ড্রাগনএয়ার হচ্ছে ক্যাথে ড্রাগন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
হংকংভিত্তিক শিল্পগোষ্ঠী ক্যাথে প্যাসিফিক গ্রুপ তাদের অন্যতম এয়ারলাইন্স ড্রাগনএয়ারের নাম পরিবর্তন করে ‘ক্যাথে ড্রাগন’ করছে। আকাশপথে যাত্রী পরিবহনে গ্রুপের ব্র্যান্ডের অবস্থান আরও সংহত করতে শীর্ষ এয়ারলাইন্সটির বিষয়ে এ সিদ্ধান্ত নিচ্ছে ক্যাথে প্যাসিফিক।

ঢাকা: হংকংভিত্তিক শিল্পগোষ্ঠী ক্যাথে প্যাসিফিক গ্রুপ তাদের অন্যতম এয়ারলাইন্স ড্রাগনএয়ারের নাম পরিবর্তন করে ‘ক্যাথে ড্রাগন’ করছে। আকাশপথে যাত্রী পরিবহনে গ্রুপের ব্র্যান্ডের অবস্থান আরও সংহত করতে শীর্ষ এয়ারলাইন্সটির বিষয়ে এ সিদ্ধান্ত নিচ্ছে ক্যাথে প্যাসিফিক।

সম্প্রতি গ্রুপটির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়। তাদের পক্ষ থেকে বলা হয়, শিগগির ড্রাগনএয়ারের নাম ‘ক্যাথে ড্রাগন’ করা হবে।

ড্রাগনএয়ার ছাড়াও ক্যাথে প্যাসিফিকের আরও একটি এয়ারলাইন্স রয়েছে। ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজ নামে ওই এয়ারলাইন্সটিই গ্রুপের বড় যাত্রী পরিবহন প্রতিষ্ঠান। ড্রাগনএয়ারের নাম পরিবর্তনের ফলে এখন দু’টো এয়ারলাইন্সই ক্যাথে প্যাসিফিকের ব্র্যান্ড নাম গায়ে নিয়ে আকাশে উড়বে।

১৯৮৫ সালে প্রতিষ্ঠার পর ২০০৬ সালে ড্রাগনএয়ারকে কিনে নেয় ক্যাথে প্যাসিফিক। তারপর থেকে পৃথক ব্যবস্থাপনায় বিশ্বের ২৩টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে ক্যাথে প্যাসিফিকের এয়ারলাইন্স দু’টি।

২০১৫ সালে উড়োজাহাজ পরিচালনা প্রতিষ্ঠান দু’টি ৩৪ মিলিয়নেরও বেশি যাত্রী পরিবহন করে। এ সময় প্রতিষ্ঠান দু’টির মধ্যে ফ্লাইট বিনিময় করে ৭ মিলিয়নেরও বেশি যাত্রী।

নতুন সিদ্ধান্তের বিষয়ে ক্যাথে প্যাসিফিকের চিফ এ্যাক্সিকিউটিভ ইভান চু বলেন, এ সিদ্ধান্তে আমরা গর্ববোধ করছি। এখন থেকে বিশ্বের সবাই ক্যাথে ড্রাগন হিসেবে চিনবে এটিকে। এতে দুই এয়ারলাইন্সের যাত্রীরা উপকৃত হবেন।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ০২১৬
আরএইচএস/এইচএ/

Nagad
শোরুমে ডাকাতি: সুমনের স্বীকারোক্তি, রানা কারাগারে
‘বিএনপি আমলে সাহেদ হাওয়া ভবনের সঙ্গে যুক্ত ছিলেন’
করোনা: ঢাকাসহ চার জেলায় পশুর হাট না বসানোর প্রস্তাব
নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
ঢাকার পথে সাহারা খাতুনের মরদেহ


ভিয়েতনামে মানবপাচারের ঘটনায় আটক তিনজন রিমান্ডে
পল্লবীতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানে অভিযান, আটক ৩
রাজশাহীতে বাসচাপায় অটোরিকশার চালকসহ নিহত ২
‘আদিম’ মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল
লকডাউনে ভিডিওচিত্র বানিয়ে খুদে শিক্ষার্থী প্রিয়তির রোবট জয়