php glass

দেড় লাখ টাকায় লন্ডনে পাঁচ দিন

3799 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি :জি এম মু্জিবুর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
দেড় লাখ টাকার প্যাকেজে ঘুরে আসুন পৃথিবীর অন্যতম বৃহত্তম ও স্বপ্নের শহর লন্ডনে। টেমস নদীর তীরে অবস্থিত এই শহর ঘুরে দেখার জন্য সুব্যবস্থা করে দিচ্ছে এশিয়ান হলিডে লিমিটেড ট্যুর অপারেটর। প্যাকেজের মাধ্যমে আপনি উপভোগ করতে পারেন ঊনবিংশ শতাব্দীতে গড়ে ওঠা বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ শহরকে।

ঢাকা: দেড় লাখ টাকার প্যাকেজে ঘুরে আসুন পৃথিবীর অন্যতম বৃহত্তম ও স্বপ্নের শহর লন্ডনে। টেমস নদীর তীরে অবস্থিত এই শহর ঘুরে দেখার জন্য সুব্যবস্থা করে দিচ্ছে এশিয়ান হলিডে লিমিটেড ট্যুর অপারেটর। প্যাকেজের মাধ্যমে আপনি উপভোগ করতে পারেন  ঊনবিংশ শতাব্দীতে গড়ে ওঠা বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ শহরকে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী তৃতীয় এশিয়ান ট্যুরিজম ফেয়ারে এই অফার দিচ্ছে ট্যুর অপারেটর এশিয়ান হলিডেজ।

শুধু মেলা উপলক্ষে ২০ হাজার টাকার সার্ভিস চার্জ ও ১০ হাজার টাকার ভিসা প্রসেসিং ফি ছাড় দেওয়া হচ্ছে।

এ প্যাকেজে আরো থাকছে, যাতায়াতের এয়ার টিকিট, থ্রি স্টার হোটেলে পাঁচ দিন থাকার ব্যবস্থা, এয়ারপোর্ট থেকে হোটেলে যাতায়াতের ব্যবস্থা, ডেইলি বাফেট ব্রেকফার্স্ট, ট্রাভেল ট্যাক্স অ্যান্ড সার্ভিস চার্জ, ফুলটাইম গাইড, সকালের নাস্তা ও ডিনার।

এছাড়া আপনাকে সমস্ত লন্ডনের প্রতিটি দর্শনীয় স্থান ঘুরে দেখানো হবে। এক কথায় প্যাকেজের মধ্যে থাকছে সব ধরণের যাতায়াত খরচা। তবে দেড় লাখ টাকার প্যাকেজে অন্তত পক্ষে একজন সঙ্গী লাগবে।

এশিয়ান হলিডেজ ট্যুর অপারেটরের কাস্টমার রিলেশন অফিসার মামুনুর রশিদ বাংলানিউজকে জানান, দেড় লাখ টাকার প্যাকেজে ইংল্যান্ডের লন্ডন শহরে পাঁচদিন ভ্রমণ করতে পারবেন। তবে প্যাকেজ অনুযায়ী একজন পার্টনার থাকতে হবে। মেলা উপলক্ষ্যে ভ্রমণপিপাসুদের ২০ হাজার টাকার সার্ভিস চার্জ ও ১০ হাজার টাকার ভিসা প্রসসিং ফি ছাড় দেওয়া হচ্ছে।

বর্তমান যুগেও লন্ডন পৃথিবীর অন্যতম প্রধান অর্থ-বাণিজ্য ও সাংস্কৃতিক কেন্দ্র হিসেবে পরিচিত। দেড় লাখ টাকার প্যাকেজে খরচা করলেই আপনি আপনার স্বপ্নের শহরের সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

এছাড়া সিটি অফ লন্ডন, ট্রাফালগার স্কয়ার, ওয়েস্টমিনস্টার অ্যাবে, উত্তর লন্ডন, দক্ষিণ লন্ডন, হাউজ অফ পার্লামেন্ট, লন্ডনের ৪০টির-ও অধিক প্রধান নাট্যমঞ্চ, অক্সফোর্ড স্ট্রিট, রাজকীয় অপেরা হাউজ, গ্লোব থিয়েটার, লন্ডনের সবচেয়ে খানদানী গ্রামগুলো, ব্যাংকসাইডে মোরগের লড়াই, হাইড পার্ক, সেন্ট পলের ক্যাথেড্রাল, ব্যাংকসাইডেই এলিজাবেথীয় নাট্যমঞ্চগুলোতো আছেই।

বৃহস্পতিবার তিন দিনব্যাপী মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

পর্যটন বিচিত্রার আয়োজনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ পর্যটন করপোরেশন (বিপিসি) এ মেলায় সার্বিক সহযোগিতা করছে।


মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- এয়ারলাইন্স, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক। এ বছর ১২০টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলায় প্রবেশমূল্য ধরা হয়েছে ২০ টাকা।

প্রতিটি টিকিটের সঙ্গে থাকছে থিমপার্ক, ফ্যান্টাসি কিংডমে প্রবেশের ৫০ ভাগ ডিসকাউন্ট। শিক্ষার্থীদের জন্য মেলায় প্রবেশ ফ্রি।

এই মেলার মাধ্যমে পর্যটনশিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের কাছে তুলে ধরার চেষ্টা করা হবে। শনিবার রাত ৮টাই মেলার পর্দা নামছে।

** রোজ ভিউ হোটেলে ছাড় ও তিন প্যাকেজ
** ইতিহাস-ঐতিহ্য জানাতে ঢাবি ক্যাম্পাস ট্যুরিজম



বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৪

পাটগ্রামে বিদ্যুতের দাবীতে বিক্ষোভ ও সড়ক অবরোধ
সংস্কৃতিবান মানুষ মানবিক হয় : সংস্কৃতি প্রতিমন্ত্রী
হবিগঞ্জে পাওয়া গেলো দু’টি গন্ধগোকুলের বাচ্চা  
দুর্বৃত্তদের হামলায় আহত কণ্ঠশিল্পী অভি এখনো আইসিইউতে
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশই ফেভারিট: তামিম


এই বাজেট লুটপাটের ধারাকে শক্তিশালী করবে: জোনায়েদ সাকি
কুর্মিটোলা গলফ ক্লাবের সামনে সড়ক দুর্ঘটনায় নিহত ১
দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ সেরা ইমরান তাহির
চকরিয়ায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন
মহম্মদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