দীর্ঘতম রুটে ফ্লাইট চালাবে এয়ার ইন্ডিয়া

1765 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ব্যাঙ্গালুরু থেকে স্যান ফ্রান্সিসকো রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে ভারতের জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্স এয়ার ইন্ডিয়া। এ বিষয়ে নিজেদের পরিকল্পনার কথাও জানিয়েছে এয়ারলাইন্সটি। অনুমোদন পেলে এটিই হবে বাণিজ্যিকভাবে বিরতিহীন প্লেন চলাচলে বিশ্বের দীর্ঘতম রুটে।

ঢাকা: ব্যাঙ্গালুরু থেকে স্যান ফ্রান্সিসকো রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে ভারতের জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্স এয়ার ইন্ডিয়া। এ বিষয়ে নিজেদের পরিকল্পনার কথাও জানিয়েছে এয়ারলাইন্সটি। অনুমোদন পেলে এটিই হবে বাণিজ্যিকভাবে বিরতিহীন প্লেন চলাচলে বিশ্বের দীর্ঘতম রুটে।

সম্প্রতি এক প্রস্তাবে এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বলা হয়, ব্যাঙ্গালুরু থেকে স্যান ফ্রান্সিসকো একটি নতুন রুটের বিষয়ে প্রস্তাব করা হয়েছে। ৮ হাজার ৬শ’ ৯৯ মাইলের (১৪ হাজার কিলোমিটার) রুটটি হবে ১৮ ঘণ্টার বিরতিহীন। অনুমোদন পেলে এটিই হবে বিশ্বের দীর্ঘতম ফ্লাইট রুট।

বর্তমানে যুক্তরাষ্ট্রের ডালাস-ফর্থ ওর্থ থেকে অস্ট্রেলিয়ার সিডনি রুটে আট হাজার ৫শ’ ৭৮ মাইলের দীর্ঘতম ফ্লাইটি পরিচালনা করছে অস্ট্রেলিয়ার জাতীয় পতাকাবাহী কান্তাস এয়ারওয়েজ।

এছাড়া যুক্তরাষ্ট্রের আটলান্টা থেকে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে আট হাজার ৪শ’ ৩৯ মাইল দূরত্বে ষোল ঘণ্টা ৩০ মিনিটে ফ্লাইট পরিচালনা করছে ডেল্টা এয়ারওয়েজ।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৫
জেডএস

Nagad
ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে
সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু


সাহারা খাতুনের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক
সাহারা খাতু‌নের মৃত্যুতে মন্ত্রীদের শোক
সাহারা খাতুন ছিলেন আ.লীগের একজন পরীক্ষিত নেতা: রাষ্ট্রপতি
স্বাস্থ্যকর্মীদের বিশেষ সম্মানী দেবে সরকার
আমি পরীক্ষিত ও বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম: প্রধানমন্ত্রী