ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
bangla news
রেফারিকে গালি দিয়ে বিপাকে নেইমার

রেফারিকে গালি দিয়ে বিপাকে নেইমার

মাঠে না থেকেও বিতর্কমুক্ত থাকতে পারলেন না নেইমার। বুধবার (৬ মার্চ) রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-১ গোলে হেরে বিদায় নিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ম্যাচে দলের দুর্দশা গ্যালারিতে বসে দেখেছেন দলের প্রাণভোমরা নেইমার। ইনজুরির কারণে মাঠে না নামতে পারলেও অবশ্য আলোচনায় সব ছাপিয়ে তার নামই উচ্চারিত হচ্ছে বেশি। ওই ম্যাচে ভিডিও রেফারির সিদ্ধান্ত নিয়ে হতাশা প্রকাশ করতে গিয়ে রেফারিকে গালি দিয়ে বসেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এবার সেই অপরাধে নিষিদ্ধও হতে পারেন তিনি।


২০১৯-০৩-০৮ ৪:১১:৪৩ পিএম
ব্রাজিল হারলে আমাকেই বেশি দোষ দেওয়া হয়: নেইমার

ব্রাজিল হারলে আমাকেই বেশি দোষ দেওয়া হয়: নেইমার

ব্রাজিল দলের বর্তমানে সবচেয়ে বড় তারকা নেইমার। তাকে ঘিরেই মূলত দলের আক্রমণভাগ থেকে শুরু করে পুরো স্কোয়াডের পরিকল্পনা করা হয়। ফলে সেলেকাওদের পরাজয়ে তিনিই বেশি সমালোচিত হন। আর এই ব্যাপারটিই এবার খোলাসা করলেন তিনি। জানালেন, দলের হারে সবচেয়ে বেশি আমাকেই দোষারোপ করা হয়।


২০১৯-০৩-০২ ৬:৩৮:৩২ পিএম
মেসি নন, নেইমারের আদর্শ রবিনহো

মেসি নন, নেইমারের আদর্শ রবিনহো

মেসি-রোনালদো যুগে খেলছেন তিনি, যারা কি-না ফুটবল ইতিহাসেরই অন্যতম সেরা। এছাড়া নিজ দেশ ব্রাজিলের কিংবদন্তি পেলে-রোনালদো-রোনালদিনহোরা তো আছেনই। কিন্তু এদের কাউকেই নিজের ফুটবলীয় আদর্শ মনে করেন না পিএসজি ফরোয়ার্ড নেইমার জুনিয়র। বরং তার সবসময়ের আদর্শ তারই স্বদেশী ও 'হারিয়ে যাওয়া নক্ষত্র' রবিনহো।


২০১৯-০২-২৮ ২:৫৭:৪৯ পিএম
‘২ হাজার ভাগ সত্য নেইমার-এমবাপ্পে পিএসজিতে থাকবে’

‘২ হাজার ভাগ সত্য নেইমার-এমবাপ্পে পিএসজিতে থাকবে’

নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জনটা বেশ পুরোনো। এবার সঙ্গে যোগ হয়েছেন ক্লাবটির আরেক তারকা কিলিয়ান এমবাপ্পে। তবে তারা নিজ থেকে অন্য কোথাও পাড়ি জমাচ্ছেন না। এবারের গুঞ্জনটা প্যারিসের দলটিই নাকি তাদের বিক্রি করে দিচ্ছে! কিন্তু এমন খবরে পানি ঢেলে দিলেন খোদ ক্লাব প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি। তিনি জানিয়ে দিলেন, ২’হাজার ভাগ সত্য তারা পিএজিতেই থাকছে।


২০১৯-০২-২৩ ২:৪৭:১৫ পিএম
নেইমারের বার্সায় ফেরার সম্ভাবনা উড়িয়ে দিলেন বাবা

নেইমারের বার্সায় ফেরার সম্ভাবনা উড়িয়ে দিলেন বাবা

রেকর্ড ট্রান্সফার ফিতে প্যারিস সেন্ট জার্মেইয়ে যোগ দিয়েও শান্তিতে নেই নেইমার, আবারও বার্সেলোনার ফিরতে চান, পুরোনো ক্লাবেই নিজেকে ফের দেখছেন। এমন অনেক গুঞ্জনই প্রতিনিয়ত নেইমারকে নিয়ে ওঠে। তবে বার্সাতে ফেরা নয়, পিএসজিতে ভালো আছেন তিনি, জানালেন তারই বাবা নেইমার সিনিয়র।


