php glass

পর্যটনে ২০ শতাংশ ছাড়

1789 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ছাড়ের হাওয়া লেগেছে এশিয়ান ট্যুরিজম ফেয়ারের সর্বোত্র। সরকারি মালিকানাধীন বাংলাদেশ পর্যটন করপোরেশনও এই ধারা থেকে পিছিয়ে নেই। বেসরকারি বিভিন্ন হোটেল, মোটেল ও রিসোর্টের সঙ্গে প্রতিযোগিতায় টিকতে পর্যটন করপোরেশন তাদের সব হোটেল-মোটেলে ২০ শতাংশ ছাড় দিচ্ছে।

 

ঢাকা: ছাড়ের হাওয়া লেগেছে এশিয়ান ট্যুরিজম ফেয়ারের সর্বোত্র। সরকারি মালিকানাধীন বাংলাদেশ পর্যটন করপোরেশনও এই ধারা থেকে পিছিয়ে নেই।

বেসরকারি বিভিন্ন হোটেল, মোটেল ও রিসোর্টের সঙ্গে প্রতিযোগিতায় টিকতে পর্যটন করপোরেশন তাদের সব হোটেল-মোটেলে ২০ শতাংশ ছাড় দিচ্ছে। মেলায় এলে যে কেউ পর্যটনের যেসব হোটেল রয়েছে সেখানে ২০ শতাংশ ছাড় পাবেন।  

টাকার অংকে খুব বেশি ছাড় না দিলেও মূলত পর্যটন করপোরেশনকে আরো বেশি মানুষের মাঝে নিয়ে যেতেই এশিয়ান ট্যুরিজম ফেয়ারে অংশ নিয়েছে তারা।

পর্যটন করপোরেশনের ম্যানেজার পারভেজ আলম চৌধুরী বাংলানিউজকে বলেন, পর্যটন করপোরেশনকে আরো বেশি মানুষে কাছে নিয়ে যেতে চাই আমরা। এজন্যই মেলায় অংশ নিয়েছি। এতে যেমন মানুষ সরকারের এই প্রডাক্টটি সম্পর্কে জানতে পারবে, তেমনি এর পরিচিতিও বাড়বে। 

বৃহস্পতিবার তিনদিনব্যাপী এই মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।  
পর্যটন বিচিত্রার আয়োজনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ পর্যটন করপোরেশন (বিপিসি) মেলায় সার্বিক সহযোগিতা করছে। 

আয়োজকরা জানান, মেলায় অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে এয়ারলাইন্স, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক। এই মেলার মাধ্যমে পর্যটনশিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের কাছে তুলে ধরার চেষ্টা করা হবে। প্রতিদিন মেলা চলবে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। 

মেলার আয়োজক পর্যটন বিচিত্রার সম্পাদক মহিউদ্দিন হেলাল বলেন, এ বছর মেলায় হোস্ট কান্ট্রি বাংলাদেশ, পার্টনার কান্ট্রি মালয়েশিয়া। এ ছাড়াও অংশ নিচ্ছে ফিলিপাইন, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান, চীন ও ভারত।  
 
পর্যটন মৌসুমের বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল বা প্যাকেজ বুকিংয়ের ক্ষেত্রে বিশেষ ছাড় রয়েছে। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থাকবে এয়ারলাইন্স, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক ও বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠান।

এ মেলার মাধ্যমে পর্যটন শিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের কাছে তুলে ধরার চেষ্টা করা হবে বলেও আয়োজকেরা জানান। এ বছর ১২০টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলায় প্রবেশ মূল্য ধরা হয়েছে ২০ টাকা। প্রতিটি টিকিটের সঙ্গে থাকছে থিমপার্ক, ফ্যান্টাসি কিংডমে প্রবেশের ৫০ ভাগ ডিসকাউন্ট। শিক্ষার্থীদের জন্য মেলায় প্রবেশ ফ্রি।  
      
বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৪

** ৩২৫ টাকায় ফ্যান্টাসি কিংডমে সারাদিন
** সিগালে ছাড় ৭ থেকে ১৫ হাজার টাকা

আক্ষেপটা লিটনের জন্য
পয়েন্ট টেবিলে পাঁচে উঠে গেলো বাংলাদেশ
বাংলাদেশকে জিতিয়ে ম্যাচ সেরা সাকিব
বিশ্বকাপে বেশি রান তাড়ায় জয়ে প্রথম ৩টির ২টিই বাংলাদেশের
সাকিবের প্রশংসায় পঞ্চমুখ আকাশ চোপড়া


কর্ণফুলীতে ডুবে কিশোরের মৃত্যু
টাইগারদের রেকর্ড জয়ের কীর্তি গড়লেন সাকিব-লিটন
দ্বিতীয় সেঞ্চুরি করে মাহমুদউল্লাহর পাশে সাকিব 
বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব
আদালতে মারা গেলেন মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসি