php glass

চিত্রা কেন লেট?

শিমুল সুলতানা, কান্ট্রি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: ডিজিটাল বোর্ডে ট্রেনের সময়সূচি-নাসির উদ্দিন

walton

সন্ধ্যা ৬টা ছুঁই ছুঁই, ঘণ্টা খানেক পরেই ছাড়বে ট্রেন। সময়মতো স্টেশনে পৌঁছাতে পারবো কি-না সে চিন্তা উঁকি দিচ্ছে মনে।  গাড়িতে চেপে বসে চিন্তায় ঘাম ছুটে গেলো, উবারবিডি’তে চড়ার অভিজ্ঞতা এই প্রথম। মাত্র ১২ মিনিটে পৌঁছে গেলাম এয়ারপোর্ট রেলওয়ে স্টেশন। সন্ধ্যা ৭টায় চিত্রা এক্সপ্রেস ছেড়ে যাবে খুলনার উদ্দেশে, যদিও আমাদের গন্তব্য যশোর- সেখান থেকে সাতক্ষীরা।

কমলাপুর রেলস্টেশন থেকে ছাড়ার পর এয়ারপোর্ট রেলস্টেশনে আসতে সময় লাগে ২৭ মিনিট, পাঁচ মিনিটের যাত্রাবিরতি শেষে চাকা ঘুরতে শুরু করবে খুলনার উদ্দেশে- এমনটিই লেখা ছিলো স্টেশনের ডিজিটাল নোটিশ বোর্ডে।

বর্তমানে আমাদের রেল সার্ভিস অনেক উন্নত। অনলাইনেই টিকিট কেনা যাচ্ছে। মোবাইল ফোন থেকে একটি এসএমএস দিয়েই জানা যাচ্ছে ট্রেন কোন স্টেশনে আছে, লাস্ট স্টপেজ কোথায়। শোভন ও সাধারণ শ্রেণির বিশ্রামাগারে বসার জায়গা না পেয়ে বাইরে দাঁড়িয়ে এসব কথাই ভাবছিলাম।

এরপর খুব দ্রুতই কেটে যায় প্রায় পৌনে এক ঘণ্টা, ততক্ষণে সফরসঙ্গী চার সহকর্মীর দু’জন পৌঁছে গেছেন। বাকি দু’জনের একজনের ওঠার কথা কমলাপুর থেকে, অন্যজন উঠবেন ঈশ্বরদী থেকে।

ঘড়ির কাঁটা নির্ধারিত সময় পার হওয়ার বেশ কিছুক্ষণ পর কমলাপুরে অপেক্ষায় থাকা সহকর্মী ফোনে বললেন, ট্রেন কমলাপুর ছাড়বে কী, খুলনা থেকে ছেড়ে এখনো টঙ্গীই পৌঁছায়নি।

আমরা ভাবলামতাতে কী, একটু দেরি তো হতেই পারে! কিন্তু তা কতক্ষণ?আধাঘণ্টা যায়, একঘণ্টা যায়, ট্রেন আসার খবর নেই।
যাত্রীরা ফেরিওয়ালাদের কাছে জানতে চাইছেন, ট্রেন কেন লেট? কখন আসবে? উত্তরও মিললো তাদের কাছ থেকে,জানালেন, চিত্রা আজ দেড় ঘণ্টা লেট।

সত্যিই প্রায় দেড় ঘণ্টা পর মাইকে ঘোষণা করা হলো- আর কিছুক্ষণের মধ্যে চিত্রা এক্সপ্রেস প্লাটফর্মে আসছে। ঘোষণা শুনে স্বস্তি ফিরলো যাত্রীদের।

দায়িত্বরত দুই পুলিশ সদস্য জানান, মঙ্গলবার (২০ ডিসেম্বর) ঘণ্টা তিনেক ডিলে হয় চিত্রা। এর প্রভাবে বুধবারও দেরি হয়েছে। চিত্রা বন্ধ থাকে সোমবার, ওইদিন সময় মেকআপ হবে।

তবে চিত্রার এক টিকিট চেকার জানান, বৃহস্পতিবারের মধ্যেই ডিলে টাইম ঠিক হয়ে যাবে।

ট্রেন উঠে যাত্রীরা বলাবলি করছিলেন, ঝকঝকে বগির এই ট্রেনটি কত উন্নত!আর এতো ডিজিটাল রেল খাত সব সময় নির্দিষ্ট সময়ে চললে কতো ভালো হতো!

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
এসআই/এটি

চরফ্যাশনে নিহত ১০ জেলে পরিবারে শোকের মাতম
নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুৎ উৎপাদনে গুরুত্ব সরকারের
মঙ্গলবার জাতীয় সংসদে ২ বিল পাস
আতঙ্কে হবিগঞ্জের রেল যাত্রীরা!
বানরকে লাই দিলে মাথায় ওঠে, রাঙ্গা প্রসঙ্গে ফিরোজ রশিদ


ঐতিহ্যের সাজে মণিপুরীদের রাস উৎসব শুরু
৬ হাজারের বেশি নিলামযোগ্য কনটেইনার বন্দরে!
বগুড়ায় শিশুকে ধর্ষণচেষ্টায় অভিযুক্ত চাচা আটক
আগের ৯ টেস্টে বাংলাদেশ-ভারত
আ’লীগ আর মুক্তিযুদ্ধের চেতনার দল নয়: মওদুদ