ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
bangla news
ইউরোপিয়ান গোল্ডেন শু জিতে ইতিহাস গড়লেন মেসি

ইউরোপিয়ান গোল্ডেন শু জিতে ইতিহাস গড়লেন মেসি

শেষবারের মতো ইতিহাস গড়া থেকে মেসিকে থামানোর সুযোগ পেয়েছিলেন পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। কিন্তু ফরাসি লিগে এই তরুণ ফরোয়ার্ড দলের শেষ ম্যাচে মাত্র ১ গোল করায় তা আর হয়নি। ফলে ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শু জিতে নতুন ইতিহাস গড়লেন বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি। 


২০১৯-০৫-২৫ ১১:১৮:৪৩ এএম
নতুন ইতিহাস গড়ার পথে মেসি

নতুন ইতিহাস গড়ার পথে মেসি

লা লিগার ২০১৮-১৯ মৌসুমের শেষ ম্যাচে এইবারের বিপক্ষে জোড়া গোল করে টানা তৃতীয়বারের মতো লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফিটা নিজের করে নিয়েছেন লিওনেল মেসি। আর এবার তার সামনে প্রথম খেলোয়াড় হিসেবে টানা তৃতীয়বারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শু জেতার হাতছানি। 


২০১৯-০৫-২৪ ৫:০৭:৩৭ পিএম
সমর্থকদের আচরণ হজম করতে পারছেন না মেসি

সমর্থকদের আচরণ হজম করতে পারছেন না মেসি

চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের দ্বিতীয় লেগে অ্যানফিল্ড থেকে যেভাবে বিদায় নিতে হয়েছে, তার বেদনা এত সহজে হজম হবে না সেতো জানা কথা। এর মধ্যে আবার সমর্থকদের কাছ থেকে বাজে ব্যবহার, সবমিলিয়ে মেসির কাছে সব যেন দুর্বিষহ ঠেকছে।


২০১৯-০৫-১৪ ৬:১৬:১৫ পিএম
মেসি-রোনালদো বেশি গোল করলেও দোষ!

মেসি-রোনালদো বেশি গোল করলেও দোষ!

ফুটবল মাঠে গোল করাটা যেন তাদের কাছে মামুলি ব্যাপার। প্রতিটি মৌসুমেই নিজেদের আরও ছাড়িয়ে যাওয়ার পণ করেই মাঠে নামেন। না হলে টানা ১১ মৌসুম ২০টির বেশি গোল করা কি চাট্টিখানি কথা। বলা হচ্ছে, বর্তমান সময়ে ফুটবলের দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পরিসংখ্যান।


২০১৯-০৫-১১ ৪:১০:১৩ পিএম
আমি কি করেছি: ক্ষিপ্ত সমর্থকদের মেসি

আমি কি করেছি: ক্ষিপ্ত সমর্থকদের মেসি

লিভারপুলের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা। প্রথম লেগে ৩-০ গোলে জেতা দলটির ফিরতি লেগে এমন ভয়াবহ পরিণতি মেনে নিতে পারেননি সমর্থকরা। কিন্তু তাদের সব রাগ যেন মেসির জন্যই বরাদ্দ।


২০১৯-০৫-১০ ৩:১৮:১৪ পিএম
বার্সার পরাজয়ে মেসির দায় কতটা?

বার্সার পরাজয়ে মেসির দায় কতটা?

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে লিভারপুলের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে বার্সেলোনা। অথচ প্রথম লেগে এই দলটিকেই বার্সা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল। অ্যানফিল্ডে বার্সার এমন পরাজয়ের জন্য অনেকেই মেসির দায় দেখছেন। অথচ এই ম্যাচে বার্সেলোনার যদি কেউ সত্যিই ভালো খেলে থাকেন তিনি কিন্তু ওই মেসিই। আর এই মেসি নির্ভরতাই ডুবিয়েছে বার্সাকে।


২০১৯-০৫-০৮ ৭:৪৬:৫১ পিএম
মেসিকে রেখেই চলে গেল বার্সার টিম বাস!

মেসিকে রেখেই চলে গেল বার্সার টিম বাস!

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে মঙ্গলবার (৭ মে) রাতে লিভারপুলের কাছে রীতিমতো বিধ্বস্ত হয়েছে বার্সেলোনা। অ্যানফিল্ডের এই রাত বার্সার জন্য ছিল একপ্রকার বিভীষিকা। কিন্তু রাতটা মেসির জন্য ছিল আরও বেশি যন্ত্রণার। কেননা প্রথম লেগে তার জোড়া গোলেই লিভারপুলকে বিদায় করে দেওয়ার প্রস্তুতি সেরে রেখেছিল বার্সা।


২০১৯-০৫-০৮ ৫:০০:৩৫ পিএম
মেসিকে নিষিদ্ধের দাবি লিভারপুল সমর্থকদের!

মেসিকে নিষিদ্ধের দাবি লিভারপুল সমর্থকদের!

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে আতিথ্য নেবে বার্সেলোনা। কিন্তু আগামী সপ্তাহে অনুষ্ঠেয় ওই ম্যাচে বার্সা ফরোয়ার্ড লিওনেল মেসিকে নিষিদ্ধের দাবি জানিয়েছে ‘অল রেডস’দের সমর্থকরা। তাদের দাবি, প্রথম লেগের ম্যাচে লিভারপুলের ফ্যাবিনহোকে ঘুষি মেরেও পার পেয়ে গেছেন বার্সা অধিনায়ক।


২০১৯-০৫-০৪ ৫:০১:৩৬ পিএম
মেসিকে ছোঁয়া হচ্ছে না তিন ম্যাচ নিষিদ্ধ এমবাপ্পের

মেসিকে ছোঁয়া হচ্ছে না তিন ম্যাচ নিষিদ্ধ এমবাপ্পের

‘গোল্ডেন শু’ জয়ের আশাটা আপাতত ফিকে হতে বসেছে কিলিয়ান এমবাপ্পের। ইউরোপের সর্বোচ্চ গোলদাতার দৌড়ে দ্বিতীয় স্থানে আছেন তিনি। কিন্তু এবার তিন ম্যাচ নিষিদ্ধ হওয়ায় ট্র্যাক থেকে পিছিয়ে পড়তে যাচ্ছেন পিএসজির এই ফরাসি ফরোয়ার্ড।


২০১৯-০৫-০৪ ২:১৫:৪৬ পিএম
৪৫ বছর বয়স পর্যন্ত খেলবেন মেসি!

৪৫ বছর বয়স পর্যন্ত খেলবেন মেসি!

আগামী ২৪ জুন ৩২ বছরে পা রাখবেন। অনেকে ভাবছেন ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে আছেন লিওনেল মেসি। কিন্তু বার্সেলোনা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তোমেউ বলেছেন অন্য কথা। ৪৫ বছর পর্যন্ত খেলবেন মেসি, এমনটাই জানিয়েছেন তিনি। ৪৫ বছরের আগে মেসি বুটজোড়া তুলে রাখবেন না বলে বিশ্বাস বার্সা প্রেসিডেন্টের। এবং ভবিষ্যতেও আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে ক্যাম্প ন্যুয়ে রাখতে চান তিনি।


২০১৯-০৫-০৩ ৫:৫৩:২৭ পিএম
লিভারপুলও মেনে নিল মেসির শ্রেষ্ঠত্ব

লিভারপুলও মেনে নিল মেসির শ্রেষ্ঠত্ব

ক্যাম্প ন্যুয়ে হারের পর লিওনেল মেসির শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছেন লিভারপুলের দুই তারকা। 'অল রেডস'দের দুই ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক ও অ্যান্ড্রু রবার্টসনের মতে, মেসিই বিশ্বের সেরা খেলোয়াড়।


২০১৯-০৫-০২ ৫:৪৫:৩১ পিএম
মেসি-রোনালদোর মধ্যে তুলনা চলে না: বালোতেল্লি

মেসি-রোনালদোর মধ্যে তুলনা চলে না: বালোতেল্লি

ক্রিস্টিয়ানো রোনালদো নাকি লিওনেল মেসি? কে সেরা? এমন প্রশ্নের কুলকিনারা করা সত্যি কঠিন। গত এক যুগ ধরে ফুটবল বিশ্ব শাসন করছেন আমাদের গ্রহের এই দুই মহাতারকা। উভয়ে ঝুলিতে ভরেছেন পাঁচটি ব্যালন ডি’অর। তারপরও তাদের মধ্যে কে সেরা তাই নিয়ে বিতর্কে জড়িয়ে যান তাদের ভক্তকুল। কিন্তু অন্তত ফুটবলের স্বার্থে এবার দুই মহাতারকার তুলনা বন্ধ রাখতে অনুরোধ করেছেন মারিও বালোতেল্লি। 


২০১৯-০৫-০২ ৪:২০:২৪ পিএম
বার্সেলোনার হয়ে ৬০০ গোলের চূড়ায় মেসি

বার্সেলোনার হয়ে ৬০০ গোলের চূড়ায় মেসি

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে লিভারপুলকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। ম্যাচে জোড়া গোল করে অনন্য এক কীর্তিতে নাম লিখিয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। এই নিয়ে কাতালান জায়ান্টদের জার্সিতে তার ৬০০ গোলের চূড়া স্পর্শ করা হয়ে গেল।


২০১৯-০৫-০২ ৪:০১:১৯ এএম
মেসির জোড়া গোলে উড়ে গেল লিভারপুল

মেসির জোড়া গোলে উড়ে গেল লিভারপুল

খেলার শুরু দেখে শেষের অনুমান করা অসম্ভব। বিশেষ করে দুই দলের একটিতে যদি থাকে লিওনেল মেসি নামক এক ফুটবল জাদুকর। চলতি মৌসুমে দারুণ ফর্মে থাকা লিভারপুল এই ম্যাচেও শুরুতে বার্সাকে চেপে ধরেছিল। কিন্তু ক্রমেই ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে খোলস ছেড়ে বেরিয়ে এলেন মেসি-সুয়ারেজরা। আর তাতেই চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে ‘অল রেডস’দের ৩-০ গোলে হারিয়ে দিল কাতালান জায়ান্টরা। দলের জয়ে জোড়া গোল করেছেন মেসি। বাকি ১ গোল করেছেন সুয়ারেজ।


২০১৯-০৫-০২ ৩:১৫:৪৬ এএম
বার্সা বনাম লিভারপুল: ক্ল্যাসিক দ্বৈরথ

বার্সা বনাম লিভারপুল: ক্ল্যাসিক দ্বৈরথ

শনিবার (২৭ এপ্রিল) রাতে লেভান্তেকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো লা লিগার শিরোপা ঘরে তুলেছে বার্সেলোনা। এবার তাদের সামনে অপেক্ষা করছে মৌসুমের সবচেয়ে বড় ম্যাচ: লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগ। এরপর দ্বিতীয় লেগের খেলা থাকা সত্ত্বেও এই ম্যাচকেই কেন সবচেয়ে বড় ম্যাচ বলা হচ্ছে? কারণ এই ম্যাচ যে ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে অনুষ্ঠিত হবে।


২০১৯-০৫-০১ ২:২১:০২ পিএম