সবচেয় কম ভাড়ার ইউএস-বাংলা এয়ারলাইন্স

11153 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
অত্যাধুনিক এয়ার ক্র্যাফট ও উন্নত যাত্রীসেবা নিয়ে বৃহস্পতিবার থেকে ঢাকা-চট্টগ্রাম অভ্যন্তরীণ রুটে সবচেয়ে কমভাড়ায় ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এই রুটে সর্বোচ্চ ভাড়া নিচ্ছে নভোএয়ার। যার চেয়ে ইউএস-বাংলার ভাড়া হবে তিন হাজার ৯০০ টাকা কম।
php glass

ঢাকা: অত্যাধুনিক এয়ার ক্র্যাফট ও উন্নত যাত্রীসেবা নিয়ে বৃহস্পতিবার থেকে ঢাকা-চট্টগ্রাম অভ্যন্তরীণ রুটে সবচেয়ে কমভাড়ায় ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এই রুটে সর্বোচ্চ ভাড়া নিচ্ছে নভোএয়ার। যার চেয়ে ইউএস-বাংলার ভাড়া হবে তিন হাজার ৯০০ টাকা কম।

 
ইউএস-বাংলার কর্মকর্তারা অভ্যন্তরীণ রুটে নতুন এ ফ্লাইট চালুর বিষয়টি জানান।
 
ইউএস-বাংলার এক কর্মকর্তা জানান, চলতি বছরের জুনে ইউএস-বাংলা গ্রপ যাত্রা শুরু করে এক মাসের মধ্যেই টারবো এয়ার ক্রাফট ড্যাশ-৮-কিউ ৪০০ উড়োজাহাজ দিয়ে অভ্যন্তরীণ রুটে যাত্রী পরিবহন শুরু করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বৃহস্পতিবার চালু হয়ে এরপর নিয়মিতভাবে এই রুটে ফ্লাইট চলাচল করবে।  
 
ঢাকা-চট্টগ্রাম রুটে ভাড়া নির্ধারণ করা হয়েছে তিন হাজার ৫০০ টাকা। যা অন্য যে কোনো কোম্পানির চেয়ে কম। এই রুটে সর্বোচ্চ ভাড়ার নভোএয়ারের চেয়ে এই এয়ারলাইন্সটিতে যে কেউ ৩ হাজার ৯০০টাকা কম ভাড়ায় ভ্রমণ করতে পারবেন।

এছাড়া যাত্রীরা ঢাকা-কক্সবাজার রুটে ৫ হাজার টাকা, ঢাকা-সিলেট রুটে ৩ হাজার ২০০ টাকা এবং ঢাকা-যশোর রুটে ৩ হাজার টাকায় ইউএস-বাংলার ফ্লাইটে ভ্রমণ করতে পারবেন।
 
ইউএস বাংলা কর্তৃপক্ষ জানিয়েছে, অত্যাধুনিক সুবিধা ও উন্নত যাত্রীসেবার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। প্রাথমিকভাবে এই চার রুটে ফ্লাইট চালুর মাধ্যমে যাত্রা শুরু হচ্ছে।  
 
শুরুর দিকে ঢাকা-চট্টগ্রাম রুটে প্রতিদিন ৫টি ফ্লাইট চলাচল করবে। এর বাইরে ঢাকা-যশোর রুটে দু’টি এবং ঢাকা-সিলেট ও ঢাকা-কক্সবাজার রুটে একটি করে ফ্লাইট চালু থাকবে।
 
পর্যায়ক্রমে একে একে অভ্যন্তরীণ অন্য রুটগুলোতেও ফ্লাইট চালু করা হবে বলে সংশ্লিষ্টরা জানান।
 
ইউএস বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপক (রাজস্ব) আতিকুর রশীদ বাংলানিউজকে বলেন, উড়োজাহাজটিতে ঢাকা-চট্টগ্রাম ইকোনমি ক্লাসের ভাড়া সাড়ে ৩ হাজার টাকা এবং বিজনেস ক্লাসে এই ভাড়া ৯ হাজার টাকা ধরা হচ্ছে।
 
তিনি জানান, ইউএস-বাংলার উড়োজাহাজগুলোতে ৬টি বিজনেস ক্লাসের আসন থাকবে। এছাড়া ইউএস-বাংলার প্লেনটির দুটি দরজা রয়েছে। এর কার্গো স্পেসও বেশি।
 
