php glass

গত বছরে ২০ লাখ শিশু যাত্রী এমিরেটস্‌ ভ্রমণ করেছে

729 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
এমিরেটস্ এয়ারলাইন যে শিশুসহ ভ্রমণকারী পরিবারগুলোর মধ্যে অত্যন্ত জনপ্রিয় তা সর্বশেষ পরিসংখ্যানে উঠে এসেছে। গত ২০১৩-১৪ সালে ২৩ লাখ শিশু এমিরেটস্ ভ্রমণ করেছে। এমিরেটসে দুই থেকে ১১ বছরের যাত্রীদের শিশু হিসেবে গণ্য করা হয়।

ঢাকা: এমিরেটস্ এয়ারলাইন যে শিশুসহ ভ্রমণকারী পরিবারগুলোর মধ্যে অত্যন্ত জনপ্রিয় তা সর্বশেষ পরিসংখ্যানে উঠে এসেছে। গত ২০১৩-১৪ সালে ২৩ লাখ শিশু এমিরেটস্ ভ্রমণ করেছে। এমিরেটসে দুই থেকে ১১ বছরের যাত্রীদের শিশু হিসেবে গণ্য করা হয়।

ভ্রমণকালীন ও ভ্রমণের পূর্বে শিশুদের জন্য বিশেষ আয়োজন রয়েছে এমিরেটসের। দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটস্রে জন্য নির্ধারিত তিন নম্বর টার্মিনালে অবস্থিত লাউঞ্জগুলোতে শিশুদের খেলাধুলার জন্য বিভিন্ন খেলার সামগ্রী দ্বারা সুসজ্জিত আলাদা স্থান রয়েছে। শিশুসহ যাত্রীদের বোর্ডিংয়ের ক্ষেত্রে বিশেষ অগ্রাধিকার প্রদান করা হয়। ছোট শিশুদের জন্য রয়েছে সৌজন্যমূলক বেবি স্ট্রলার, চেঞ্জিং টেবিলসহ অন্যান্য সুবিধা।

ভ্রমণকালীন এমিরেটস্ ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় শিশুদের বিনদোনের জন্য স্বতন্ত্র ২০টির অধিক টিভি চ্যানেল নির্ধারিত করা আছে। চ্যানেলগুলোতে ৬০টির অধিক জনপ্রিয় ছায়াছবি, কার্টুন, ইন্টারএকটিভ গেম, পোডকাস্ট ও সিডি উপভোগ করতে পারে শিশুরা। শিশুদের জন্য আলাদা জনপ্রিয় মিউজিকও সংগ্রহ রয়েছে।

ফ্লাইটে শিশুদের খেলাধুলার জন্য রাখা হয়েছে বিভিন্ন জনপ্রিয় মন্স্টার, ব্যাকপ্যাক। সৌজন্যমূলকভাবে শিশুদের এগুলো প্রদান করা হয়। শিশুদের জন্য ভেজিটারিয়ানসহ আলাদা খাবার মেন্যুর ব্যবস্থা রাখা হয়েছে।

বড়দের মতো শিশু যাত্রীদের জন্য রয়েছে স্বতন্ত্র ফ্রিকুয়েন্ট-ফ্লায়ার প্রোগ্রাম-স্কাইসার্ফার। অর্জিত মাইলের বিনিময়ে তারা সৌজন্যমূলক ফ্লাইট, খেলনা সামগ্রী, বইপত্র, দুবাইয়ের বিভিন্ন আকর্ষণীয় স্থানে প্রবেশ সুবিধাসহ অন্যান্য সুবিধা গ্রহণ করতে পারে।

এমিরেটসের ভ্রমণ ব্যবস্থাপনা শাখা এমিরেটস্ হলিডেজ শিশুসহ পরিবারগুলোর জন্য টেইলর মেড প্যাকেজ অফার করে থাকে। এমিরেটস্ হলিডেজের তালিকাভুক্ত বিভিন্ন হোটেলে শিশুদের জন্য আলাদা কিডস এবং টিনস ক্লাবও রয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জুন ১১, ২০১৪  

অপেক্ষার অবসান হচ্ছে, আসছে রুনার সুরে-কণ্ঠে ‘ফেরাতে পারিনি’
ছুটির দিনেও উপচে পড়া ভিড় রাজশাহীর আয়কর মেলায়
পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি, ভোগান্তিতে ট্রাক চালকরা
পশু-পাখিদের পেটফাটানো হাসির যতো ছবি! 
অলি আহমদের সঙ্গে রাজনীতি আর করবো না: সেলিম


রোহিঙ্গা সংকট মোকাবিলায় জাতিসংঘে ফের রেজোলুশন পাস
স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ
জিরুদের গোলে জিতল বিশ্ব চ্যাম্পিয়নরা
শুরু হচ্ছে ‘বটতলা রঙ্গমেলা ২০১৯’
চসিক নির্বাচনের পর নগর আওয়ামী লীগের সম্মেলন