বছরজুড়ে দেশ ঘুরে: কক্সবাজারে বাংলানিউজ

পর্যটন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

টানা সাত দিনের কর্মসূচি। ২০ সদস্যের বাংলানিউজ টিম চারভাগে ভাগ হয়ে কক্সবাজার যাচ্ছে। ঢাকা থেকে তিনটি গ্রুপ। আর চট্টগ্রাম থেকে দুটি গ্রুপ ভিন্ন ভিন্ন দিনে পৌঁছাবে পর্যটনের নগরে।

ঢাকা: টানা সাত দিনের কর্মসূচি। ২০ সদস্যের বাংলানিউজ টিম চারভাগে ভাগ হয়ে কক্সবাজার যাচ্ছে। ঢাকা থেকে তিনটি গ্রুপ। আর চট্টগ্রাম থেকে দুটি গ্রুপ ভিন্ন ভিন্ন দিনে পৌঁছাবে পর্যটনের নগরে। ৫ এপ্রিল শুরু হয়ে এই কর্মসূচি শেষ হবে ১১ এপ্রিল। পুরো কর্মসূচির সরাসরি তদারকি করছেন এডিটর ইন চিফ আলমগীর হোসেন।

বাংলাদেশ সরকার ২০১৬ সালকে পর্যটন বছর হিসেবে ঘোষণা করেছে। এই বছরটিতে বাংলাদেশের পর্যটন কতটা সম্ভাবনা তৈরি করতে পারে, সফলতা ও দুর্বলতার দিকগুলো কি, তা তুলে ধরতে বছরের শুরু থেকেই কাজ করছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম। ‘বছরজুড়ে দেশ ঘুরে’ শিরোনামে চলছে বিভিন্ন পর্যটন কেন্দ্র থেকে সরাসরি রিপোর্টিং। তারই অংশ হিসেবে এবারের আয়োজন ‘কক্সবাজারে পর্যটন’।


বাংলানিউজের এই উদ্যোগে সঙ্গী হয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, মারমেইড বিচ রিসোর্ট, জেবি গ্রুপ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও সিটি ব্যাংক লিমিটেড।

একটু ব্যাপক আকারে হাতে নেওয়া এই কর্মসূচিতে একটি সেমিনার রাখা হয়েছে যা অনুষ্ঠিত হবে আগামী ৯ এপ্রিল কক্সবাজার সমুদ্র সৈকতের মনোরম পরিবেশে গড়ে ওঠা মারমেইড বিচ রিসোর্টে। সেখানে প্রধান অতিথি হয়ে যাবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন ইউ-এস বাংলা এয়ারলাইন্সের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

এরই মধ্যে ৫ এপ্রিল (মঙ্গলবার) ঢাকা থেকে আট সদস্যের টিম পৌঁছে গেছে কক্সবাজারে। পর্যটন কর্পোরেশনের রেস্টহাউজ শৈবালকে নিউজ সেন্টার করে তারা কাজ শুরু করেছেন। এই দলে রয়েছেন সিনিয়র আউটপুট এডিটর জাকারিয়া মন্ডল, চিফ অব করেসপন্ডেন্টস সেরাজুল ইসলাম সিরাজ, স্পেশাল করেসপন্ডেন্ট মবিনুল ইসলাম, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর আসিফ আজিজ, ডেপুটি চিফ অব ফটো করেসপন্ডেন্টস দেলোয়ার হোসেন বাদল, নিউজরুম এডিটর (ফিচার এডিটর) শুভ্রনীল সাগর, সিনিয়র করেসপন্ডেন্ট শাহজাহান মোল্লা ও স্টাফ করেসপন্ডেন্ট সাব্বির আহমেদ। এছাড়াও চট্টগ্রাম থেকে পৌঁছেছেন চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র ফটো করেসপন্ডেন্ট সোহেল সারোয়ার ও স্টাফ করেসপন্ডেন্ট তাসনিম হাসান।  

