেকে সোম, বুধ, শুক্র ও শনিবার স্থানীয় সময় দুপুর ২.১০ মিনিটে ছেড়ে বিকেল ৩.৪০ মিনিটে চট্টগ্রাম ও বিকেল ৫.১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে ফ্লাইট।

ঢাকা-ব্যাংকক-ঢাকা ও চট্টগ্রাম-ব্যাংকক-চট্টগ্রাম রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইটগুলো পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে।

স্বল্প সময়ের মধ্যে দোহা, গুয়াংজু, পারো রুটেও ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা। ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে আগামী আগস্ট মাসের মধ্যে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এবং একটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট যুক্ত হতে যাচ্ছে।

২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে সকল অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, মাস্কাট, কাঠমাণ্ডু ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

সপ্তাহে প্রায় ২০০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা। যাত্রা শুরু করার পর আড়াই বছরে প্রায় ২৩ হাজার ফ্লাইট পরিচালনা করেছে এয়ারলাইন্সটি, যা বাংলাদেশের এভিয়েশনের ইতিহাসে একটি রেকর্ড।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ডিজিএম (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর) মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে সোমবার (মার্চ ২০) এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
আরআই

ক্যাচ মিসেই জিম্বাবুয়ের হার
আক্ষেপ করে মাহাথির বললেন, পদত্যাগ করে ফেলতে পারি
চালকের ভুলে পাম্পে আগুন!
কৃত্রিম চাঁদ বানাবে চীন!  
মায়ের কোল থেকে শিশু কেড়ে নিলো পিকআপ
কবি জীবনানন্দ দাশের প্রয়াণ
ছেলেকে সেঞ্চুরি উৎসর্গ করলেন ইমরুল
বান্দরবানে বাস-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২
দর্শক সাড়ায় উচ্ছ্বসিত বাপ্পি
বাংলাদেশ দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন