php glass

ওয়েস্টিনে চলছে ইন্ডিয়ান কাবাব উৎসব

802 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সুইমিং পুলের পাশে বসে গরম গরম কাবাবের স্বাদ দিতে ঢাকা ওয়েস্টিন হোটেল আয়োজন করেছে ব্যতিক্রমী খাদ্য উৎসবের। উৎসবে পাওয়া যাচ্ছে ভারতের ১৪ রকমের কাবাব।

ঢাকা: সুইমিং পুলের পাশে বসে গরম গরম কাবাবের স্বাদ দিতে ঢাকা ওয়েস্টিন হোটেল আয়োজন করেছে ব্যতিক্রমী খাদ্য উৎসবের। উৎসবে পাওয়া যাচ্ছে ভারতের ১৪ রকমের কাবাব।
 
ঢাকাবাসীকে ভারতের কাবাবের স্বাদ দিতে ওয়েস্টিনের স্পø্যাশ রেস্টুরেন্টে শুরু হয়েছে এই কাবাব উৎসবের। গত ১২ জুন এই উৎসব শুরু হয়। রোজা শুরু হওয়ার আগ পর্যন্ত এই উৎসব চলবে। স্পø্যাশ সন্ধ্যা ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত খোলা থাকবে।
 
খাবারের স্বাদের সঙ্গে সঙ্গে এর পরিবেশনাও মন কাড়বে অতিথিদের। গরম কাবাব খেতে খেতে অতিথিদের জন্য বড় পর্দায় বিশ্বকাপ দেখারও সুযোগ রয়েছে এখানে।
 
পারস্য ও মোঘলরা এক সময় বিশ্বের অর্ধেক শাসন করেছে। সেসময় তারা বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘুরেছে। মোঘলদের সঙ্গে সঙ্গে বিভিন্ন ধরনের কাবাবও এসেছে ভারত বর্ষে। তাংডি কাবাব, তান্দুরি ফিস টিক্কা মধ্যপ্রাচ্য থেকেই ভারতবর্ষে এসেছে। ইন্ডিয়ান কুইসাইন রেস্টুরেন্ট ‘কঙ্গন’ হরেক রকমের কাবারের আয়োজন করে থাকে।

ওয়েস্টিনের এক্সিকিউটিভ চিফ শেফ শুভব্রত মৈত্র্য ভারতের সব কঙ্গন রেস্টুরেন্ট ঘুরেছেন এবং এটি তৈরির কৌশলও রপ্ত করেছেন।  কাবারের ঐতিহ্যকে ধরে রেখে মৈত্র্য নিজের সব অভিজ্ঞতা ঢেলে তৈরি করেছেন তান্দুরি লবস্টার, তান্দুরি ঝিংগা, ল্যাম্ব শিক কাবাব, বিফ বটি কাবাব, জাফরানি পনির টিক্কা, বড় কাবাবসহ ১৪ রকমের কাবাব। আর এর সবই পাওয়া যাচ্ছে ওয়েস্টিনে।

কাবাব উৎসবের আয়োজন সম্পর্কে চিফ শেফ শুভব্রত মৈত্র্য বলেন, অতিথিদের নতুন খাবারের স্বাদ দিতেই এই আয়োজন। আগামীতে এ ধরনের আরো খাদ্য উৎসবের আয়োজন করা হবে।
  
অতিথিরা তথ্য ও রিজার্ভেশনের জন্য যোগাযোগ করতে পারেন; ৯৮৯১৯৮৮ এই নম্বরে।  

বাংলাদেশ সময় : ০২২২ ঘণ্টা, জুন ২৮, ২০১৪

ভোট ছাড়া নির্বাচন হলে পেঁয়াজ ছাড়া রান্নাও হয়: গয়েশ্বর
বড় লিডের পথে ভারত
মহানবী (সা.)-এর জনসেবামূলক কার্যক্রম
ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিবন্ধীকে কুপিয়ে হত্যা
গাজীপুরে ট্রেনে কাটা পড়ে নিহত ১


অপেক্ষার প্রহর গুনছেন সুমির মা
রাজধানীতে ‘তারা বিজনেস ওনার্স ফেয়ার’ শুরু
‘সেরা রায়’ বলে অযোধ্যায় মন্দির করতে মুসলিম নেতার অনুদান
ওয়ানডেতে গাঙ্গুলী, টেস্টে কোহলি
কলেজ শিক্ষকদের চাকরি স্থায়ীকরণের দাবিতে সংবাদ সম্মেলন