ওয়েস্টিনে চলছে ইন্ডিয়ান কাবাব উৎসব

802 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সুইমিং পুলের পাশে বসে গরম গরম কাবাবের স্বাদ দিতে ঢাকা ওয়েস্টিন হোটেল আয়োজন করেছে ব্যতিক্রমী খাদ্য উৎসবের। উৎসবে পাওয়া যাচ্ছে ভারতের ১৪ রকমের কাবাব।
php glass

ঢাকা: সুইমিং পুলের পাশে বসে গরম গরম কাবাবের স্বাদ দিতে ঢাকা ওয়েস্টিন হোটেল আয়োজন করেছে ব্যতিক্রমী খাদ্য উৎসবের। উৎসবে পাওয়া যাচ্ছে ভারতের ১৪ রকমের কাবাব।
 
ঢাকাবাসীকে ভারতের কাবাবের স্বাদ দিতে ওয়েস্টিনের স্পø্যাশ রেস্টুরেন্টে শুরু হয়েছে এই কাবাব উৎসবের। গত ১২ জুন এই উৎসব শুরু হয়। রোজা শুরু হওয়ার আগ পর্যন্ত এই উৎসব চলবে। স্পø্যাশ সন্ধ্যা ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত খোলা থাকবে।
 
খাবারের স্বাদের সঙ্গে সঙ্গে এর পরিবেশনাও মন কাড়বে অতিথিদের। গরম কাবাব খেতে খেতে অতিথিদের জন্য বড় পর্দায় বিশ্বকাপ দেখারও সুযোগ রয়েছে এখানে।
 
পারস্য ও মোঘলরা এক সময় বিশ্বের অর্ধেক শাসন করেছে। সেসময় তারা বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘুরেছে। মোঘলদের সঙ্গে সঙ্গে বিভিন্ন ধরনের কাবাবও এসেছে ভারত বর্ষে। তাংডি কাবাব, তান্দুরি ফিস টিক্কা মধ্যপ্রাচ্য থেকেই ভারতবর্ষে এসেছে। ইন্ডিয়ান কুইসাইন রেস্টুরেন্ট ‘কঙ্গন’ হরেক রকমের কাবারের আয়োজন করে থাকে।

ওয়েস্টিনের এক্সিকিউটিভ চিফ শেফ শুভব্রত মৈত্র্য ভারতের সব কঙ্গন রেস্টুরেন্ট ঘুরেছেন এবং এটি তৈরির কৌশলও রপ্ত করেছেন।  কাবারের ঐতিহ্যকে ধরে রেখে মৈত্র্য নিজের সব অভিজ্ঞতা ঢেলে তৈরি করেছেন তান্দুরি লবস্টার, তান্দুরি ঝিংগা, ল্যাম্ব শিক কাবাব, বিফ বটি কাবাব, জাফরানি পনির টিক্কা, বড় কাবাবসহ ১৪ রকমের কাবাব। আর এর সবই পাওয়া যাচ্ছে ওয়েস্টিনে।

কাবাব উৎসবের আয়োজন সম্পর্কে চিফ শেফ শুভব্রত মৈত্র্য বলেন, অতিথিদের নতুন খাবারের স্বাদ দিতেই এই আয়োজন। আগামীতে এ ধরনের আরো খাদ্য উৎসবের আয়োজন করা হবে।
  
অতিথিরা তথ্য ও রিজার্ভেশনের জন্য যোগাযোগ করতে পারেন; ৯৮৯১৯৮৮ এই নম্বরে।  

বাংলাদেশ সময় : ০২২২ ঘণ্টা, জুন ২৮, ২০১৪

দুর্বৃত্তের হামলায় মহিলা আইনজীবী নিহত
মালিবাগে পুলিশের গাড়িতে হামলার ঘটনা তদন্তে সিটিটিসি
উত্তরায় চুরির মামলায় নারীসহ গ্রেফতার ৫
কালিগঞ্জে মেজ ভাইয়ের দায়ের কোপে সেজ ভাই নিহত
পণ্ডিত ও দার্শনিক ইবনে খালদুনের জন্ম


বৃষ্টিতে পণ্ড দক্ষিণ আফ্রিকা-উইন্ডিজ প্রস্তুতি ম্যাচ
জামালপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৫
গুলিস্তানে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য আটক
ঈদের পোশাকের টাকা না দেয়ায় ছেলের হাতে প্রাণ গেলো মায়ের
‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে ২০১৯’ উদযাপন