ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news
হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ক্যাসিয়াস

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ক্যাসিয়াস

অনুশীলনের সময় হৃদরোগে আক্রান্ত হয়েছেন স্পেনের ২০১০ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ও গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। বুধবার (১ মে) ক্যাসিয়াসের পর্তুগিজ ক্লাব এফসি পোর্তো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।


২০১৯-০৫-০২ ১২:০৮:২০ এএম
স্পেন দলে আট নতুন মুখ

স্পেন দলে আট নতুন মুখ

ইউরোপিয়ান চ্যাম্পিনশিপ বাছাইপর্বে মাল্টা ও নরওয়ের বিপক্ষে ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন স্পেন কোচ লুইস এনরিক। যেখানে বড় তারকা হিসেবে বাদ পড়েছেন ইসকো। আর দলে নেওয়া হয়েছে নতুন আটজন ফুটবলারকে।


২০১৯-০৩-১৬ ৩:৫৮:৩৫ পিএম
এনরিকের কাঁধেই উঠলো স্পেনের দায়িত্ব

এনরিকের কাঁধেই উঠলো স্পেনের দায়িত্ব

শেষ পর্যন্ত লুইস এনরিকের কাঁধে উঠলো স্পেন জাতীয় দলের দায়িত্ব। রাশিয়া বিশ্বকাপের ঠিক দুই দিন আগে কোচ হুলেন লোপেতেগিকে বহিষ্কার করে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন। তাৎক্ষণিকভাবে বিশ্বকাপের জন্য ফার্নান্দো ইয়েরোকে লোপেতেগির স্থলাভিষিক্ত করা হয়।


২০১৮-০৭-০৯ ৯:৩৪:১৬ এএম
স্পেন কোচ হিয়েরোর পদত্যাগ

স্পেন কোচ হিয়েরোর পদত্যাগ

দলের কঠিন সময়ে হাল ধরেছিলেন ফার্নান্দো হিয়েরো। তবে সাফল্য এনে দিতে পারেননি। আর বিশ্বকাপ থেকে স্পেনের বিদায় নিশ্চিত হওয়ার এক সপ্তাহ পর পদত্যাগ করলেন রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা ফুটবলার।


২০১৮-০৭-০৮ ৯:৫৫:৩৪ এএম
ইনিয়েস্তার বিদায়ী চিঠি

ইনিয়েস্তার বিদায়ী চিঠি

রাশিয়া বিশ্বকাপ শেষ আর্জেন্টিনার লিওনেল মেসি, পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো এবং স্পেনের আন্দ্রেস ইনিয়েস্তার মতো ফুটবলের মহাতারকাদের। শুধু বিশ্বকাপ নয়, আন্তর্জাতিক ফুটবলকেই বিদায় জানিয়ে দিয়েছেন ইনিয়েস্তা।


২০১৮-০৭-০৪ ৩:২১:০২ এএম
টিকিটাকার দিন শেষ!

টিকিটাকার দিন শেষ!

বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ১ হাজার ৩১টি পাস সম্পূর্ণ করেও ম্যাচে জয়সূচক গোলের দেখা পায়নি সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেন।


২০১৮-০৭-০২ ৪:৪৮:৫৬ এএম
স্পেনের বিদায়ের পর অবসরে ইনিয়েস্তা

স্পেনের বিদায়ের পর অবসরে ইনিয়েস্তা

রাশিয়া বিশ্বকাপ থেকে স্পেনের বিদায়ের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন দেশটির কিংবদন্তি মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা। স্বাগতিক রাশিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানের হারের পর জাতীয় দলের হয়ে নিজের বুট জোড়া খুলে রাখার সিদ্ধান্ত নেন এই তারকা।


২০১৮-০৭-০১ ২:৩৭:৪২ পিএম
শুট আউটে স্পেন আউট, কোয়ার্টারে রাশিয়া

শুট আউটে স্পেন আউট, কোয়ার্টারে রাশিয়া

আর্জেন্টিনা ও পর্তুগালের পর বিশ্বকাপে ফেভারিটের তালিকায় থাকা স্পেনেরও বিদায় ঘটলো। ১-১ গোলে থাকা ম্যাচটি নির্ধারিত ও অতিরিক্ত সময়ের পরও মীমাংসা না হওয়ায় স্পেন বনাম রাশিয়ার খেলাটি টাইব্রেকারে গড়ায়। পরে সেখান থেকে ৪-৩ ব্যাবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক রাশিয়া। টাইব্রেকারে স্পেনের দুটি শট ঠেকিয়ে নায়ক বনে যাওয়া রাশিয়া গোলরক্ষক ইগর আকিনফিভ ম্যাচ সেরা হন।


