ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news
মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর রাইডার্স

মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর রাইডার্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হতে বাকি মাত্র তিন মাস। কিন্তু বিপিএল শুরুর আগে নতুন করে ফ্রাঞ্চাইজিগুলোর সঙ্গে আলোচনায় বসেছে বিপিএল গভর্নিং বডি। সেই ধারাবাহিকতায় মঙ্গলবার (২০ আগস্ট) রংপুর রাইডার্সের সঙ্গেও আলোচনায় বসেছিল বিপিএল কর্তৃপক্ষ। আলোচনা শেষে রংপুর রাইডার্সের সিইও (প্রধান নির্বাহী) ইশতিয়াক সাদেক জানালেন, বিপিএলের পরবর্তী আসরে মাশরাফি-সাকিব দুজনেই রংপুরের হয়ে খেলবেন।


২০১৯-০৮-২০ ৭:০১:৩৮ পিএম
দলে একটা অলরাউন্ডার প্রয়োজন ছিল: মাশরাফি

দলে একটা অলরাউন্ডার প্রয়োজন ছিল: মাশরাফি

বিপিএল ক্রিকেটের ষষ্ঠ আসরের ফাইনালের মঞ্চ প্রস্তুত। কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটস লড়বে শিরোপার জন্য। দ্বিতীয় কোয়ালিফায়ারে মাশরাফির রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ঢাকা ডায়নামাইটস। দ্বিতীয়বারের মাশরাফি বিন মর্তুজাকে ছাড়া হবে বিপিএলের ফাইনাল।


২০১৯-০২-০৭ ১:০৪:০২ এএম
রংপুরের সংগ্রহ ১৪২

রংপুরের সংগ্রহ ১৪২

রুবেল হোসেনের বিধ্বংসী বোলিংয়ে প্রথমে ব্যাট করা রংপুর রাইডার্স ১৪২ রানে গুটিয়ে গেল। দলের হয়ে এদিন প্রায় একাই লড়ে যান রবি বোপারা। তবে ঢাকা ডায়নামাইটস বোলারদের সামনে অন্যরা ছিলেন অসহায়।


২০১৯-০২-০৬ ৮:১২:৫০ পিএম
ফাইনালের লক্ষ্যে টসে হেরে ব্যাটিংয়ে রংপুর

ফাইনালের লক্ষ্যে টসে হেরে ব্যাটিংয়ে রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। ইতোমধ্যে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ঢাকা অধিনায়ক সাকিব আল হাসান। এ ম্যাচে যারা জিতবে, তারাই ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোকাবেলা করবে।


২০১৯-০২-০৬ ৬:১২:০০ পিএম
মাদক থেকে দূরে থাকার আহবান গেইলের

মাদক থেকে দূরে থাকার আহবান গেইলের

ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুল ও প্রত্যয় মেডিকেল ক্লিনিক লিমিটেডের আয়োজনে ‘মাদককে না বলুন’ শীর্ষক এক সেমিনারে অংশ নিয়েছে বিপিএিলের বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে ম্যাপল লিফ স্কুলের ধানমন্ডি শাখায় এই সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে উপস্থিত ছিলেন রংপুর রাইডার্সের কোচ টম মুডি, ওপেনার ক্রিস গেইল ও দলের ইংলিশ রিক্রুট বেনি হাওয়েল।


২০১৯-০২-০৫ ৫:৫৬:২৯ পিএম
ফাইনালে যেতে রংপুরের সংগ্রহ ১৬৫

ফাইনালে যেতে রংপুরের সংগ্রহ ১৬৫

বেনি হাওয়েলের হাফসেঞ্চুরি ও রাইলে রুশোর অসাধারণ ব্যাটিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১৬৫ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে রংপুর রাইডার্স। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে এই সংগ্রহ পায় মাশরাফি ও তার দল।


২০১৯-০২-০৪ ৮:১৭:০২ পিএম
প্রথম কোয়ালিফায়ারে টসে জিতে ব্যাটিংয়ে রংপুর

প্রথম কোয়ালিফায়ারে টসে জিতে ব্যাটিংয়ে রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গ্রুপ পর্ব শেষে শীর্ষ দুই দল মুখোমুখি হচ্ছে আসরের প্রথম কোয়ালিফায়ারে। যেখানে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ইতোমধ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধন্ত নিয়েছে রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।


২০১৯-০২-০৪ ৬:০৮:৩৪ পিএম
কোয়ালিফায়ার ম্যাচের আগে আত্মবিশ্বাসী রংপুর

কোয়ালিফায়ার ম্যাচের আগে আত্মবিশ্বাসী রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কাল থেকে শুরু হচ্ছে কোয়লিফায়ার ও এলিমিনেটর পর্ব। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে টেবিলের শীর্ষে থাকা দুটি দল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জয়ী দল পাবে সরাসরি ফাইনালের টিকিট।


২০১৯-০২-০৩ ৭:১৯:৩১ পিএম
ক্যান্সার আক্রান্ত রোগীদের পাশে রংপুর রাইডার্স

ক্যান্সার আক্রান্ত রোগীদের পাশে রংপুর রাইডার্স

বাংলাদেশ ক্যান্সার এইড ফাউন্ডেশনের সহযোগিতায় শুক্রবার (১ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর গুলশান ইয়ুথ ক্লাবে এক র‍্যালি ও সিক্স এ সাইড টুর্নামেন্টের আয়োজন করে বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। 