২০১৯-০২-১৮ ১:১৭:০৫ পিএম
‘পেলের সমকক্ষ হতে হলে নেইমারকে ব্রাজিলের হয়ে জিততে হবে’

‘পেলের সমকক্ষ হতে হলে নেইমারকে ব্রাজিলের হয়ে জিততে হবে’

ব্রাজিলের ফুটবল ইতিহাসে পেলে যে সবার শীর্ষে আছে তা আর বলার কিছু নেই। তবে এরপরের অবস্থানে কে? ভাবছেন রোনালদো নাজারিও, রিভালদো বা রোনালদিনহো, না। দেশটির ফুটবল বিষয়ক একটি ম্যাগাজিন দিয়েছে বর্তমান সময়ের অন্যতম তারকা নেইমারের নাম! আর তাতেই শুরু হয়েছে সমালোচনা।


২০১৯-০২-১৬ ৩:৩৯:৪৬ পিএম
এমবাপ্পের দখলে নেইমারের রাজত্ব

এমবাপ্পের দখলে নেইমারের রাজত্ব

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’তে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইয়ে যোগ দেন নেইমার জুনিয়র। সেই থেকে ফরাসি জায়ান্টদের ‘নেইমারের পিএসজি’ নামেই অভিহিত করা হতো। কিন্তু কিলিয়ান এমবাপ্পে নামক এক তরুণ পুরো দৃশ্যপট পাল্টে দিয়েছেন। মাঝে ‘নেইমার-কাভানি আর এমবাপ্পের পিএসজি’ হিসেবেও পরিচিতি পেয়েছিল ফরাসি চ্যাম্পিয়নরা। আর এখন বাকি দুই মহাতারকার ছায়া থেকে বের হয়ে একক পরিচয়েই রাজত্ব করছেন এমবাপ্পে।


২০১৯-০২-১৩ ৬:৩৬:০৪ পিএম
মেসি-রোনালদো-নেইমারদের বেতন কত জানেন?

মেসি-রোনালদো-নেইমারদের বেতন কত জানেন?

সাবেক জার্মান মিডফিল্ডার মেসুত ওজিলের বেতন নিয়ে নাকি চিন্তায় পড়ে গেছে ইংলিশ ক্লাব আর্সেনাল। কিন্তু মেসি কিংবা রোনালদোর বেতনের পরিমাণ জানলে ওজিলকে বেশ গরীবই মনে হবে। আবার মেসি আর রোনালদোর বেতনের পার্থক্যও অবাক করে দেওয়ার মতো। দুজনের বেতনের পার্থক্য প্রায় দ্বিগুণ!


২০১৯-০২-০৯ ৭:০৯:৩৮ পিএম
জন্মদিনে পার্টিতে মেতেছেন নেইমার

জন্মদিনে পার্টিতে মেতেছেন নেইমার

নেইমারের জন্মদিন আর পার্টি হবে না, তা হয় নাকি। বরাবরের মতো এবারও নিজের জন্মদিন উদযাপনে মেতেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। ৫ ফেব্রুয়ারি ২৬ পেরিয়ে ২৭-এ পা রেখেছেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার। এ উপলক্ষে প্যারিসে পরিবার, বন্ধু ও তারকাদের নিয়ে ঘটা করে উৎসব করেছেন তিনি।


২০১৯-০২-০৫ ১১:৫৩:৪০ এএম
স্পাইডারম্যান-ব্যাটম্যানের ট্যাটু নিয়ে লড়ছেন নেইমার!

স্পাইডারম্যান-ব্যাটম্যানের ট্যাটু নিয়ে লড়ছেন নেইমার!