দেশে এর আগে অন্য এয়ারলাইন্সগুলো ড্যাশ ৮-৩০০ এর পুরনো মডেলের উড়োজাহাজ ব্যবহার করে আসছে। ইউএস-বাংলাই প্রথম নতুন এয়ারক্র্যাফট ড্যাশ-৮-কিউ ৪০০ উড়োজাহাজ এনেছে দেশে। অন্য প্লেন থেকে এটিতে ব্লেড সংখ্যা বেশি হওয়ায় খুব দ্রুত অধিক উচ্চতায় উঠতে পারে, বলেন আতীকুর রশীদ।  
 
তিনি আরও জানান, যাত্রীদের সুবিধার্থে যশোর থেকে খুলনায় যাতায়াত করতে যাত্রীদের জন্য অত্যাধুনিক ৪২ আসনের বাস সার্ভিসের ব্যবস্থা রাখছে ইউএস-বাংলা।
 
একইসঙ্গে  চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এবং আগ্রাবাদ থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরেও যাত্রীদের পরিবহনের জন্য এই বাস সার্ভিস থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।
 
এদিকে ঢাকা-চট্টগ্রাম রুটে রিজেন্ট ও বাংলাদেশ বিমানে যেতে যাত্রীদের ৪ হাজার ৫০০ টাকা এবং ইউনাইটেড এয়ারওয়েজে ৪ হাজার ৪২৫ টাকা লাগে। বেসরকারি আরেকটি বিমান সংস্থা নভো এয়ার নিচ্ছে ৭ হাজার ৪০০ টাকা। সেখানে ইউএস-বাংলা মাত্র সাড়ে ৩ হাজার টাকা নিচ্ছে।

এছাড়া ঢাকা-কক্সবাজার রুটে ইউনাইটেডের ভাড়া ৫ হাজার ৯২৫, ঢাকা-বরিশাল ও ঢাকা-রাজশাহী এবং ঢাকা-সিলেট ৩ হাজার ৯২৫, ঢাকা-যশোর ৪ হাজার ৮৫০, ঢাকা-ঈশ্বরদী ৩ হাজার ১০০ টাকা।

ইউনাইটেড এয়ারওয়েজের এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, ‘এটাই আমাদের সর্বনিম্ন রেট। তবে বিভিন্ন উৎসব উপলক্ষে কিছু ডিসকাউন্ট অফার দেওয়া হয়।’
 
তিনি বলেন, ‘বিজনেস এবং ইকনোমি ক্লাসের সিট একই। তবে ভাড়ার ক্ষেত্রে তারতম্য রয়েছে। এরমধ্যে ঢাকা-চট্টগ্রাম রুটে ৮ হাজার টাকায় টিকেট কিনলে রিফান্ড সুবিধা এবং ফ্রি রি-বুকিং সুবিধা রয়েছে।’
 
অন্যদিকে রিজেন্ট এয়ারওয়েজ নিচ্ছে ঢাকা-কক্সবাজার ৫ হাজার ৮০০, ঢাকা-যশোর ৩৮০০ এবং ঢাকা-সিলেট ৪০০ টাকা ভাড়া।
 
বেসরকারি বিমান সংস্থা নভো এয়ারের এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, নভোএয়ারের সব আসনই ইকনোমি ক্লাসের।
 
তিনি জানান, নভো এয়ারে ঢাকা-কক্সবাজার রুটে ৮ হাজার ৪০০ টাকা, ঢাকা-যশোর ৫ হাজার ৪০০ এবং ঢাকা-সিলেট ৫ হাজার ৭০০ টাকা ভাড়া ।
 
বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৪

রাসিকের পৌরকর আদায় ক্যাম্প শুরু ২৬ মে
বাইতুল জান্নাত মসজিদ উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান
মানিকগঞ্জে বাসচাপায় গার্মেন্টস কর্মী নিহত
উত্তরায় পিস্তল-ইয়াবাসহ আটক ৩
নিজেকে নয়, আসগরকেই অধিনায়ক মানেন গুলবাদিন!


নাগেশ্বরীতে বিরল প্রজাতির প্রাণী বনরুই উদ্ধার
’৯২ বিশ্বকাপে খরা কাটাল পাকিস্তান
বেগমগঞ্জে সম্পত্তি বিরোধে গৃহবধূকে গণধর্ষণ, গ্রেফতার ৩
আন্তর্জাতিক সঙ্গীত সভায় বন্যা
বরিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু