ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

বাংলাদেশ-কানাডা আকাশ পথে যোগাযোগ শুরু হচ্ছে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
বাংলাদেশ-কানাডা আকাশ পথে যোগাযোগ শুরু হচ্ছে

ঢাকা: ঢাকার সঙ্গে দিল্লি পর্যন্ত ফ্লাইট চালু করতে যাচ্ছে এয়ার কানাডা। এ ফ্লাইটের যাত্রীরা দিল্লি থেকে সরাসরি কানাডার টরেন্টো’য় যেতে পারবেন।



টরেন্টো থেকে প্রতিদিন বেশ কয়েকটি ফ্লাইট নিউইয়র্কের উদ্দেশ্যে ছেড়ে যায়। ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট চালু না হওয়া পর্যন্ত বাংলাদেশের যাত্রীরা এ রুটে নিউইয়র্ক পর্যন্ত যেতে পারবেন। এজন্য কানাডার সঙ্গে প্রয়োজনীয় এয়ার সার্ভিস অ্যাগ্রিমেন্ট সম্পাদিত হয়েছে।  

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ের নিজ কার্যালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি ও ঢাকাস্থ কানাডিয়ান হাইকমিশনার এইচ ই বেনোয়া পিয়েরে লারামির বৈঠককালে এ ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। বিকেলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, বৈঠকে ইউরোপের বিভিন্ন দেশে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর বিষয়ে আলোচনা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র লন্ডন পর্যন্ত ফ্লাইট চালু আছে। এয়ার কানাডার সঙ্গে কোডিং শেয়ারের মাধ্যমে ফ্রাংকফুট, প্যারিস ও রোম পর্যন্ত ফ্লাইট চালু করার ক্ষেত্রে সংশ্লিষ্ট দেশগুলোর কাছ থেকে ফিফথ ফ্রিডম অব এয়ার সুবিধা পাওয়ার কৌশল নিয়েও আলোচনা হয়।

বৈঠকে পর্যটন বর্ষ-২০১৬ সফল করতে ও বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে কানাডা, বাংলাদেশে একটি থিম পার্ক প্রতিষ্ঠার প্রস্তাব দিলে মন্ত্রী এ প্রস্তাব আনুষ্ঠানিকভাবে উত্থাপনের অনুরোধ করেন।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কানাডিয়ান হাইকমিশনের এশিয়া বিষয়ক ডিরেক্টর টমাস কোনার্ড ডি উল্‌ফ, কানাডিয়ান কমার্শিয়াল কর্পোরেশনের প্রজেক্ট ম্যানেজার জোনাথন নিল, হাইকমিশনের ট্রেড কমিশনার কামাল উদ্দিন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পক্ষে যুগ্মসচিব আবুল হাসনাত জিয়াউল হক, মন্ত্রীর একান্ত সচিব এ টি এম নাসির মিয়া ও এ পি এস আলী আহমেদ এনামুল হক।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa