ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news
নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে মাশরাফি

নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে মাশরাফি

নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলার মধুমতি নদীর ভাঙনের কবলে পড়া এলাকা পরিদর্শন করেছেন জাতীয় ক্রিকেট দলের (ওয়ানডে) অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।


২০১৯-০২-২৮ ৬:০৩:৩৭ পিএম
বর্তমান দল নিয়েই বিশ্বকাপে যাবে বাংলাদেশ

বর্তমান দল নিয়েই বিশ্বকাপে যাবে বাংলাদেশ

নিউজিল্যান্ড সফরের শেষ ওয়ানডে ম্যাচে বুধবার (২০ ফেব্রুয়ারি) মাঠে নামবে টাইগাররা। বিশ্বকাপের আগে এই ম্যাচকেই কার্যত দল বাছাই করার শেষ সুযোগ হিসেবে ধরা হচ্ছে। আর এজন্য দলে খুব বেশি অদল-বদল করার সুযোগ নেই বলেই মনে করেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অর্থাৎ, বর্তমান দল নিয়েই বিশ্বকাপে যাবে টাইগাররা।


২০১৯-০২-১৯ ৩:১৯:৫১ পিএম
কঠিন একটা দিন গেল: মাশরাফি

কঠিন একটা দিন গেল: মাশরাফি

আবারও মামুলি সংগ্রহ (২২৬), আবারও ৮ উইকেটের বড় পরাজয়। এবারের পরাজয়ে তো সিরিজই খুইয়ে বসেছে টাইগাররা। এমন বাজে হারের কারণ হিসেবে ব্যাটিং ব্যর্থতাকেই দুষলেন বাংলাদেশ ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। তার মতে, টপ অর্ডারের রান না পাওয়া আর জুটি না গড়তে পারাই হারের কারণ। সবমিলিয়ে কঠিন একটা দিন পার করলেন বলে জানালেন হতাশ মাশরাফি।


২০১৯-০২-১৬ ১২:২৯:৩১ পিএম
ছোট প্লেনে ভয়, দীর্ঘ সড়কযাত্রা বেছে নিলেন মাশরাফি-তামিম

ছোট প্লেনে ভয়, দীর্ঘ সড়কযাত্রা বেছে নিলেন মাশরাফি-তামিম

অকল্যান্ড থেকে নেপিয়ারে যেতে দুটি পথ বেছে নিতে বলা হলো, প্রথমটি প্লেনে করে এক ঘণ্টার সহজ যাত্রা আর দ্বিতীয়টি সড়ক পথে দীর্ঘ ৬ ঘণ্টার ক্লান্তি। মজার ব্যাপার ছোট প্লেনে ‘ভীত’ বাংলাদেশ ক্রিকেটের দুই সিনিয়র তারকা মাশরাফি ও তামিম সড়কযাত্রাকেই যুতসই মনে করলেন।


২০১৯-০২-১২ ১:১৭:৩৮ পিএম
মাশরাফির চোখে এগিয়ে তাসকিন-শফিউল-সাব্বির

মাশরাফির চোখে এগিয়ে তাসকিন-শফিউল-সাব্বির

যেকোনো ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে স্থানীয় কিছু ক্রিকেটার তুলে আনা হয়। কিন্তু চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নতুন মুখ হিসেবে তেমন কোনো ক্রিকেটারই নজর কাড়তে পারেননি। তবে বাংলাদেশ ওয়ানডে দল ও বিপিএলে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার মতে একাধিক দেশীয় ক্রিকেটার নজর কেড়েছেন। তবে তারা কেউই নতুন মুখ নন।


২০১৯-০১-২২ ৭:৪৯:১৬ পিএম
‘দ্বাদশ খেলোয়াড়’ অধিনায়ক মাশরাফি!

‘দ্বাদশ খেলোয়াড়’ অধিনায়ক মাশরাফি!

মাঠ ও মাঠের বাইরে মাশরাফি বিন মর্তুজা সমানভাবে বন্ধুসুলভ। মাঠের অধিনায়কের পাশাপাশি একজন দারুণ পরামর্শদাতা। এমনসব রূপের বাইরে মঙ্গলবার (২২ জানুয়ারি) রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্সের মধ্যকার ম্যাচে দেখা গেলো নতুন এক মাশরাফিকেই।


২০১৯-০১-২২ ৪:২২:০৫ পিএম
‘আমার কোনো দল নাই, মাশরাফি-সাকিব ভাইয়ের খেলা দেখতে আসি’

‘আমার কোনো দল নাই, মাশরাফি-সাকিব ভাইয়ের খেলা দেখতে আসি’

ষষ্ঠ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাঠে গড়ানোর পর থেকেই আলোচনায় দর্শক খরা। তবে ঢাকা ডায়নামাইটস আর রংপুর রাইডার্সের ম্যাচের দৃশ্য কিছুটা হলেও ভিন্ন। এই দুই দলের ম্যাচে পুরোটা না হলেও অনেকটাই ভরে ওঠে গ্যালারিগুলো। এদের মধ্যে আবার অনেকেই আছেন শুধু মাশরাফি বিন মর্তুজা বা সাকিব আল হাসানের খেলা দেখতে মাঠে আসেন।


২০১৯-০১-২২ ৩:৫৩:৫০ পিএম
বর্ষসেরা ব্যাটিংয়ে মুশফিক-লিটন, বোলিংয়ে মাশরাফি

বর্ষসেরা ব্যাটিংয়ে মুশফিক-লিটন, বোলিংয়ে মাশরাফি

আইসিসির বর্ষসেরাদের নাম এরইমধ্যে ঘোষণা করা হয়েছে। তবে এখনো আরও একটি বড় পুরস্কারের প্রতীক্ষায় রয়েছে বিশ্ব ক্রিকেট। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো’ প্রতি বছর দেয় এই পুরস্কার। ‘ইএসপিএন-ক্রিকইনফো অ্যাওয়ার্ড-২০১৮’র বর্ষসেরা ওয়ানডে ব্যাটিংয়ে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের লিটন দাস ও মুশফিকুর রহিম। আর ওয়ানডে বোলিংয়ে মনোনীত হয়েছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।


২০১৯-০১-২২ ৩:৪৭:১৮ পিএম
মাশরাফির সঙ্গ উপভোগ করছেন রুশো

মাশরাফির সঙ্গ উপভোগ করছেন রুশো

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের পরবর্তী ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে রংপুর রাইডার্স। এই ম্যাচের দিকে বিপিএল ভক্তদের বিশেষ নজর থাকবে। কারণ, পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল মাঠের লড়াইয়ে নামবে। এই ম্যাচে মাঠে নামতে মুখিয়ে আছেন রংপুর রাইডার্সের প্রোটিয়া তারকা রাইলি রুশো।


২০১৯-০১-১০ ৯:৩৩:১৬ পিএম
মাশরাফি ঝড়ে উড়ে গেল কুমিল্লা

মাশরাফি ঝড়ে উড়ে গেল কুমিল্লা

কুমিল্লাকে মাত্র ৬৩ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে রংপুর রাইডার্স। এমন একপেশে ম্যাচে জয়ের কৃতিত্ব শুধু মাশরাফি একা হয়তো নিতে চাইবেন না। কিন্তু মূল কৃতিত্ব যে তারই তা অস্বীকার করার কোনো সুযোগ নেই। অবিশ্বাস্য বোলিং করেছেন রংপুর রাইডার্সের অধিনায়ক। টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার সেরা বোলিংয়েই স্রেফ উড়ে গেছেন তামিম-স্মিথরা।


২০১৯-০১-০৮ ৮:১২:৪৩ পিএম
প্রত্যাবর্তনে আশরাফুলের ৩ রান

প্রত্যাবর্তনে আশরাফুলের ৩ রান

পাঁচ বছর আগে সর্বশেষ ২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে দেখা গেছে ঢাকা গ্লাডিয়েটর্সের জার্সিতে। মাঝে পাঁচ বছর কাটান নিষেধাজ্ঞা। আবারও সেই পরিচিত মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তিনি। কিন্তু পাঁচ বছর পর প্রত্যাবর্তনে মোহাম্মদ আশরাফুলের ব্যাট থেকে এলো মাত্র ৩ রান।


২০১৯-০১-০৫ ৩:২৪:০১ পিএম
বিপিএলকে সামনে রেখে হোম অব ক্রিকেটে তারার মেলা

বিপিএলকে সামনে রেখে হোম অব ক্রিকেটে তারার মেলা

আগামী ৫ জানুয়ারি বসবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। দেশের সবচেয়ে জনপ্রিয় এই টুর্নামেন্টকে সামনে রেখে মাঠে নামার প্রস্তুতি নিতে শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। সেই প্রস্তুতি পর্বের প্রথম দিনে তারকাদের মেলা বসেছিল মিরপুরের হোম অব ক্রিকেটের একাডেমী মাঠে। ছিল মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, আশরাফুলের মতো তারকাদের সরব উপস্থিতি।


২০১৯-০১-০২ ৮:৪৩:৪২ পিএম
রংপুর রাইডার্সের অনুশীলনে মাশরাফি

রংপুর রাইডার্সের অনুশীলনে মাশরাফি

আগামী ৫ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। দেশের সেরা ক্রিকেট টুর্নামেন্টকে সামনে রেখে মিরপুরের হোম অব ক্রিকেটে সাজ সাজ রব। প্রস্তুতি পর্ব সারতে হাজির হয়েছিলেন দেশসেরা সব তারকা ক্রিকেটার। জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার পর ফের ক্রিকেট মাঠে ফেরার প্রস্তুতির অংশ হিসেবে অনুশীলনে অনেকটা সময় কাটিয়েছেন রংপুর রাইডার্সের দলপতি মাশরাফি বিন মর্তুজাও।


২০১৯-০১-০২ ৭:৫৩:১৮ পিএম
এবারও ফেভারিট রংপুর রাইডার্স

এবারও ফেভারিট রংপুর রাইডার্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী আসর বসতে চলেছে ৫ জানুয়ারি। উদ্বোধনী দিনেই মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। আগেরবারের মতোই এবারও দলটি আসরের সেরা স্কোয়াড গঠন করেছে। ব্যাটিং আর বোলিংয়ে দেশ ও বিদেশের সেরা তারকাদের নিয়ে গঠিত এই দলটিকে বলা হচ্ছে সবচেয়ে শক্তিশালী দল।


২০১৯-০১-০২ ৪:২৩:২৮ পিএম
বিশ্বকাপের শেষ ম্যাচ খেলে সিদ্ধান্ত জানাবেন মাশরাফি

বিশ্বকাপের শেষ ম্যাচ খেলে সিদ্ধান্ত জানাবেন মাশরাফি

সিলেট থেকে: খেলার মাঠের পাশাপাশি হঠাৎ করেই রাজনীতির মাঠে পা রাখা টাইগার দলপতি মাশরাফিকে ২০১৯ বিশ্বকাপের পরে মাঠে দেখা যাবে তো? নাকি ক্রিকেটের বৈশ্বিক এই মহাযজ্ঞ শেষেই বিদায় বলবেন? এমন প্রশ্নেরর উত্তর পেতে ম্যাশ ভক্তদের অপেক্ষা করতে হবে বিশ্বকাপের শেষ ম্যাচটি পর্যন্ত। ওই ম্যাচটি খেলেই বহুকাঙ্খিত এই প্রশ্নের জবাব দেবেন লাল সবুজের ক্রিকেটে দিনবদলের এই মহানায়ক।


২০১৮-১২-১৪ ৯:০৩:১১ পিএম