২০১৮-০৭-০১ ১২:৪২:২৭ পিএম
অতিরিক্ত সময়ে গড়ালো রাশিয়া-স্পেন ম্যাচ

অতিরিক্ত সময়ে গড়ালো রাশিয়া-স্পেন ম্যাচ

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে ও যোগ করা সময়ে রাশিয়া বনাম স্পেন ম্যাচটি ১-১ ব্যবধানে সমতা থাকায় শেষ ষোলোর খেলাটি অতিরিক্ত সময়ে গড়ালো। খেলায় ৭৪ শতাংশ বল নিজেদের নিয়ন্ত্রণে রাখলেও আর গোলের দেখা পায়নি স্প্যানিশরা।


২০১৮-০৭-০১ ১১:৫৬:৩৭ এএম
জিউবার পেনাল্টি গোলে সমতায় রাশিয়া

জিউবার পেনাল্টি গোলে সমতায় রাশিয়া

খেলার ৪১ মিনিটে আর্তেম জিউবার পেনাল্টি গোলে স্পেনের বিপক্ষে ১-১ ব্যবধানারে সমতায় ফেরে রাশিয়া। নিজেদের বক্সে স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে ফাউল করে বসলে রেফারি তাকে হলুদ কার্ড দেখিয়ে পেনাল্টির বাঁশি বাজান। আর সেখান থেকে সফলভাবে গোলটি আদায় করে নেন জিউবা। পরে এই ব্যবধান নিয়েই বিরতিতে যায় দু’দল।


২০১৮-০৭-০১ ১০:৪৭:৩৭ এএম
আত্মঘাতী গোলে এগিয়ে স্পেন

আত্মঘাতী গোলে এগিয়ে স্পেন

রাশিয়ার বিপক্ষে আত্মঘাতী গোলে এগিয়ে গেল স্পেন। ম্যাচের ১২ মিনিটে জটলা থেকে সার্জিও রামোসের শট সের্গেই ইগনাশেভিচে গায়ে লেগে গোলমুখে চলে যায়।


২০১৮-০৭-০১ ১০:১৮:২৮ এএম
স্পেন একাদশে নেই ইনিয়েস্তা

স্পেন একাদশে নেই ইনিয়েস্তা

রাশিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচ খেলতে নামছে ফেভারিট স্পেন। তবে গুরুত্বপূর্ণ এ ম্যাচে লা রোহাদের একাদশে রাখা হয়নি অভিজ্ঞ মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তাকে। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি মাঠে গড়াবে।


২০১৮-০৭-০১ ৯:৪৫:৩৮ এএম
আমাদের পজিশনে বুসকেটসই সেরা: কাসেমিরো

আমাদের পজিশনে বুসকেটসই সেরা: কাসেমিরো

সার্জিও বুসকেটস। স্পেন আর বার্সেলোনার মাঝমাঠের এক ভরসার নাম। সমর্থকদের ভালোবাসা তো আছেই। খেলার নৈপুণ্যে ফুটবলবোদ্ধা মহলেও তার দারুণ সুনাম। এবার বুসকেটসের প্রতি মুগ্ধতা প্রকাশ করলেন তার ক্লাব প্রতিদ্বন্দ্বী ব্রাজিলিয়ান ফুটবলার কাসেমিরো। 


২০১৮-০৬-৩০ ২:২৯:২৫ এএম
রাশিয়ার সঙ্গে স্পেনের খেলা দেখতে যাচ্ছেন রাজা ফিলিপে

রাশিয়ার সঙ্গে স্পেনের খেলা দেখতে যাচ্ছেন রাজা ফিলিপে

বিশ্বকাপের নকআউট পর্বে শনিবার (৩০ জুন) স্বাগতিক রাশিয়ার সঙ্গে খেলতে নামবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। গ্যালারিতে বসে দলের খেলোয়াড়দের সমর্থন ও অনুপ্রেরণা যোগাতে তাই মস্কো যাচ্ছেন স্পেনের রাজা ফিলিপে ষষ্ঠ।


২০১৮-০৬-২৯ ৭:১৭:৩৩ এএম
স্পেন অতোটা দুর্বল দল নয়

স্পেন অতোটা দুর্বল দল নয়

এটা সত্য যে, গ্রুপ পর্বে স্পেনের পারফরম্যান্স খুব একটা নজরকাড়া ছিল না। পর্তুগালের বিপক্ষে তবু প্রকৃত স্পেন দলের কিছুটা ছায়া দেখা গেছে, কিন্তু ইরান আর মরক্কোর বিপক্ষে তাদের আসল রূপের অনেক বাইরে মনে হয়েছে। কিন্তু মূল কথা হচ্ছে, তারা তাদের কাজটা ঠিকই সমাধা করেছে। ছাত্র জীবনে ১০ এ ১০ পাওয়া দারুণ ব্যাপার, কিন্তু তাই বলে কিছু নম্বর কম পাওয়া খুব একটা খারাপ ফল নয়।


২০১৮-০৬-২৮ ৮:২৭:৩৪ এএম