বিমানবন্দরে অফিস করবেন মন্ত্রী-সচিব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাশেদ খান মেনন ও খোরশেদ আলম চৌধুরী

walton
নিরাপত্তা ব্যবস্থার উন্নয়নে বাংলাদেশ ও যুক্তরাজ্যের সম্মত কর্মপরিকল্পনাকে আরও ত্বরান্বিত করতে ৩১ মার্চ পর্যন্ত দিনের একটি সময় হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অফিস করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এবং সচিব।

ঢাকা: নিরাপত্তা ব্যবস্থার উন্নয়নে বাংলাদেশ ও যুক্তরাজ্যের সম্মত কর্মপরিকল্পনাকে আরও ত্বরান্বিত করতে ৩১ মার্চ পর্যন্ত দিনের একটি সময় হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অফিস করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এবং সচিব।

কার্গো পরিবহনে যুক্তরাজ্যের সাময়িক নিষেধাজ্ঞাসহ বিমানবন্দরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থার উন্নয়ন, কার্গো কমপ্লেক্সের সুবিধাদি বৃদ্ধি এবং অতীতে নেওয়া পদক্ষেপ মূল্যায়নে বৃহস্পতিবার (১০ মার্চ) এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

শাহজালাল বিমানবন্দরে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল সানাউল হক, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আসাদুজ্জামানসহ মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন এবং বিমান বাংলাদেশের ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিমান মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যুক্তরাজ্যের ঢাকাস্থ হাইকমিশন, এভিয়েশন টিম এবং নিরাপত্তা বিশেষজ্ঞদের পরামর্শক্রমে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজানো হচ্ছে। নিরাপত্তা ব্যবস্থার আধুনিকায়নে বিশেষ দল গঠন করা হয়েছে।

আধুনিক সরঞ্জামাদি সংগ্রহে গত ৯ মার্চ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত একনেকের সভায় ৯০ কোটি টাকার একটি প্রকল্প পাশ হয়েছে। বাংলাদেশের গৃহীত ব্যবস্থাদি সন্তোষজনক বলে বৃটিশ হাইকমিশন জানিয়েছিলো। এ পরিপ্রেক্ষিতে এ ধরনের সাময়িক নিষেধাজ্ঞা অনাকাংখিত।

বিমানবন্দরের নিরাপত্তা নিশ্চিত এবং গ্রাউন্ড হ্যান্ডলিং ব্যবস্থার উন্নয়নে সিভিল এভিয়েশন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আরও নিবিড়ভাবে কাজ করবে এবং মন্ত্রণালয়ের পক্ষ থেকে পুরো কর্মকাণ্ডকে পর্যবেক্ষণ করা হবে।

সম্মত কর্মপরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে শিগগিরি যুক্তরাজ্যের অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহার হবে এবং দু’দেশের সম্পর্ক আরও উষ্ণ ও গভীর হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ১০, ২০১৬/আপডেট: ১৬৫৯ ঘণ্টা
এমআইএইচ/এটি

** ‘যুক্তরাজ্যের নিষেধাজ্ঞার কারণ যৌক্তিক নয়’

Nagad
যমুনার পানি ফের বিপৎসীমার উপরে, প্লাবিত সিরাজগঞ্জ
করোনায় আক্রান্ত সিএমপির উপ-কমিশনার মিজান আর নেই
দেশে প্রথম আনার চাষ, সফল চুয়াডাঙ্গার মোকাররম
কাঁচা মরিচের দামে কৃষকের মুখে হাসি
পশু বিক্রি: ফেসবুক বেছে নিচ্ছেন প্রান্তিক খামারিরা


বেগমগঞ্জে ৩০ মেট্রিক টন গম জব্দ
করোনা উপসর্গ নিয়ে বিসিএসআইআর কর্মকর্তার মৃত্যু
সভাপতি পদে রাহুলকে চান কংগ্রেসের সাংসদরা
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের