ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

যুক্তরাষ্ট্রের অরলান্ডোতে এমিরেটস’র দৈনিক ফ্লাইট চালু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৫
যুক্তরাষ্ট্রের অরলান্ডোতে এমিরেটস’র দৈনিক ফ্লাইট চালু

ঢাকা: এমিরেটস এয়ারলাইন যুক্তরাষ্ট্রের অরলান্ডোতে বিরতিহীন দৈনিক ফ্লাইট চালু করেছে। অরলান্ডো যুক্তরাষ্ট্রে এয়ারলাইনটির দশম গন্তব্য।



মঙ্গলবার (১ সেপ্টেম্বর) উদ্বোধনী ফ্লাইটটি এমিরেটস’র ফ্ল্যাগশিপ উড়োজাহাজ এয়ারবাস এ৩৮০ এর সাহায্যে পরিচালিত হয়। একটি ভিআইপি ও আন্তর্জাতিক মিডিয়া দল উদ্বোধনী ফ্লাইটে দুবাই থেকে অরলান্ডো ভ্রমণ করেন।

এমিরেটস’র দুবাই-অরল্যান্ডো বিরতিহীন দৈনিক ফ্লাইট চালু উপলক্ষ্যে অরল্যান্ডোতে এক অনুষ্ঠানে কেক কাটেন গ্রেটার অরল্যান্ডো এভিয়েশন অথোরেটির চেয়ারম্যান ফ্র্যাংক ক্রুপেনবাখার, এমিরেটস গ্রুপ ও এয়ারলাইনের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী শেখ আহমেদ বিন সাঈদ আল মাকতুম এবং অরেঞ্জ কাউন্টির মেয়র তেরেসা জ্যাকবস।

নিয়মিত ফ্লাইটগুলো বোয়িং ৭৭৭-২০০এলআর উড়োজাহাজের সাহায্যে পরিচালিত হবে, যাতে ৮টি প্রথম শ্রেণী, ৪২টি বিজনেস এবং ২১৬টি ইকনমি শ্রেণীর যাত্রী আসন থাকবে। উড়োজাহাজটি ১৭ টন মালামাল পরিবহনে সক্ষম।

অরলান্ডো বিশ্বমানের থিম পার্ক, পারিবারিক বিনোদন ব্যবস্থা এবং সারাবছর জুড়ে বিদ্যমান সূর্যালোকের জন্য বিখ্যাত। প্রতি বছর ৫ কোটি ৯০ লাখ পর্যটক শহরটিতে ভ্রমণে আসেন। এছাড়াও অরলান্ডো উন্নত প্রযুক্তির শিল্প কারখানা, চলচ্চিত্র ও ডিজিটাল মিডিয়া প্রডাকশন সুবিধা, এরোস্পেস এবং লাইফ সাইন্সের জন্য বিশেষভাবে পরিচিত।

সদ্য প্রবর্তিত ‘আমেরিকাস পাস’র কারণে যুক্তরাষ্ট্রে এমিরেটস নেটওয়ার্ক বহির্ভূত গন্তব্যসমূহে ভ্রমণের জন্য এয়ারলাইনটির যাত্রীরা অনেক অপশন পাচ্ছেন।

৫টি এয়ারলাইন- জেট ব্লু, আলাস্কা এয়ারলাইনস, ভার্জিন আমেরিকা, ওয়েস্টজেট এয়ারলাইনস এবং পোর্টার এয়ারলাইনসের সঙ্গে এমিরেটস’র কোড শেয়ার চুক্তি থাকার ফলে এমিরেটস যাত্রীরা একটি কম্বাইন্ড টিকিট ব্যবহার করে যুক্তরাষ্ট্রে এয়ারলাইনটির দশটি গন্তব্য থেকে আমেরিকা, কানাডা এবং ল্যাটিন আমেরিকার ৯০টি শহরে সুবিধাজনক সংযোগ পাবেন।

এমিরেটস এয়ারলাইন ১০ বছরেও বেশি সময় আগে যুক্তরাষ্ট্রে তাদের ফ্লাইট কার্যক্রম শুরু করে এবং ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে নিয়মিতভাবে তাদের সেবা সম্প্রসারণ করে যাচ্ছে। গত বছর এমিরেটস যুক্তরাষ্ট্রে ও যুক্তরাষ্ট্র থেকে ২৩ লাখ যাত্রী এবং ১ লাখ ৬ হাজার টন মালামাল পরিবহণ করেছে।
 
বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৫
বিজ্ঞপ্তি/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa