ঘন কুয়াশা, ঢাকায় ব্যর্থ হয়ে হায়দ্রাবাদে নামলো টার্কিশ ফ্লাইট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্যাটেলাইট থেকে পাওয়া ছবি/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ঘন কুয়াশার কারণে শনিবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বিঘ্নিত হয়। কুয়াশায় রান ওয়ে ছেয়ে থাকায় টার্কিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট দুই দফা অবতরণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। সকাল দশটায় এই রিপোর্ট লেখা পর্যন্ত একাধিক ফ্লাইটকে ঢাকার আকাশে বার বার চক্কর দিয়ে অবতরণে ব্যর্থ হতে দেখা গেছে।

ঢাকা: ঘন কুয়াশার কারণে শনিবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বিঘ্নিত হয়। কুয়াশায় রানওয়ে ছেয়ে থাকায় টার্কিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট দুই দফা অবতরণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। সকাল দশটায় এই রিপোর্ট লেখা পর্যন্ত একাধিক ফ্লাইটকে ঢাকার আকাশে বার বার চক্কর দিয়ে অবতরণে ব্যর্থ হতে দেখা গেছে।

টার্কিশ এয়ারওয়েজের টিকে-৭১২ ফ্লাইটটি সকাল ছয়টায় ঢাকায় অবতরণ করার কথা থাকলেও ঘণ্টা খানেকের বেশি সময় আকাশে চক্কর দিতে থাকে। দুই দফা সেটি রানওয়ের কাছাকাছি নেমে আসে কিন্তু কুয়াশার কারণে ফের আকাশে উড়ে যায়। স্যাটেলাইট থেকে পাওয়া তথ্যে দেখা যায় ফ্লাইটটি পরে কলকাতার দিকে অগ্রসর হয়। তবে সেখানেও ঘনা কুয়াশা থাকায় চলে যায় হায়দ্রাবাদের পথে। ঢাকার সময় সকাল ৯টা ৪০ মিনিটে রাজিব গান্ধী ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণ করে।

এদিকে, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অপেক্ষমানদের উদ্বেগ বাড়তে থাকে। নির্ধারিত ফ্লাইটগুলোতে যাদের ঢাকায় পৌছানোর কথা তাদের অভ্যর্থনা জানাতে যারা বিমানবন্দরে পৌছান তারাও উদ্বিগ্ন হয়ে পড়েন।

বিমানবন্দর থেকে এমনই উদ্বিগ্ন একজন পাঠক বাংলানিউজকে জানিয়েছেন, সকাল ছয়টায় একটি ফ্লাইট ঢাকায় পৌছার কথা থাকলেও তা এ পর্যন্ত পৌঁছেনি। একই ঘটনা ঘটেছে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটের ক্ষেত্রেও।

এদিকে, বিমানবন্দর থেকে দায়িত্বরতরা বাংলানিউজকে জানিয়েছেন, শাহজালালে কুয়াশার কথা বিবেচনায় রেখে সকালের দিকে ফ্লাইট শিডিউল তৈরি করা হয়েছে। সকাল ৯টার আগে কোনো ফ্লাইট ঢাকার বন্দর ছাড়ার কথা নয়। তবে দুই একটি ফ্লাইট খুব ভোরে অবতরণের কথা থাকলেও তা অবতরণ করতে পারেনি।

অভ্যন্তরীণ রুটের ফ্লাইটগুলোও সকালে তাদের নির্ধারিত যাত্রায় ব্যর্থ হয়। পরে সকাল ৮টার দিকে কট্রোল রুম থেকে সেগুলো সাড়ে আটটার পর ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হয় বলেও জানিয়েছে বিমানবন্দর সূত্র।

এদিকে, এরই মধ্যে ঢাকার আকাশে এসে জমা হয় আরও কয়েকটি আন্তর্জাতিক ফ্লাইট। যেগুলো বিভিন্ন আল্টিটিউডে অবস্থান নিয়ে আকাশে চক্কর দিতে থাকে। বেলা পৌনে ১০টার দিকে কুয়াশা সরে গেলে সেগুলোকে অবতরণের অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে শাহজালালের সংশ্লিষ্ট দপ্তর। ধারনা করা হচ্ছে ধীরে ধীরে একেকটি ফ্লাইট শাহজালালে অবতরণ করবে।

বাংলাদেশ সময় ১০০৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৫

ঘন কুয়াশা, শাহজালালে ফ্লাইট ওঠানামায় ব্যাঘাত

Nagad
বেগমগঞ্জে ৩০ মেট্রিক টন গম জব্দ
করোনা উপসর্গ নিয়ে বিসিএসআইআর কর্মকর্তার মৃত্যু
সভাপতি পদে রাহুলকে চান কংগ্রেসের সাংসদরা
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের


বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন
নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!