অসলোতে শুরু হচ্ছে এমিরেটস্ ফ্লাইট

93 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: ফাইল ফটো

walton
এমিরেটস্ এয়ারলাইন আগামী ২ সেপ্টেম্বর, ২০১৪ থেকে নরওয়ের রাজধানী অসলোতে দৈনিক ফ্লাইট শুরু করার মাধ্যমে তাদের ইউরোপীয় নেটওয়ার্ক আরো সুসংহত করতে যাচ্ছে। নরওয়ে হবে স্ক্যানডিনেভিয়ায় এমিরেটসের তৃতীয় গন্তব্য।
php glass

ঢাকা: এমিরেটস্ এয়ারলাইন আগামী  ২ সেপ্টেম্বর, ২০১৪ থেকে নরওয়ের রাজধানী অসলোতে দৈনিক ফ্লাইট শুরু করার মাধ্যমে তাদের ইউরোপীয় নেটওয়ার্ক আরো সুসংহত করতে যাচ্ছে। নরওয়ে হবে স্ক্যানডিনেভিয়ায় এমিরেটসের তৃতীয় গন্তব্য।

ফ্লাইট পরিচালনায় বোয়িং ৭৭৭-৩০০ ইআর ব্যবহৃত হবে। উড়োজাহাজের প্রথম, বিজনেস ও ইকোনমি শ্রেণীতে যথাক্রমে ৮টি, ৪২টি এবং ৩১০টি আসন রয়েছে। উড়োজাহাটির বেলিহোল্ডে ২৩ টন পর্যন্ত মালামাল পরিবহন সম্ভব হবে।

অসলো ইউরোপের সবচেয়ে দ্রুত বর্ধনশীল রাজধানী, যেখানে পাকিস্তান, ইরাক, ফিলিপাইন, ভিয়েতনাম, থাইল্যান্ড, ভারত, চীন, আফগানিস্তানসহ বিভিন্ন অভিবাসী জাতিগোষ্ঠীর বসবাস।
নরওয়ে ইউরোপের বৃহত্তম তেল উৎপাদনকারী এবং বিশ্বের দ্বিতীয় বৃহত্তম প্রাকৃতিক গ্যাস রফতানিকারী দেশ। প্রাকৃতিক গ্যাস উৎপাদনকারী হিসেবে নরওয়ের স্থান বিশ্বে চতুর্থ। দেশটি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সামুদ্রিক খাদ্য রফতানিকারক এবং ২০১৩ সালে এখান থেকে ২১ লক্ষ টন সামুদ্রিক খাদ্য সারাবিশ্বে রফতানি করা হয়েছে।

এমিরেটসের সরাসরি ফ্লাইট চালু হলে সংযুক্ত আরব আমিরাত ও নরওয়ের মধ্যে সাম্প্রতিক বছরগুলোতে বিকাশমান বাণিজ্য আরো প্রবৃদ্ধি লাভ করবে।

এমিরেটস্ এয়ারলাইনে বর্তমানে ১৭ জন পাইলটসহ ২৮ জন নরওয়ের নাগরিক কর্মরত আছেন।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৪

মানুষের মৃত্যুর প্রহর গুনেন তারা
অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে
পাইকারিতে আড়াই টাকার লেবু খুচরা পর্যায়ে ১০ টাকা
মার্কেটে মার্কেটে পুলিশের সেবা বুথ
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে লক্ষ্য সুনির্দিষ্ট: পলক


২৫০ রোগীর বিপরীতে ১ জন চিকিৎসক
বগুড়া-৬ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া
খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু
ট্রেনের টিকিটের জন্য রাত জাগছেন তারা
ক্রেতা টানতে বুলি, ফুটপাতে জমেছে বিকিকিনি