php glass

ঢাকা-ফ্রাঙ্কফুর্ট রুটে সোমবার থেকে ফের ফ্লাইট চালু

166 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
দীর্ঘ বিরতির পর সোমবার থেকে ফের জার্মানীর ঢাকা-ফ্রাঙ্কফুর্ট-ঢাকা রুটে ফ্লাইট চালু করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

ঢাকা: দীর্ঘ বিরতির পর সোমবার থেকে ফের জার্মানীর ঢাকা-ফ্রাঙ্কফুর্ট-ঢাকা রুটে ফ্লাইট চালু করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

সোমবার সকাল ৯টায় বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত ড. আলব্রেশট কনসে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ফ্লাইটের উদ্বোধন করবেন।

রোববার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সহকারী ব্যবস্থাপক (জনসংযোগ) তাছমিন আকতারের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, বিমানের বহরে সংযোজিত নতুন উড়োজাহাজ বোয়িং ৭৭৭-৩০০ ইআর সপ্তাহে দুই দিন অর্থাৎ শুক্রবার ও সোমবার এই রুটে ফ্লাইট চলাচল করবে।
বিজি-০৫৫ স্থানীয় সময় সকাল ১০ টায় ফ্রাঙ্কফুর্টের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে এবং জার্মানীর স্থানীয় সময় বিকেল ৬টা ৪০ মিনিটে পৌঁছবে।

একই ফ্লাইট বিজি-০৫৬ ওই দিনই স্থানীয় সময় রাত ৮টা ১০ মিনিটে ঢাকার উদ্দেশে ফ্রাঙ্কফুর্ট ছাড়বে এবং বাংলাদেশ স্থানীয় সময় দুপুর ১টায় ঢাকায় পৌঁছাবে।
উদ্বোধনী ফ্লাইট যাত্রীদের পাশাপাশি ট্রাভেল এজেন্টস, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিশেষ অতিথিদের নিয়ে ফ্রাঙ্কফুর্টের উদ্দেশে ঢাকা ছাড়বে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এর আগে ১৯৮৬ সাল থেকে ঢাকা-ফ্রাঙ্কফার্ট রুটে ফ্লাইট চলাচল শুরু হয়ে তা টানা ১৯ বছর তা চালু ছিল। উড়োজাহাজ স্বল্পতার কারণে ২০০৬ সালে রুটটি বন্ধ করে দেয় বিমান।

দীর্ঘদিন বন্ধ থাকার পর এ রুটে ফের ফ্লাইট চলাচল শুরু হওয়ায় বাংলাদেশ-জার্মানির মধ্যে ব্যবসা-বাণিজ্য এবং আমদানি-রপ্তানির উন্নয়ন ও প্রসার ঘটবে বলে মনে করছে বিমান।

এদিকে বহরে নতুন উড়োজাহাজ যুক্ত হওয়ায় বন্ধ হওয়া রুটে  একে একে ফের ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিমান জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪











এমবাপ্পের জন্য ৪০০ মিলিয়ন ইউরো অফার করবে রিয়াল!
বিত্তবানরা দলকে পৈত্রিক সম্পত্তিতে পরিণত করেছেন: নাছির
ডোবা থেকে নবজাতকের মরদেহ টেনে তুললো কুকুর
বরিশালে চরে আটকে পড়া লঞ্চের যাত্রীদের উদ্ধার
খান পরিবারের ৪ জনের হাতে সেরা করদাতার সম্মাননা


নাইরোবি সামিটে স্বাস্থ্যমন্ত্রীর ৫ প্রতিশ্রুতি
ট্রাকচালক বেশে ইয়াবা পাচার, আটক ১
বাংলাদেশ থেকে কেউ বিচ্ছিন্নতাবাদী তৎপরতা চালাতে পারবে না
ভর্তি ফি বাড়ানোর প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ
মোস্তাফিজকে হুমকি মানছে ভারত