নভোএয়ারে যুক্ত হচ্ছে নতুন প্লেন, এপ্রিলে গুয়াহাটি ফ্লাইট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton
বহরে আরো তিনটি নতুন প্লেন যুক্ত হচ্ছে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার’র। এর মাধ্যমে নভোএয়ারের বহরে প্লেনের সংখ্যা দাঁড়াবে ছয়টিতে। এটিআর ৭২-৫০০ সিরিজের একটি প্লেন মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

ঢাকা: বহরে আরো তিনটি নতুন প্লেন যুক্ত হচ্ছে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার’র। এর মাধ্যমে নভোএয়ারের বহরে প্লেনের সংখ্যা দাঁড়াবে ছয়টিতে।

এটিআর ৭২-৫০০ সিরিজের একটি প্লেন মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। একই সিরিজের বাকি দু’টি প্লেন আসবে আগামী বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারিতে।

নতুন এ প্লেনের মাধ্যমে আন্তর্জাতিক রুট ঢাকা-গুয়াহাটি রুটে যাত্রী পরিবহন করবে নভোএয়ার। পাশাপাশি ঢাকা থেকে রাজশাহী, বরিশাল ও সৈয়দপুর রুটেও যাত্রী পরিবহন করবে এয়ারওয়েজটি।

বর্তমানে যাত্রী পরিবহনে নিয়োজিত তিনটি এমব্রেয়ার ইএমবি ১৪৫ সিরিজের প্লেনের তুলনায় এটিআর ৭২-৫০০ সিরিজের প্লেনগুলো সুপরিসর, আধুনিক ও আরামদায়ক।

ফ্রান্স-ইটালি যৌথ উদ্যোগে তৈরি টুইন ইঞ্জিনের এটিআর ৭২-৫০০ সিরিজের প্লেনে আসন সংখ্যা ৬৬। ঘণ্টায় সবোর্চ্চ ৩১৭ মাইল গতিবেগে উড়তে সক্ষম এটিআর ৭২-৫০০ এর দৈর্ঘ্য ৮৯ ফুট। বিশ্বের ৯০টি দেশের ১৯০টি এয়ারলাইন্স অপারেটরের কাছে দেড় হাজার এয়ারক্র্যাফ্ট বিক্রি করেছে এটিআর।

নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস সোহায়েল মজিদ বলেন, নতুন প্লেনের মাধ্যমে প্রথমবারের মতো ঢাকা-গুয়াহাটি রুটে ফ্লাইট পরিচালনা করবো। আগামী ১ এপ্রিল থেকে এ রুটে সপ্তাহে সাত দিন ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। ঢাকা-মায়ানমার রুটে ব্যাপক সাড়া পাওয়ায় আমাদের নতুন গন্তব্য গুয়াহাটি। এ রুটে বাংলাদেশ থেকে আমরাই একমাত্র ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছি।

নতুন রুটের বিষয়ে তিনি আরো বলেন, আন্তর্জাতিক চা নিলাম চট্টগ্রামে অনুষ্ঠিত হওয়ার ফলে আসামের অনেক ব্যবসায়ী বাংলাদেশে আসেন। বর্তমানে তাদের সড়কে দীর্ঘপথ পাড়ি দিয়ে চট্টগ্রাম আসতে হচ্ছে। বাংলাদেশ থেকে অনেক যাত্রী ভ্রমণের জন্য সেখানে যাচ্ছেন, তাদেরও সড়কপথ ব্যবহার করতে হচ্ছে। নতুন রুট চালুর মাধ্যমে এ যাত্রীদের মাত্র ৫০ মিনিটেই আমরা গন্তব্যে পৌঁছাতে পারবো।

নভোএয়ারের বহরে বর্তমানে এমব্রেয়ার ১৪৫ সিরিজের ৪৯ আসনের তিনটি জেট প্লেন রয়েছে। সেগুলো দিয়ে গত ১ ডিসেম্বর থেকে একটি আন্তর্জাতিক রুট ঢাকা-মিয়ানমার এবং দেশের মধ্যে ঢাকা থেকে চারটি রুটে-চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট ও যশোর রুটে যাত্রী পরিবহন করছে নভোএয়ার। নতুন প্লেন যুক্ত হলে ঢাকা থেকে সৈয়দপুর ও বরিশাল রুটে যাত্রী পরিবহন শুরু করবে এয়ারওয়েজটি।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
জেডএস

Nagad
শেষ শ্রদ্ধা শেষে সিমেট্রিতে এন্ড্রু কিশোরের কফিন
বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ময়ূরের দুই ইঞ্জিন ড্রাইভার গ্রেফতার
স্বাস্থ্য সংকট হ্রাসে ‘ডাটা বিপ্লব’
এন্ড্রু কিশোরের শেষ যাত্রায় জায়েদ খান
মাশরাফির ছোট ভাই সেজারেরও করোনা নেগেটিভ


খনন হবে সাঙ্গু-চাঁদখালী নদী, সোনাইছড়ি বেড়িবাঁধে সংস্কার
র‍্যাঙ্কিংয়েও বড় লাফ হোল্ডারের
সাহেদের যত প্রতারণা
ইউআইটিএস ও গুলশান ক্লিনিকের মধ্যে সমঝোতা স্মারক
সিরাজগঞ্জে বেড়েই চলেছে যমুনার পানি, প্লাবিত নতুন এলাকা