php glass

রোজাদার যাত্রীদের জন্য এমিরেটসের বিশেষ ব্যবস্থা

1747 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
আসন্ন পবিত্র রমজান মাসে ধর্মীয় মূল্যবোধ ও ঐতিহ্যকে সম্মান জানানোর লক্ষ্যে এবং রোজাদার যাত্রীদের সুবিধার্থে এমিরেটস এয়ারলাইন বিশেষ কিছু ব্যবস্থা গ্রহণ করেছে।

ঢাকা: আসন্ন পবিত্র রমজান মাসে ধর্মীয় মূল্যবোধ ও ঐতিহ্যকে সম্মান জানানোর লক্ষ্যে এবং রোজাদার যাত্রীদের সুবিধার্থে এমিরেটস এয়ারলাইন বিশেষ কিছু ব্যবস্থা গ্রহণ করেছে।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ইফতারের অব্যবহিত পূর্বে ফ্লাইটে আরোহনকারী এমিরেটস যাত্রীদের বোর্ডিং গেটে বিশেষ ইফতার বক্স দেওয়া হবে, যাতে কোনো সমস্যা ছাড়াই যাত্রীরা রোজা ভাঙতে পারেন। ইফতারের আইটেমগুলো নির্বাচনে ঐতিহ্য ও রোজাদারদের পছন্দকে প্রাধান্য দেওয়া হয়েছে। ইফতার আইটেমগুলোর মধ্যে থাকবে লাবান, খেজুর, ডেজার্ট, ভেজিটেবল সমোসা, চিজ সাম্বুসিক, বাকলাবা ইত্যাদি।



ফ্লাইটে আরোহনের পর যাত্রীদের আরো একটি বড় ইফতার বাক্স দেওয়া হবে। ইফতার বাক্সগুলো মূলত ইকনোমি শ্রেণীতে দেওয়া হলেও বাক্সের আইটেমগুলো প্রথম ও বিজনেস শ্রেণীতে সার্ভ করা হবে।

ফ্লাইট চলাকালীন সেহরি ও ইফতারের সঠিক সময় নির্ধারনের লক্ষ্যে এমিরেটস দুবাই এস্ট্রোনমি গ্রুপের সহায়তায় একটি বিশেষ পদ্ধতি গ্রহণ করেছে, যা বেসরকারি এয়ারলাইন্স  চলাচল শিল্পে প্রথম। এর মাধ্যমে উড়োজাহাজের অবস্থানের ভিত্তিতে অত্যন্ত সঠিকভাবে রোজার সময়গুলো জানা যাবে। এর ফলে ফ্লাইট চলাকালীন উড়োজাহাজের অবস্থানের জায়গাটিতে সূর্যাস্ত হলেই ক্যাপ্টেন ইফতারের সময় ঘোষণা করবেন। অধিকন্তু প্রতিটি ফ্লাইটে রমজানের সময়সূচি নিয়ে এমিরেটস কর্তৃক প্রকাশিত একটি বুকলেটও থাকবে।

নিয়মিত বা ওমরাহ ফ্লাইটে মদিনা ও জেদ্দা ভ্রমণকারী কিন্তু রোজা পালন করবেন না, এমন যাত্রীদের নিয়মিতভাবে পরিবেশিত গরম খাবারের পরিবর্তে ঠান্ডা খাবার পরিবেশন করা হবে। উল্লেখিত ফ্লাইটগুলোতে ওমরাহ্ পালনের উদ্দেশ্যে ভ্রমণকারী মুসলিম যাত্রীদের প্রতি সম্মান প্রদর্শনের লক্ষ্যে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

রমজান মাসে এমিরেটসে ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় ধর্মভিত্তিক বিভিন্ন ছায়াছবি, প্রামাণ্য চিত্র ও অন্যান্য প্রোগ্রাম যুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘন্টা, জুন ২৬, ২০১৪ 

হেল্পলাইন ১০৯-৯৯৯-৩৩৩ এর মধ্যে সমঝোতা
এবার আসছে ‘হাইব্রিড স্যাটেলাইট’
সাদেক হোসেন খোকার কুলখানি শুক্রবার 
পিরোজপুরে মাদক মামলায় নারীসহ ২ জনের ৯ বছর কারাদণ্ড
অস্বস্তিতে প্রথম দিন শেষ করলো সফরকারীরা


দৌলতদিয়ায় আধুনিক ফেরিঘাট নির্মাণ করা হবে
হালকা যন্ত্রপাতি উৎপাদনে প্রণোদনা দেওয়া হবে
অফিসে ঘুমানোর জন্য বোনাস! 
আবারো গুজবের শিকার ‘দ্য রক’
সতীর্থ হিসেবে পেলের পছন্দ মেসি!