‘এ গ্রিনার টুমরো’ বিজয়ীদের নাম ঘোষণা করলো এমিরেটস

954 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
এমিরেটস এয়ারলাইন সম্প্রতি ‘এ গ্রিনার টুমরো’ পুরস্কার বিজয়ী তিনটি পরিবেশ সংস্থার নাম ঘোষণা করেছে। উন্নয়নশীল দেশগুলোতে এ সব অলাভজনক পরিবেশ সংস্থাকে সহায়তা হিসেবে তহবিল প্রদান করবে এয়ারলাইনটি।
php glass

ঢাকা: এমিরেটস এয়ারলাইন সম্প্রতি ‘এ গ্রিনার টুমরো’ পুরস্কার বিজয়ী তিনটি পরিবেশ সংস্থার নাম ঘোষণা করেছে। উন্নয়নশীল দেশগুলোতে এ সব অলাভজনক পরিবেশ সংস্থাকে সহায়তা হিসেবে তহবিল প্রদান করবে এয়ারলাইনটি।
 
এমিরেটসের যাত্রী, সামাজিক যোগাযোগ নেটওয়ার্ক, বিশ্ববিদ্যালয়, পরিবেশ ও সংরক্ষণকারী সংগঠনগুলো এবং সাধারণ জনগণের মতামতের ভিত্তিতে এবার সারাবিশ্বের ৪০০টির অধিক সংস্থাকে পুরস্কারের জন্য মনোনীত করা হয়। এমিরেটস নেটওয়ার্কভুক্ত ও এর বাহিরের বিভিন্ন দেশ থেকে জীবজন্তু, ভূমি, বৃক্ষসংরক্ষণ, বায়োগ্যাস, পরিবেশ গবেষণা, গ্রিন পরিবহনসহ বিভিন্ন পরিবেশ প্রকল্পসমূহ পুরস্কারের জন্য আবেদন করে।
 
এ বছর যে সব প্রকল্প পুরস্কার লাভ করেছে তারা হলো: রিপল আফ্রিকা পরিচালিত মালাভির  জ্বালানি সাশ্রয়ী রন্ধনপ্রকল্প, পাকিস্তানের হেরিটেজ ফাউন্ডেশনের ইকো-ভিলেজ ও টেকসই চাষাবাদ পদ্ধতি এবং আইসিএসসি পরিচালিত ম্যানিলার সুপরিচিত ‘জিপনি’গুলোতে পরিবেশবান্ধব ব্যাটারির ব্যবহার কর্মসূচি।

পরিবেশন সংরক্ষণে এমিরেটস বিভিন্ন ব্যবহারিক উদোগ গ্রহণ করে আসছে। পরিবেশবান্ধব প্রকল্প পরিচালনা ছাড়াও এমিরেটস উড়োজাহাজে ব্যবহৃত বিভিন্ন বস্তুর পুনঃপ্রক্রিয়াজাতকরণ, কার্বন-ডাই-অক্সাইড নির্গমন হ্রাস ও জ্বালানি সাশ্রয়ী এয়ার ট্রাফিক ব্যবস্থা ইত্যাদি।

এ গ্রিনার টুমরোর জন্য প্রয়োজনীয় তহবিল সংগৃহীত হয় এমিরেটস গ্রুপ পরিচালিত বিভিন্ন পুনঃপ্রক্রিয়াজাতকরণ কর্মসূচি থেকে।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুন ১৮, ২০১৪

ভারতে ভোট গণনায় কড়া নিরাপত্তা ব্যবস্থা
অস্ত্রসহ গ্রেফতার ছিনতাইকারী
মানুষের মৃত্যুর প্রহর গুনেন তারা
অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে
পাইকারিতে আড়াই টাকার লেবু খুচরা পর্যায়ে ১০ টাকা


মার্কেটে মার্কেটে পুলিশের সেবা বুথ
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে লক্ষ্য সুনির্দিষ্ট: পলক
২৫০ রোগীর বিপরীতে ১ জন চিকিৎসক
বগুড়া-৬ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া
খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু