ইউএস-বাংলার প্রথম আন্তর্জাতিক ফ্লাইট ১৫ মে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অভ্যন্তরীণ রুটে সুনামের সঙ্গে ফ্লাইট পরিচালনার পাশাপাশি এবার আন্তর্জাতিক রুটে যাত্রা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী ১৫ মে ঢাকা থেকে হিমালয়কন্যা খ্যাত নেপালের রাজধানী কাঠমান্ডু রুটে প্রথম ফ্লাইট পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক আকাশসীমায় উড়বে এয়ারলাইন্সটি।

ঢাকা: অভ্যন্তরীণ রুটে সুনামের সঙ্গে ফ্লাইট পরিচালনার পাশাপাশি এবার আন্তর্জাতিক রুটে যাত্রা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী ১৫ মে ঢাকা থেকে হিমালয়কন্যা খ্যাত নেপালের রাজধানী কাঠমান্ডু রুটে প্রথম ফ্লাইট পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক আকাশসীমায় উড়বে এয়ারলাইন্সটি।

 

সোমবার (৪ এপ্রিল) ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেডের ডিজিএম (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর) মো. কামরুল ইসলামের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে সর্বাধিক ফ্লাইট পরিচালনাকারী ও সর্বোচ্চ সংখ্যক যাত্রী বহনকারী এয়ারলাইন্স ইউএস-বাংলা অপারেশন সফলতা বিবেচনায় সরকারের পক্ষ থেকে আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে।

যাত্রীদের গ্রহণযোগ্যতা নিয়ে সর্বাধিক নিরাপদ ও ৯৮.৭ শতাংশ সময়ানুবর্তিতা মেনে প্রায় দু’বছরে ১০ হাজারের অধিক ফ্লাইট পরিচালনাকারী এ এয়ারলাইন্স দেশের গন্ডি ছাড়িয়ে প্রথম আন্তর্জাতিক গন্তব্য ঢাকা-কাঠমান্ডু রুটে ১৫ মে থেকে ফ্লাইট পরিচালনা শুরু করবে।

প্রাথমিকভাবে সপ্তাহে ৩ দিন রোব, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে কাঠমান্ডুর উদ্দেশ্যে দুপুর ৩টায় ছেড়ে যাবে ইউএস-বাংলার ফ্লাইট। আর কাঠমান্ডুতে পৌঁছাবে স্থানীয় সময় বিকেল ৪টা ৩০ মিনিটে। আবার কাঠমান্ডু থেকে বিকেল ৫টা ১০ মিনিটে ছেড়ে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। ঢাকা থেকে কাঠম‍ান্ডু রুটে আকর্ষণীয় রিটার্ন ১৭ হাজার ৬২২ টাকা এবং ওয়ান ওয়ের জন্য ১০ হাজার ৫৮০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে, যাতে সকল প্রকার ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত।

কানাডিয়ান বোম্বারডিয়ার তৈরি ৭৬ আসনবিশিষ্ট ড্যাশ-৮ কিউ ৪০০ সিরিজের নিউ জেনারেশন এয়ারক্রাফট দিয়ে ঢাকা-কাঠমান্ডু রুটে ফ্লাইট পরিচালিত হবে।

এরইমধ্যে সরকার কাঠমান্ডুসহ, পারো, কুয়ালালামপুর, দোহা, ব্যাংকক, সিঙ্গাপুর, দাম্মাম, কলকাতা রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সকে ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছে।

এয়ারলাইন্সটি বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৬
এইচএ

Nagad
ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে
সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু


সাহারা খাতুনের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক
সাহারা খাতু‌নের মৃত্যুতে মন্ত্রীদের শোক
সাহারা খাতুন ছিলেন আ.লীগের একজন পরীক্ষিত নেতা: রাষ্ট্রপতি
স্বাস্থ্যকর্মীদের বিশেষ সম্মানী দেবে সরকার
আমি পরীক্ষিত ও বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম: প্রধানমন্ত্রী