সিঙ্গাপুরে ইউএস-বাংলার উড়াল শুরু বৃহস্পতিবার

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বোয়িং/ফাইল ফটো-বাংলানিউজ

ঢাকা: পঞ্চম আন্তর্জাতিক গন্তব্য হিসেবে প্রযুক্তি উৎকর্সের সিঙ্গাপুরে উড়াল শুরু করছে দেশের শীর্ষস্থানীয় এয়ারলাইন্স ইউএস-বাংলা। বৃহস্পতিবার (৯ মার্চ) রাত ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়াল দেবে প্রতিষ্ঠানটির প্রথম ফ্লাইট। প্রাথমিকভাবে সপ্তাহে চারদিন ঢাকা-সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালিত হবে।

php glass

অন্যতম গুরুত্বপূর্ণ এ রুটে ওয়ানওয়ের জন্য সর্বনি¤œ ভাড়া ১৯ হাজার ৯৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৪ হাজার ৪৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে ঢাকা থেকে রবি, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার রাত ১১টায় সিঙ্গাপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে ইউএস-বাংলার ফ্লাইট। পৌঁছাবে সিঙ্গাপুরের স্থানীয় সময় ভোর ৫টা ১৫ মিনিটে। এছাড়া সিঙ্গাপুর থেকে সোম, বুধ, শুক্র ও শনিবার স্থানীয় সময় সকাল ৬টা ১৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে। পৌঁছাবে সকাল ৮টা ৩০ মিনিটে।    

ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করবে প্রতিষ্ঠানটি। এতে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। খুব শিগগিরই ব্যাংকক রুটেও ফ্লাইট পরিচালনা শুরু করবে তারা।

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিভিন্ন রুটে সফলতার ধারাবাহিকতায় চলতি বছরের মধ্যে দোহা, গুয়াংজু ও ভুটান রুটে ফ্লাইট পরিচালনা শুরুর পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

চলতি বছর আগস্ট মাসের মধ্যে আরও একটি বোয়িং ৭৩৭-৮০০ ও একটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট যুক্ত হচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে। বর্তমানে ৩টি বোয়িং ৭৩৭-৮০০ এবং ৩টি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে প্রতিষ্ঠানটির।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে কুয়ালালামপুর, মাস্কাট, কলকাতা ও কাঠমান্ডু রুটে নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে নিয়মিতভাবে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করছে। ১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে প্রতি সপ্তাহে প্রায় ২০০টির বেশি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করছে। যাত্রা শুরুর পর আড়াই বছরে প্রায় ২৩ হাজার ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশে প্লেন চলাচলের ইতিহাসে একটি রেকর্ড।


সিঙ্গাপুর রুটে ফ্লাইট শুরু উপলক্ষে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, প্রতিযোগিতামূলক উড়োজাহাজ পরিবহন ব্যবসায় ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রীদের সর্বোচ্চ সেবা দিতে অঙ্গীকারাবদ্ধ। সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা ও সময়ানুবর্তিতা আমাদের অগ্রযাত্রার মূল পাথেয়। সঙ্গে আকর্ষণীয় ভাড়া ও ইন-ফ্লাইট সুবিধা।

তিনি বলেন, আমরা শুরু করেছি ওয়েজআর্নারস ডেস্ক ও বিজনেস ক্লাস যাত্রীদের জন্য এয়ারপোর্ট থেকে বাসায় কিংবা বাসা থেকে এয়ারপোর্টে পৌঁছে দেওয়ার ট্রান্সপোর্ট সুবিধা। আন্তর্জাতিক ফ্লাইট শেষে ১০ মিনিটে লাগেজ ডেলিভারি দিচ্ছে একমাত্র ইউএস-বাংলা এয়ারলাইন্সই।

‘ধারাবহিকভাবে অগ্রসরমান ইউএস-বাংলা এয়ারলাইন্স ইতোমধ্যে বাংলাদেশের একটি সেরা এয়ারলাইন্সের মর্যাদা লাভ করেছে। যাত্রীদের সঠিক সেবার মধ্য দিয়ে আমরা আশা করি, নিকট ভবিষ্যতে এশিয়ার একটি অন্যতম সেরা এয়ারলাইন্সের মর্যাদা লাভ করতে পারবে ইউএস-বাংলা এয়ারলাইন্স, যা দেশের ও দেশের এভিয়েশন শিল্পকে অধিক উচ্চতায় নিয়ে যাবে।’ বলেন মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৭
এএ

 

ক্লিক করুন, আরো পড়ুন: সিঙ্গাপুর
গোমস্তাপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
স্বাধীনতা দিবসে চবি-চুয়েট-সিভাসুতে বর্ণিল আয়োজন
২৬ মার্চকে ‘বাংলাদেশ ডে’ ঘোষণা দিলো ওয়াশিংটন
৪৮ বছরেও স্বীকৃতি পাননি বীরাঙ্গনা জয়গুণ 
স্বাধীনতা দিবসে পুলিশের পতাকা উপহার


স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে জবির শ্রদ্ধা
রাজাপুরে কলেজছাত্রকে কুপিয়ে হত্যা
‘বিএনপি নেতিবাচক রাজনীতি না করলে দেশের আরও অগ্রগতি হবে’
রাজাপুরে বাসচাপায় মোটরসাইকেল চালক নিহত
সাওতুল কোরআন প্রতিযোগিতার সর্বশেষ বাছাই শুক্রবার