কক্সবাজার বিমানবন্দর এখনও বন্ধ

1286 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: ফাইল ফটো

walton
দুর্ঘটনা কবলিত ইউনাইটেড এয়ারওয়েজের এটিআর ৭২ উড়োজাহাজ রানওয়েতে পড়ে থাকার কারণে কক্সবাজার বিমানবন্দর বন্ধ রয়েছে। সোমবার দুপুর পৌনে ৩টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত উড়োজাহাজটি রানওয়ে থেকে সরানো সম্ভব হয়নি।
php glass

ঢাকা: দুর্ঘটনা কবলিত ইউনাইটেড এয়ারওয়েজের এটিআর ৭২ উড়োজাহাজ রানওয়েতে পড়ে থাকার কারণে কক্সবাজার বিমানবন্দর বন্ধ রয়েছে।
সোমবার দুপুর পৌনে ৩টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত উড়োজাহাজটি রানওয়ে থেকে সরানো সম্ভব হয়নি।

রোববার বিকেল সাড়ে ৪টার দিকে এটিআর ৭২ বিমানবন্দরের অবতরণের পর এর সামনের নোজ হুইল ভেঙে বন্ধ হয়ে যায় রানওয়ে।

দুর্ঘটনার পর কক্সবাজার বিমানবন্দর কর্তৃপক্ষ সোমবার সকাল ১০টা পর্যন্ত বিমানবন্দর বন্ধ ঘোষণা করে। কক্সবাজার বিমানবন্দরে মাত্র একটি রানওয়ে থাকায় এ দুর্ঘটনার পর বিমানবন্দরে আর কোনো উড়োজাহাজ অবতরণ করতে পারেনি।

বেবিচক  সূত্র জানায়, দুর্ঘটনার পর এখনো কক্সবাজার বিমানবন্দর কর্তৃপক্ষ উড়োজাহাজটি সরাতে পারেনি। কারণ ইউনাইটেড এয়ারওয়েজের প্রকৌশলী ও বেবিচকের পরিদর্শক ছাড়া এটি সরানো সম্ভব নয়।

ঢাকা থেকে বিকেল ৪টার দিকে উড়োজাহাজটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেয়। ফ্লাইটের ক্যাপ্টেন মামুন ও ফার্স্ট অফিসার নাজিম কক্সবাজার বিমানবন্দরের অবতরণের পর রানওয়ের শেষ মাথায় এসে ১৮০ ডিগ্রি অ্যাঙ্গেলে বাক নেওয়ার সময়ই সামনের নোজ হুইল ভেঙে উড়োজাহাজের বডির ভেতরে ঢুকে যায়। এরপর ক্যাপ্টেন উড়োজাহাজের ইঞ্জিন বন্ধ করে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ করেন।

এতে যাত্রীরা নিরাপদে থাকলেও উড়োজাহাজটিকে আর সরানো সম্ভব হয়নি। এ অবস্থায় সোমবার সকাল ১০টায় বিমানবন্দরের রানওয়ে বন্ধ ঘোষণা করা হয়।

অবশ্য দূর্ঘটনার পর ইউনাইটেড এয়ারওয়েজের ডেপুটি জেনারেল ম্যানেজার কামরুল ইসলাম বাংলানিউজকে জানান, এটিআর’র নোজ হুইল ভাঙেনি। আর দ‍ুর্ঘটনাটি রানওয়েতে নয়, ট্যাক্সিওয়েতে যাওয়ার পথে ঘটেছে।

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, জুলাই ২১, ২০১৪

বাইতুল জান্নাত মসজিদ উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান
মানিকগঞ্জে বাসচাপায় গার্মেন্টস কর্মী নিহত
উত্তরায় পিস্তল-ইয়াবাসহ আটক ৩
নিজেকে নয়, আসগরকেই অধিনায়ক মানেন গুলবাদিন!
নাগেশ্বরীতে বিরল প্রজাতির প্রাণী বনরুই উদ্ধার


’৯২ বিশ্বকাপে খরা কাটাল পাকিস্তান
বেগমগঞ্জে সম্পত্তি বিরোধে গৃহবধূকে গণধর্ষণ, গ্রেফতার ৩
আন্তর্জাতিক সঙ্গীত সভায় বন্যা
বরিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
শেখ হাসিনার নামে চট্টগ্রাম কলেজে ছাত্রীহোস্টেল উদ্বোধন