ইতিহাদ এয়ারওয়েজের ‘ভালোর জন্য পরিবর্তন’ কর্মশালা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন আদিল আর মুল্লা

walton
মধ্যপ্রাচ্য অঞ্চলের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের (এসএমই) উন্নয়নের ওপর গুরুত্ব দিয়ে উদ্যোক্তা উন্নয়নের জন্য কর্মশালার আয়োজন করেছে সংযুক্ত আরব আমিরাতের এয়ারলাইন্স ইতিহাদ এয়ারওয়েজ।

ঢাকা: মধ্যপ্রাচ্য অঞ্চলের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের (এসএমই) উন্নয়নের ওপর গুরুত্ব দিয়ে উদ্যোক্তা উন্নয়নের জন্য কর্মশালার আয়োজন করেছে সংযুক্ত আরব আমিরাতের এয়ারলাইন্স ইতিহাদ এয়ারওয়েজ।

খলিফা তহবিল ও মোহাম্মদ বিন রসিদ প্রতিষ্ঠাকল্পে ‘ভালোর জন্য পরিবর্তন’ শীর্ষক এ কর্মশালা সম্প্রতি প্রতিষ্ঠানের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বুধবার (৩ ফেব্রুয়ারি) ইতিহাদের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, এসএমই উদ্যোক্তাদের জন্য একটি টেকসই ব্যবসায়িক পরিবেশ উন্নয়নের পাশাপাশি সার্ভিস ও পণ্য বিকাশে তাদের সক্রিয় করাই এই আয়োজনের মূল উদ্দেশ্য।

খলিফা তহবিল ও মোহাম্মদ বিন রসিদ প্রকল্পের আর্থিক সহায়তাকারীদের সঙ্গে পারস্পরিক যোগাযোগ উন্নয়নের পরিকল্পনায় এই কর্মশালার উদ্যোগ গ্রহণ করা হয়েছে, যেন সম্পর্কের বিস্তৃত নেটওয়ার্কের মাধ্যমে এই তহবিল ও প্রকল্পের কার্যকারিতা বৃদ্ধির পাশাপাশি এই অঞ্চলে নতুন সুযোগ ও ব্যবসার উন্নয়নের পথ উন্মোচিত হয়।

কর্মশালায় ইতিহাদ এয়ারওয়েজের প্রোকিউরমেন্ট ও সাপ্লাই ম্যানেজমেন্ট’র ভাইস প্রেসিডেন্ট আদিল আর মুল্লা বলেন, সংযুক্ত আরব আমিরাতজুড়ে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের (এসএমই) সহায়তার মাধ্যমে এই সমাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে ইউএই’র জাতীয় এয়ালরাইন্স হিসেবে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। খলিফা তহবিল ও মোহাম্মদ বিন রসিদ প্রতিষ্ঠাকল্পে আমাদের সহযোগিতা মূলত স্বতন্ত্র উদ্যোক্তাদের স্বীকৃতিরই প্রমাণ বহন করছে। তাদের জন্য এটি এয়ারলাইনের নীতি ও উত্তম অনুশীলনের সঙ্গে পরিচয়ের সুবর্ণ সুযোগ। এটা তাদের ব্যবসায় নতুন চুক্তির দ্বার খুলে দেবে।

খলিফা তহবিল’র ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা (এসএমই) উন্নয়ন ও সহায়তা উন্নয়ন ব্যবস্থাপক আব্দুল্লাহ আল হামেলি বলেন, সহায়তার পাশাপাশি খলিফা উদ্যোক্তাদের একে অপরের সঙ্গে পরিপূরক হিসেবে সক্রিয় থাকতে ইতিহাদ এয়ারওয়েজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এই তহবিল উপযুক্ত প্রবৃদ্ধি নির্মাণে এবং সারাদেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের (এসএমই) উন্নয়নে কর্মসূচি অব্যাহত রাখবে।

তিনি আরও বলেন, এই কর্মশালা এক্সচেঞ্জ জ্ঞান ও অভিজ্ঞতা সঞ্চয়ের একটি সম্মানজনক স্থানীয় প্ল্যাটফর্ম দেওয়ার পাশাপাশি উদীয়মান অর্থনীতি ও উন্নয়নশীল দেশগুলোতে এসএমই খাতে চ্যালেঞ্জ মোকাবেলা বিষয়ে আলোচনার সুযোগ করে দিয়েছে। আমরা খলিফা ফাউন্ডার জ্ঞানভিত্তিক সমাজ ও অর্থনীতি উন্নয়নে নতুনত্বের গুরুত্বকে স্বীকার করি বলে মূল্য সংযোজন প্রকল্প সমর্থনে অত্যন্ত আগ্রহী।

মোহাম্মদ বিন রসিদ প্রতিষ্ঠাকল্পের কর্পোরেট ডেভলপমেন্টের ডিরেক্টর ইবতিহাল নাজি বলেন, ‘ভালোর জন্য পরিবর্তন’ শীর্ষক কর্মশালা আয়োজনের উদ্যোগ গ্রহণে ইতিহাদ এয়ারওয়েজের প্রতি আমরা কৃতজ্ঞ। এতে কোনো সন্দেহ নেই যে, এই কর্মশালা মোহাম্মদ বিন রসিদ প্রতিষ্ঠাকল্পের সদস্যদের জ্ঞান বৃদ্ধিতে ব্যাপক প্রভাব ফেলেছে। পাশাপাশি এয়ারলাইন্সের উন্নত স্বয়ংক্রিয় ক্রয় সিস্টেম সম্পর্কে অবহিত করেছে। এটি উল্লেখযোগ্যভাবে তাদের পণ্য ও সেবার দক্ষতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে। এছাড়া, ইতিহাদ এয়ারওয়েজের প্রধান সরবরাহকারী হিসেবে তাদের অবস্থান উন্নতিতে সহায়তা করবে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
এইচএ/

Nagad
র‍্যাঙ্কিংয়েও বড় লাফ হোল্ডারের
সাহেদের যত প্রতারণা
ইউআইটিএস ও গুলশান ক্লিনিকের মধ্যে সমঝোতা স্মারক
সিরাজগঞ্জে বেড়েই চলেছে যমুনার পানি, প্লাবিত নতুন এলাকা
বসুন্ধরা গ্রুপের সিনিয়র ডিএমডি বেলায়েত হোসেন আর নেই


পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় সাড়ে তিন শতাধিক যানবাহন
সূচকের মিশ্র প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে
খুমেক হাসপাতালে বিক্রি হচ্ছে করোনা নেগেটিভ সার্টিফিকেট!
প্রভাতী ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা
নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম খুন