২০১৯-০২-০১ ৩:০০:১৯ পিএম
রুশোর ব্যাটে জয় পেয়ে শীর্ষে রংপুর

রুশোর ব্যাটে জয় পেয়ে শীর্ষে রংপুর

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয়বার মুখোমুখি রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস। ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। প্রথমে ব্যাট করে তার দল ১৪২ রানের লক্ষ্য দেয় মাশরাফি বিন মর্তুজার রংপুরকে। এই লক্ষ্যে ব্যাট করে রাইলি রুশোর হাফসেঞ্চুরিতে ৬ উইকেটে জয় পায় রংপুর। ১১ ম্যাচে ৭ জয়ে শীর্ষে উঠে এলো রংপুর।


২০১৯-০১-২৯ ৯:৫৪:৩১ পিএম
শীর্ষে উঠতে রংপুরের চাই ১৪২ রান

শীর্ষে উঠতে রংপুরের চাই ১৪২ রান

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দ্বিতীয়বার মুখোমুখি রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস। ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। প্রথমে ব্যাট করে তার দল ১৪২ রানের লক্ষ্য দেয় মাশরাফি বিন মর্তুজার রংপুরকে।


২০১৯-০১-২৯ ৮:১৫:৩৮ পিএম
মাশরাফির চোখে এগিয়ে তাসকিন-শফিউল-সাব্বির

মাশরাফির চোখে এগিয়ে তাসকিন-শফিউল-সাব্বির

যেকোনো ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে স্থানীয় কিছু ক্রিকেটার তুলে আনা হয়। কিন্তু চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নতুন মুখ হিসেবে তেমন কোনো ক্রিকেটারই নজর কাড়তে পারেননি। তবে বাংলাদেশ ওয়ানডে দল ও বিপিএলে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার মতে একাধিক দেশীয় ক্রিকেটার নজর কেড়েছেন। তবে তারা কেউই নতুন মুখ নন।


২০১৯-০১-২২ ৭:৪৯:১৬ পিএম
রংপুরকে জেতালেন হেলস-ভিলিয়ার্স-গেইল

রংপুরকে জেতালেন হেলস-ভিলিয়ার্স-গেইল

অবশেষে রানে ফিরলেন ক্রিস গেইল। দলের হয়ে চলতি আসরে আরও ৫টি ম্যাচ খেললেও দেখা যায়নি চিরচেনা ক্যারিবীয় দানবকে। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মঙ্গলবার (২২ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে পাওয়া গেল সেই বিধ্বংসী গেইলকে। ব্যাটে ঝড় তুললেন আলেক্স হেলস ও এবি ডি ভিলিয়ার্সও। এই ত্রয়ীর দাপুটে ব্যাটিংয়েই ১৮১ রানের বিশাল সংগ্রহ নিয়েও পরাজয় সঙ্গী হলো খুলনা টাইটান্সের। আর ৩ বল বাকি থাকতেই ৬ উইকেটের জয় তুলে নিলো রংপুর রাইডার্স।


২০১৯-০১-২২ ৫:১৭:৪৪ পিএম
বড় স্কোর থেকে এক ম্যাচ দূরে গেইল!

বড় স্কোর থেকে এক ম্যাচ দূরে গেইল!

তাকে বলা হয় 'ক্যারিবীয় ব্যাটিং দানব'। টি-টোয়েন্টির ফেরিওয়ালা হিসেবে খেলে যাচ্ছেন বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে। বিপিএলেও প্রায় প্রতিটি আসরেই তাকে দেখা যায় বোলারদের রাতের ঘুম হারাম করতে। ৬ আসর মিলিয়ে সর্বোচ্চ (৫টি) সেঞ্চুরির মালিকও তিনি। কিন্তু সেই  ক্রিস গেইলের ব্যাটে এবার রীতিমত রানখরা চলছে। তবে তাতে হতাশ হচ্ছেন না গেইলের রংপুর রাইডার্স সতীর্থ বেনি হাওয়েল।


২০১৯-০১-২১ ৪:২৮:৪০ পিএম
পোলার্ড ঝড়ে রানপাহাড়ে ঢাকা

পোলার্ড ঝড়ে রানপাহাড়ে ঢাকা

আগের দুই ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ঢাকা ডায়নামাইটসের ক্যারিবীয় দানব কাইরন পোলার্ড। কিন্তু রংপুরের বিপক্ষে তার ব্যাটে যেন স্ট্রোকের ফুলঝুরি ছুটলো। শুরুটা কিছুটা দেখেশুনে করলেও খোলস ছেড়ে বের হতে বেশি সময় নেননি এই বিধ্বংসী ব্যাটসম্যান। চলতি আসরের দ্রুততম ফিফটি হাঁকিয়ে দলকে এনে দিয়েছেন বড় সংগ্রহ। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে রংপুরকে ১৮৪ রানের টার্গেট দিয়েছে ঢাকা।


২০১৯-০১-১১ ৪:০২:৩২ পিএম