এর পর ৭ এপ্রিল কক্সবাজার পৌঁছাবে ঢাকা থেকে দ্বিতীয় টিম। এতে থাকবেন লাইফস্টাইল বিভাগের এডিটর শারমিনা ইসলাম, কান্ট্রি এডিটর শিমুল সুলতানা, স্পেশাল করেসপন্ডেন্ট আদিত্য আরাফাত, ইসলাম পাতার এডিটর মুফতি এনায়েতুল্লাহ, ওয়েব বিভাগের প্রধান অমিয় দত্ত ভৌমিক, সিনিয়র করেসপন্ডেন্ট আবু খালিদ ও স্টাফ করেসপন্ডেন্ট শেখ জাহাঙ্গীর আলম। একই দিনে চট্টগ্রাম ব্যুরো কার্যালয় থেকে পৌঁছাবেন ব্যুরো এডিটর তপন চক্রবর্তী, স্পেশাল করেসপন্ডেন্ট রমেন দাশগুপ্ত ও নিউজরুম এডিটর ইসমেত আরা।

এছাড়াও ৯ এপ্রিল প্রধান অতিথি রাশেদ খান মেননের সঙ্গী হয়ে ঢাকা থেকে আরও যাবেন হেড অব নিউজ মাহমুদ মেনন ও স্পেশাল করেসপন্ডেন্ট শামীম খান।

কক্সবাজারে পর্যটনের বিভিন্ন দিক তুলে ধরতে এই সাতটি দিন গোটা জেলার সকল পর্যটন স্পট ও সকল গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনা ঘুরে দেখবেন বাংলানিউজ টিমের সদস্যরা। তারা তুলে আনবেন বাস্তবচিত্র। সব সমস্যা যেমন তাতে উঠে আসবে, নির্দেশিত হবে সম্ভাবনার দিকগুলোও। এসব কিছু নিয়েই পরে আলোচনা করবেন পর্যটন সংশ্লিষ্ট বিশেষজ্ঞ ও কক্সবাজারের পর্যটনের বিভিন্ন পর্যায়ে দায়িত্বপ্রাপ্তরা। তাতে প্রধান অতিথি হিসেবে দিক নির্দেশনা দেবেন পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

এদিকে, পর্যটন নগরীতে ভ্রমণের জন্য এই রুটে অন্যতম আকাশযান ইউএস-বাংলা এয়ারের সার্ভিসে মুগ্ধ বাংলানিউজের কর্মীরা। মঙ্গলবার তারা সাবলীল আর আরামদায়ক ভ্রমণে কক্সবাজার পৌঁছেছেন। আর এরই মধ্যে তাদের কার্যক্রম শুরু করেছেন।

আশা করা হচ্ছে দিনশেষ থেকেই আসতে শুরু করবে এই টিমের রিপোর্ট ও ছবিগুলো। যা থেকে উন্মোচিত হবে কক্সবাজারে পর্যটনের অপার সম্ভাবনার দিকগুলো।

এক্সক্লুসিভ এসব নিউজ পড়তে সঙ্গী হয়ে থাকুন বাংলানিউজের।

** মেঘের সাগরে আয়েসি উড়াল

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৬
আইএ/এমএমকে

Nagad
দুর্দান্ত জয়ে নতুন মাইলফলকে ম্যানচেস্টার ইউনাইটেড
সাহারা খাতুনের মৃত্যুতে মেয়র নাছিরের শোক
নেতারা বলছেন সাহেদ আওয়ামী লীগের কেউ না
পাটুরিয়া নৌরুট পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক
রামেক হাসপাতালে করোনা রোগীর মৃত্যু


বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচনের তদন্ত কমিটি গঠন ইসির
পায়ে পায়ে ৬৪ দিনে ৬৪ জেলা (পর্ব-৬৪)
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচন: অনিয়মে জরিমানা ১ লাখ টাকা
করোনা: চট্টগ্রামে নতুন ১৬২ জনসহ মোট আক্রান্ত ১১১৯৩
ছোটপর্দায় আজকের খেলা