লোকসানি বিমানের অভিজাত বোর্ডসভা!

1976 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
লোকসানি প্রতিষ্ঠান হয়েও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ পাঁচ তারকা হোটেলে পরিচালনা পর্ষদ সভা (বোর্ড অব ডিরেক্টরস) করে আলোচনায় এসছে নতুনভাবে।
php glass

ঢাকা: লোকসানি প্রতিষ্ঠান হয়েও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ পাঁচ তারকা হোটেলে পরিচালনা পর্ষদ সভা (বোর্ড অব ডিরেক্টরস) করে আলোচনায় এসছে নতুনভাবে।  

সম্প্রতি বিমানের চেয়ারম্যান জামাল উদ্দিন আহমেদ অভিজাত হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে এই সভা ডাকেন। শুধু সভাই শেষ নয়, আগামী পর্ষদ সভাও সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হবে বলেই জানা যায় বিমান সূত্রে।

বিমান গত চার বছরে লোকসান দিয়েছে এক হাজার কোটি টাকার ওপরে। এর মধ্যে এক বছরেই ৬০০ কোটি টাকা লোকসান দেওয়ার নজির রয়েছে। আর এর পুরোটা সময়ই বিমানের চেয়ারম্যান ছিলেন জামাল উদ্দিন আহমেদ।

পাঁচ তারকা হোটেলে পর্ষদ সভা ডাকার বিষয়ে বিমানের এক কর্মকর্তা বললেন, ‘এ তো দেখছি ধার করে ঘি খাওয়া’। প্রতিষ্ঠানের এক কর্মী দুঃখ করে বলেন, ‘আমরা তো শ্রমিক। আমাদের এই খানে কি বোর্ডের বড় লোক সদস্যদের সভা করা মানায়। পাঁচতারা হোটেলেই ওনাদের মানায়’।  

তবে বিমান কর্তৃপক্ষের ভাষ্য, অভিজাত হোটেলে পর্ষদ সভা ডাকার অন্যতম কারণ শ্রমিক আন্দোলন।

সম্প্রতি বিমান শ্রমিক লিগ সংস্থার অর্গানোগ্রাম প্রবর্তন, ইউনিফর্ম ভাতা চালুসহ ১৪ দফা দাবিতে আন্দোলন শুরু করেছে। ৫ জুলাই যেদিন পর্ষদ সভা ডাকা হয় ওইদিন বিমানের শ্রমিকদের কোনো কর্মসূচি ছিল না।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৪

টানা ১৯ দিনের ছুটিতে হাবিপ্রবি
ভারতে ভোট গণনায় কড়া নিরাপত্তা ব্যবস্থা
অস্ত্রসহ গ্রেফতার ছিনতাইকারী
মানুষের মৃত্যুর প্রহর গুনেন তারা
অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে


পাইকারিতে আড়াই টাকার লেবু খুচরা পর্যায়ে ১০ টাকা
মার্কেটে মার্কেটে পুলিশের সেবা বুথ
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে লক্ষ্য সুনির্দিষ্ট: পলক
২৫০ রোগীর বিপরীতে ১ জন চিকিৎসক
বগুড়া-৬ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া