ইউনাইটেডের এওসি নবায়ন না করার কার্যক্রমে স্থগিতাদেশ

649 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের সর্বশেষ এয়ার অপারেটর সার্টিফিকেশন (এওসি) নবায়ন কার্যক্রম ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে ৭৭ কোটি টাকা পাওনা পরিশোধের বিষয়ে হাইকোর্ট স্থগিতাদেশ দিয়েছেন।
php glass

ঢাকা: ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের সর্বশেষ এয়ার অপারেটর সার্টিফিকেশন (এওসি) নবায়ন কার্যক্রম ও  বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে ৭৭ কোটি টাকা পাওনা পরিশোধের বিষয়ে হাইকোর্ট স্থগিতাদেশ দিয়েছেন। 

রোববার হাইকোর্টের বিচারপতি কাজী রেজা-উল হক ও মো. আকরাম হোসেনের বেঞ্চ এই আদেশ দেন।

ইউনাইটেডের এওসি’র মেয়াদের শেষ সময়সীমা ছিল রোববার (২৯ জুন)। এই সময়ের মধ্যে তাদের এওসি নবায়ন না হলে বেবিচকের শর্তের কারণে ছাড়পত্র পাওয়া কঠিন ছিল। এ অবস্থায় ইউনাইডেট এয়ার কর্তৃপক্ষ আদালতের দ্বারস্থ হয়ে পুরো কার্যক্রমের ওপর স্থগিতাদেশ নিয়ে আসে।

বিভিন্ন  সময়ে বেবিচক এয়ারলাইন্সটির কাছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে পাওনা ৮৪ কোটি টাকা দিতে না পারায় তাদের ওপর এয়ার অপারেটর সার্টিফিকেশন (এওসি) স্থগিতের খড়গ নেমে এসেছিল। 

পরবর্তীতে বেবিচকের কাছে এক কোটি টাকা নগদ পরিশোধ ও আরো চার কোটি টাকা দ্রুততম সময়ে পরিশোধের অঙ্গীকারের বিনিময়ে এওসি পায় তারা। প্রথমে এক সপ্তাহের জন্য এওসি দেয় বেবিচক। পরবর্তীতে তিন মাসের জন্য এওসি মেলে ইউনাইটেডের। 

সাধারণত এক বছরের জন্য বেবিচক এওসি দিয়ে থাকে। কিন্তু ইউনাইটেড এয়ারওয়েজ প্রায় এক বছর ধরে অ্যারোনটিক্যাল ও নন-অ্যারোনটিক্যাল চার্জ না দেওয়ায় বেবিচক তাদের মাত্র তিনমাসের জন্য এওসি প্রদান করে। এটি ছাড়া একি এয়ারলাইন্স আর ফ্লাইট পরিচালনা করতে পারে না।  
 
বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুন ২৯, ২০১৪

৮ মাত্রার ভূমিকম্পে কাঁপলো পেরু
ধানের দামের প্রভাব পাইকারি বস্ত্রের বাজারেও!
খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে: তথ্যমন্ত্রী
নান্দাইলে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন
খুলনায় ঈদ পোশাকে গলাকাটা দাম!


শ্রীলঙ্কা থেকে আইএসের নৌকা যাত্রার খবরে কেরালায় সতকর্তা
ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: কাদের
ফ্রান্স বাংলা প্রেসক্লাবের ইফতার মাহফিল
সাদুল্যাপুরে কাপড় ব্যবসায়ীকে গুলি করে হত্যা
ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে শিশুর মৃত্যু