অতিথি মুখর ৫ তারকা রিসোর্ট গ্রান্ড সুলতান

2118 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ব্যস্ত সময় কাটছে দেশে প্রথমবারের মত চালু হওয়া পাঁচ তারকা রিসোর্ট গ্রান্ড সুলতানের। দিনরাত অতিথি ও পর্যটক পদভারে মুখরিত থাকছে গ্রান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড-গলফ। দৃষ্টিনন্দন এই রিসোর্টে পাঁচ তারকা মানের সব সুবিধা ভোগ করছেন অতিথিরা।
php glass

সিলেট: ব্যস্ত সময় কাটছে দেশে প্রথমবারের মত চালু হওয়া পাঁচ তারকা রিসোর্ট গ্রান্ড সুলতানের। দিনরাত অতিথি ও পর্যটক পদভারে মুখরিত থাকছে গ্রান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড-গলফ। দৃষ্টিনন্দন এই রিসোর্টে পাঁচ তারকা মানের সব সুবিধা ভোগ করছেন অতিথিরা। ইতোমধ্যে বেশ কয়েকটি বড় বাণিজ্যিক সামিট ও সেমিনার সম্পন্ন হয়েছে এখানে। ২৩৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত রিসোর্টটি এখন বড় যে কোনো আন্তর্জাতিক সামিট আয়োজনে প্রস্তুত।

২০০৩ সালের ডিসেম্বর থেকে চায়ের দেশ বৃহত্তর সিলেটের মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ‘গ্রান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড- গলফ’ অতিথি ও পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়।

রিসোর্টের চেয়ারম্যান খাজা টিপু সুলতান বাংলানিউজকে বলেন, পাঁচ তারকার সব সুবিধা আমরা দিচ্ছি। সম্পূর্ণ দেশি বিনিয়োগে এই রিসোর্ট প্রতিষ্ঠা করা হয়েছে।

রিসোর্টটি দেশের পর্যটন বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে মনে করেন তিনি।

আর দেশে গ্রান্ড সুলতানই প্রথমবারের মত জাতিসংঘের স্বীকৃতিপ্রাপ্ত পাঁচ তারকা রিসোর্ট হতে যাচ্ছে–এমন তথ্য জানিয়েছেন রিসোর্টের পাবলিক রিলেশন অফিসার পলাশ চৌধুরী।

তিনি বাংলানিউজকে বলেন, এখানে এক সঙ্গে তিনটি হেলিকপ্টার নামতে পারে। আন্তর্জাতিক পর্যায়ের সামিট আয়োজনের জন্য যা দরকার তার সব আয়োজন রয়েছে।

সুযোগ পেলে তারা সার্ক সামিটের মত আন্তর্জাতিক আয়োজন সম্পন্ন করতে সম্পূর্ণ প্রস্তুত বলে জানান পলাশ চৌধুরী।

সম্প্রতি রিসোর্ট ঘুরে পর্যটক ও কর্পোরেট অতিথিদের বেশ দেখা মিলেছে। রিসোর্ট গেট থেকে প্রথমেই চোখ পড়ে সুদৃশ্য ৯ তলা ভবনের দিকে।

২ লাখ বর্গফুট জায়গার ওপর সর্বাধুনিক সুবিধা দিয়ে গড়ে তোলা এই ৯ তলা ভবনে রয়েছে ১৪৫টি কক্ষ। এর মাঝে ৪৫টি কিং সাইজ আর ৪৩ টি কুইন সাইজ বিছানা সম্বলিত কক্ষ রয়েছে।

বড় বিয়ের আয়োজনের জন্য ১২০০ জনের সংকুলান সমৃদ্ধ ‘রোশনি মহল’ ও ৭৫০ জনের স্থান সংকুলান সুবিধা সমৃদ্ধ ‘নওমি মঞ্জিল’ নামের ২টি ব্যাংকোয়েট হল আছে রিসোর্টে।

এছাড়া, ফোয়ারা ডাইন, শাহী ডাইন ও অরণ্য বিলাস নামের ৩৩০ আসনবিশিষ্ট ৫ তারকা মানের রেস্টুরেন্ট আছে ৯ তলা ভবনে।

রিসোর্টে আরও রয়েছে- গলফ পাহারিকা, পুল ডেক ও ক্যাফে মঙ্গল নামে তিনটি ক্যাফে।

তিনটি বিশালাকৃতির দৃষ্টিনন্দন রুচিশীল মিটিং কক্ষ আছে রিসোর্টে। এসব কক্ষ আবার একসঙ্গে ব্যবহার করা যাবে।

অত্যাধুনিক সুসজ্জিত জিমনেসিয়ামসহ রিসোর্টে রয়েছে স্পা, সনা, জ্যাকুজি ও মাসাজ পার্লারের ব্যবস্থা।

রিসোর্টের পূর্বদিকে রয়েছে ‘নাইন হোল গলফ কোর্স’। অন্যান্য খেলাধুলার মধ্যে রয়েছে লন টেনিস ও ব্যাডমিন্টন খেলার সুবিধা। ইনডোর গেমসের মধ্যে রয়েছে বিলিয়ার্ড ও টেবিল টেনিসের সুযোগ। প্রাকৃতিক পরিবেশে শিশুদের জন্য আলাদা খেলার জোনও রয়েছে রিসোর্টে। এর পাশেই অ্যামিবা আকৃতির ১৫০ ফুট লম্ভা সুনিয়ন্ত্রিত তাপমাত্রার ৩টি সুইমিংপুল।

রয়েছে একটি চমৎকার থ্রি-ডি থিয়েটার। যেখানে ৫৪ জন দর্শক একসঙ্গে বসে সিনেমা উপভোগ করতে পারবে।

দেশি-বিদেশি লেখকের কয়েক হাজার বই নিয়ে একটি সুবিশাল পাঠাগারে রাখা হয়েছে গ্রান্ড সুলতানে।

শীতের ও গরমের দিনে ইচ্ছেমত তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তির শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা রয়েছে এখানে। পুরো হোটেলে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক ও ব্যয়বহুল সাউন্ড সিস্টেম।

দেশে প্রথমবারের মত বিদুৎসাশ্রয়ী ব্যয়বহুল এলিডি লাইট সিস্টেম ব্যবহার করছে গ্রান্ড সুলতান। যা প্রাকৃতিক পরিবেশের কোনো ক্ষতি করে না।

রিসোর্টে একসঙ্গে ৩টি বড় বাসসহ ৭০টি গাড়ী পার্কিং করার ব্যবস্থা আছে। 

রিসোর্টের নিরাপত্তার জন্য সার্বক্ষণিক সিসিটিবি নিয়ে পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি কক্ষে প্রবেশ ও বের হওয়া রেডিও ফ্রিকোয়েন্সি আইডির মাধ্যমে নিয়ন্ত্রণ করা হয়।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৪

ফের পেছালো রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন জমার তারিখ
পিএসজি ছেড়ে কোথাও যাচ্ছেন না এমবাপ্পে
৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ হাইকোর্টের
সিটি লুব অয়েল ইন্ডাষ্ট্রিজে নিয়োগ
গোমস্তাপুরে ধানবোঝাই ট্রাক উল্টে শ্রমিক ১


সোনাগাজীতে চিত্রা হরিণ উদ্ধার
ববিতে শিক্ষার্থীদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি
তারুণ্যেই শক্তি খুঁজে পাচ্ছেন কোচ স্টিভ রোডস
বাঁশখালীতে আগুনে পুড়লো ৯ দোকান
‘দ্য গার্ল অন দ্য ট্রেন’র রিমেকে পরিণীতি