গত ২৩ জানুয়ারির ম্যাচে পাওয়া পায়ের চোটে ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে নেইমারকে। ইনজুরি থেকে সেরে উঠতে বর্তমানে বার্সেলোনায় অবস্থান করছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ইনজুরির বিপক্ষে লড়াইয়ে তার বড় অনুপ্রেরণা কে জানেন? জনপ্রিয় কমিক চরিত্র স্পাইডারম্যান আর ব্যাটম্যান। নিজের পিঠে এই দুই সুপারহিরোর ট্যাটু আঁকিয়ে নিয়েছেন তিনি।


২০১৯-০২-০২ ৪:২৬:০৫ পিএম
নেইমারের বিকল্প হতে নারাজ ওজিল

নেইমারের বিকল্প হতে নারাজ ওজিল

আর্সেনালে সময়টা ভালো যাচ্ছে না জার্মান তারকা মেসুত ওজিলের। নিয়মিত একাদশে তো নয়ই, এমনকি জায়গা হচ্ছে না বেঞ্চেও। এর ওপর আবার তাকে ধারে দলে ভেড়ানোর আগ্রহ দেখিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। মূলত দলের সবচেয়ে বড় তারকা নেইমারের ইনজুরির কারণেই ওজিলকে চায় ফরাসি চ্যাম্পিয়নরা। তবে তাতে সায় মেলেনি জার্মান মিডফিল্ডারের।


২০১৯-০১-৩১ ৫:২৩:৫২ পিএম
১০ সপ্তাহ মাঠের বাইরে নেইমার

১০ সপ্তাহ মাঠের বাইরে নেইমার

প্যারিস সেইন্ট জার্মেইয়ের চ্যাম্পিয়নস লিগ ভাগ্য অনেকটা অনিশ্চয়তায় পড়ে গেল। দলের সবচেয়ে বড় তারকা নেইমারকে ছাড়াই ম্যানচেস্টার ইউনাইটেডের মোকাবেলা করতে হবে টমাস টুখেলের শিষ্যদের। কেননা গত ২৩ জানুয়ারির ম্যাচে পাওয়া পায়ের চোটে ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে।


২০১৯-০১-৩১ ৩:২৮:২৫ পিএম
পিএসজির জয়ের ম্যাচে চোট নিয়ে মাঠ ছাড়লেন নেইমার

পিএসজির জয়ের ম্যাচে চোট নিয়ে মাঠ ছাড়লেন নেইমার

স্ত্রাসবুরের বিপক্ষে ২-০ গোলে জিতে ফরাসী কাপের শেষ ষোলোয় জায়গা করে নিল প্যারস সেন্ট জার্মেই। তবে দলের এমন জয়ের দিনে গুরুতর চোট নিয়ে মাঠ ছেড়েছেন নেইমার। ধারণা করা হচ্ছে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ছিটকে যেতে পারেন এই ব্রাজিলিয়ান তারকা।


২০১৯-০১-২৪ ১০:২০:৪২ এএম
পেলের সমালোচনার ধার ধারি না: নেইমার

পেলের সমালোচনার ধার ধারি না: নেইমার

এক বছরের অধিক সময় ধরে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার আলোচনা থেকে সমালোচনারই বেশি জন্ম দিয়েছেন। তিনি যেন খেলোয়াড়ী রণকৌশল ছেড়ে দিন দিন নাটুকে স্বভাবে পরিণত হচ্ছেন। আর এতেই তার ওপর খানিকটা চোটেছিলেন স্বদেশী কিংবদন্তি পেলে।


২০১৯-০১-২১ ১২:০৬:৫৯ পিএম
মেসি-রোনালদো-নেইমারদের বড়দিন

মেসি-রোনালদো-নেইমারদের বড়দিন

ইউরোপীয় ফুটবলে এখন ছুটির আমেজ। বড়দিন উপলক্ষে ‘ক্রিসমাস ট্রি’ দিয়ে ঘর সাজানো আর পরিবার-পরিজনদের নিয়ে পার্টিতে মেতেছেন মেসি, নেইমার থেকে শুরু করে প্রায় সব তারকা ফুটবলাররা। সেসব মুহূর্তের ছবি তারা সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ারও করেছেন। চলুন একনজরে দেখে আসি ফুটবল তারকাদের বড়দিন।


২০১৮-১২-২৫ ৪:৫৬:২৮ পিএম