এশিয়ান ট্যুরিজম ফেয়ার

বিমান ইঞ্জিনিয়ারিং ভর্তিতে ৫০ ভাগ ছাড় ইউসিএএসএম’র

1808 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বিজনেস অ্যাডমিনেস্ট্রেশন, এভিয়েশন ম্যানেজমেন্ট ও অ্যারোনোটিক্যাল (বিমান) ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়তে গেলে প্রথমেই গুনতে হয় মোটা অংকের ভর্তি ফি। এ ভর্তি ফি'র টাকা জোগাড় করতে না পেরে অনেকের এ বিষয়ে পড়া হয়ে ওঠে না।

ঢাকা: বিজনেস অ্যাডমিনেস্ট্রেশন, এভিয়েশন ম্যানেজমেন্ট ও অ্যারোনোটিক্যাল (বিমান) ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়তে গেলে প্রথমেই গুনতে হয় মোটা অংকের ভর্তি ফি। এ ভর্তি ফি'র টাকা জোগাড় করতে না পেরে অনেকের এ বিষয়ে পড়া হয়ে ওঠে না।
 
তবে এ সমস্যার সমাধান নিয়ে হাজির হয়েছে দেশের ঐতিহ্যবাহী এভিয়েশন ও অ্যারোনোটিক্যাল ইঞ্জিনিয়ারিং শিক্ষাপ্রতিষ্ঠান ইউনাইটেড কলেজ অব এভিয়েশন সাইন্স অ্যান্ড ম্যানেজমেন্ট (ইউসিএএসএম)।
 
সাতটি বিষয়ের ওপর এ প্রতিষ্ঠানের পক্ষ থেকে ভর্তি ফি’র অর্ধেক টাকাই ছাড় দেওয়া হচ্ছে। বুকিং দিলেই এ সুযোগ পাবেন শিক্ষার্থীরা।
 
বৃহস্পতিবার (২৭ আগস্ট) থেকে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) তিনদিনব্যাপী শুরু হওয়া চতুর্থ এশিয়ান ট্যুরিজম ফেয়ার উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ ছাড় দেওয়া হচ্ছে।
 
ইউসিএএসএম’র পরিচালক প্রফেসর মোহাম্মাদ আলী বাংলানিউজকে বলেন, আমরা বিজ্ঞানমনস্ক শিক্ষার্থীদের আধুনিক শিক্ষা দিয়ে সফল মানুষ হিসেবে গড়ে তুলছি। প্রতিটি শিক্ষার্থীকে এমনভাবে গড়ে তোলা হচ্ছে যেন সনদ পাওয়ার সঙ্গে সঙ্গে তারা বড় কিছু করতে পারেন। আমাদের স্লোগান হলো- ১০০ শিক্ষার্থী ১০০ সফল মানুষ। শিক্ষার্থীরা এখান থেকে শুধু সনদই পাবেন না, শতভাগ সফল হবেন।
 
তিনি জানান, এ প্রতিষ্ঠানের অন্যতম বড় দিক হলো, এখান থেকে বাংলাদেশে বসেই আন্তর্জাতিক মানের শিক্ষা অর্জনের সুযোগ আছে। এ শিক্ষা প্রতিষ্ঠানের সনদ দিয়ে বিশ্বের প্রায় সব দেশেই চাকরি করা যাবে।
 
ইউসিএএসএম’র বিজনেস অ্যাডমিনেস্ট্রশন অ্যান্ড স্টুডেন্টস অ্যাফেয়ার্স প্রধান আরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, ২০০৮ সালে নিজস্ব ক্যাম্পাস নিয়ে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে। প্রতিষ্ঠানটি ব্যক্তিমালিকানায় চলে না, এটি ওমর সুলতান ফাউন্ডেশন দ্বারা পরিচালিত।
 
তিনি আরও জানান, ব্যবহারিক শিক্ষার জন্য অত্যন্ত আধুনিক সরঞ্জাম ও অ্যারো ল্যাব রয়েছে। ল্যাবে পুরো একটা এয়ার ক্রাফটের (ডিসি ১০ মডেলের জেট ইঞ্জিন) সব সরাঞ্জামাদি খুলে রাখা হয়েছে। সেখানে শিক্ষার্থীরা ব্যবহারিক ক্লাস করে থাকেন।
 
ইউসিএএসএম’র অ্যাডমিশন ডিপার্টমেন্ট প্রধান হুসনে আরা কলি জানান, এ প্রতিষ্ঠানে কোনো ডিপ্লোমা শিক্ষক দিয়ে ক্লাস পরিচালনা করা হয় না। এখানে দেশ-বিদেশের উন্নত শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চতর ডিগ্রি নিয়ে আসা শিক্ষকরা ক্লাস পরিচালনা করেন। সুতরাং এখানকার শিক্ষার মান খুবই উন্নত।
 
স্টল সূত্র জানায়, পুরো ক্যাম্পাস সিসি ক্যামেরা দিয়ে নিরপত্তা দেওয়া হয়। শীতাতপ নিয়ন্ত্রিত ক্যাম্পাসে রয়েছে লিফটের ব্যবস্থা। সবমিলিয়ে একটি উন্নত ব্যবস্থাপনায় গড়ে তোলা হয়েছে এ শিক্ষা প্রতিষ্ঠানকে।
 
বিমান প্রকৌশলী তৈরিতে এ প্রতিষ্ঠানটি প্রথম সাড়ি থেকে নেতৃত্ব দিচ্ছে বলেও জানান তারা।
 
৫০ ভাগ ছাড়ে শিক্ষার্থীরা এয়ার হোস্টেজ, কেবিন ক্রু, ই-টিকেটিং, এভিয়েশন ম্যানেজমেন্ট, ট্যুরিজম ম্যানেজমেন্ট, ডিপ্লোমা এবং বিএসসি অ্যারোনোটিক্যাল ইঞ্জিনিয়ারিং, বিবিএ (ব্রিটিশ ডিগ্রি) বিষয়ে ভর্তি হতে পারবেন।
 
প্রতিষ্ঠানটিতে যোগাযোগ করতে ভিজিট করতে পারেন www.uca.edu.bd, ইমেল: [email protected],  মোবাইল নম্বর: 01749306090.
 
বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৫
একে/আরএম

** চতুর্থ এশিয়ান ট্যুরিজম ফেয়ার শুরু

Nagad
শেবামেকের ছাত্রবাসের আগুন নিয়ন্ত্রণে
সিলেট বিভাগে চার চিকিৎসকসহ আরও ১০৫ জন করোনা আক্রান্ত
১৮৬ যাত্রী নিয়ে দুবাই পৌঁছালো বিমান
সাহেদকে ধরতে মৌলভীবাজারে পুলিশের অভিযান
মানবতাবিরোধী অপরাধের আসামি সাতক্ষীরার বাকীর মৃত্যু


ঈদের ছুটিতে কর্মস্থলে থাকার নির্দেশ
মালদ্বীপে বিক্ষোভের সময় ৩৯ বাংলাদেশি আটক
করোনা পরিস্থিতি ‘খারাপ থেকে আরও খারাপের’ দিকে যেতে পারে: হু
বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন
মুজিব শতবর্ষ ঘিরে ১০০ নদীর তীরে বৃক্ষরোপণ কর্মসূচি নোঙর’র